বাংলা নিউজ > ক্রিকেট > SA 20 League 2024: ফ্লপ KKR তারকা, রান নেই বাটলারের, ফেলুকওয়াওর অলরাউন্ড পারফরম্যান্সে জয় রয়্যালসের

SA 20 League 2024: ফ্লপ KKR তারকা, রান নেই বাটলারের, ফেলুকওয়াওর অলরাউন্ড পারফরম্যান্সে জয় রয়্যালসের

অ্যান্ডিল ফেলুকওয়াও। ছবি-এক্স

ব্যাটে-বলে দুর্দান্ত ফর্মে ফেলুকওয়াও। এই প্রোটিয়া ক্রিকেটারের দুর্দান্ত ইনিংসে ভর করে ম্যাচ জিতল রয়্যালস।

'এসএ২০'তে বড় জয় পেল পার্ল রয়্যালস। রীতিমতো দাপটের সঙ্গে তারা হারালো প্রিটোরিয়া ক্যাপিটালসকে। ২৭ রানে ম্যাচ পকেটে তুলল ডেভিড মিলার ও তাঁর বাহিনী। সৌজন্যে অ্যান্ডিল ফেলুকওয়াওর মারকুটে ব্যাটিং ও বিধ্বংসী বোলিং। তাঁকেই ঘোষণা করা হয় ম্যাচের সেরা ক্রিকেটার। যদিও এদিন স্বয়ং অধিনায়ক নিজেও ঝড়ের গতিতে রান করেন। বোলিংয়ের ক্ষেত্রেও ব্যাপারটা ঠিক একই। প্রায় সকলেই তুলেছেন উইকেট এবং সফল হয়েছেন রান আটকাতে। সব মিলিয়ে, একটা নিখুঁত 'টিম গেম'এর চিত্র উঠে এসেছে ময়দান থেকে। অন্যদিকে একেবারেই দিশেহারা দেখায় প্রিটোরিয়ার ব্যাটিং ও বোলিং বিভাগ। একেবারেই নড়বড়ে লাগছিল পার্লের বোলিং দাপটের সামনে। কেউই তেমন প্রভাবশালী ইনিংস খেলতে পারেনি ফিল সল্ট ছাড়া।

শুক্রবার, অর্থাৎ ১২ জানুয়ারি, নিজেদের ঘরের মাঠে পার্ল রয়্যালস মুখোমুখি হয় প্রেটরিয়া ক্যাপিটালসের। টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন প্রিটোরিয়া। নির্ধারিত ২০ ওভারে সাত উইকেট হারিয়ে পার্ল করে ১৬০ রান। সর্বোচ্চ ৪১ রান করেন অধিনায়ক ডেভিড মিলার। এছাড়া শেষের দিকে মারকুটে ব্যাটিং আসে অ্যান্ডিল ফেলুকওয়াওর থেকে। তিনি ১৪ বল খেলে করেন ২৮ রান।

প্রিটোরিয়ার বোলারদের মধ্যে দুটি করে উইকেট পান ড্যারিন ডুপাভিলন ও করিন বশ। জবাবে রান তাড়া করতে নেমে প্রেটরিয়া ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে তোলে ১৩৩ রান। দলের হয়ে একমাত্র ভালো ইনিংস আসে ওপেনার ফিল সল্টের ব্যাট থেকে। তিনি ৩১ বল খেলে করেন ৩৯ রান। পার্লের বোলারদের মধ্যে একটি করে উইকেট পান এনগিডি, শামসি, ম্যাকয়ে ও লুব্বে এবং দুটি উইকেট তোলেন ফেলকওয়াও। তিনিই হন ম্যাচের সেরা।

প্রসঙ্গত, এদিন ম্যাচের সেরা হয়ে অ্যান্ডিল ফেলকওয়াও বলেছেন, 'বহুদিন ধরে ক্রিকেট থেকে বাইরে ছিলাম আজ অনেকদিন বাদে ফিরে এসে ম্যাচের সেরা হয়ে খুবই ভালো লাগছে। সত্যি বলতে আজ খেলতে নামার সময় খুবই আবেগপ্রবণ হয়ে পড়েছিলাম। উইকেট প্রথমদিকে একেবারেই সহজ ছিলোনা আমাদের জন্য। তবে ডেভিড ও মিচের সেই পার্টনারশিপ আমাদের অনেক সাহায্য করেছে স্কোরবোর্ডে লড়াকু রান তুলতে। প্রতিদিন আমি নিজের খেলার উপর নজর দিতাম এবং চেষ্টা করতাম উন্নতি করার। আজ সেটার ফল পেয়েছি। সত্যিই আজকে খুব ভালো লাগছে। এবার আমাদের সকলের নজর আগামী ম্যাচের উপর।'

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

পাকিস্তান ডুবলেও ধোনিকে টপকে T20 বিশ্বকাপে ইতিহাস অধিনায়ক বাবরের! পেলেন সিংহাসন গোল করেও স্বপ্নের প্রত্যাবর্তন হল না এরিকসনের, স্লোভেনিয়া ম্যাচ ড্র করল ডেনমার্ক PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর সিকিমে আটকে পড়া পর্যটকদের উদ্ধার করতে পারল না বিমান, কালিম্পংয়েও বিপর্যয় Taapsee Pannu: 'গোপন বিষয় ছিল না…' বিয়ে নিয়ে অবশেষে মুখ খুললেন তাপসী দাদুর পাশে বসে থাকা খুদে, এখন বি-টাউনের প্রথম সারির নায়িকা! চিনতে পারছেন ইনি কে? স্বামীর সঙ্গে হাত ধরাধরি করে, আরেকটু হলেই সমুদ্রে তলিয়ে যাচ্ছিলেন অপরাজিতা! বিশ্বকাপের মধ্যেই ইতালির হয়ে দারুণ শতরান, ইতিহাসের পাতায় নাম তুললেন প্রাক্তন অজি স্বপ্ন পূরণ! কৃষকের সন্তান পেলেন 'সোর্ড অফ অনার', ভারতীয় বায়ুসেনার পাইলট কোর্স ডিভোর্স নাহলেও আলাদা থাকতেন!স্ত্রী সাংসদ হওয়ার পর ফের এক ছাদের তলায় প্রবাল-রচনা?

T20 WC 2024

PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে গম্ভীরের নাম জুনের শেষে ঘোষণা হতে পারে- রিপোর্ট রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.