বাংলা নিউজ > ক্রিকেট > SA vs AUS: বিশ্বকাপের আগে জাতীয় দলের দরজা খুলল Baby AB-র সামনে, ডাক পেলেন অস্ট্রেলিয়া সিরিজে

SA vs AUS: বিশ্বকাপের আগে জাতীয় দলের দরজা খুলল Baby AB-র সামনে, ডাক পেলেন অস্ট্রেলিয়া সিরিজে

জাতীয় দলে ডাক পেলেন ডেওয়াল্ড ব্রেভিস। ছবি- আইসিসি টুইটার।

South Africa ODI And T20I Squads: তিলকের পরে জাতীয় দলে ডাক পেলেন তাঁর মুম্বই ইন্ডিয়ান্সের বন্ধু, আন্তর্জাতিক ক্রিকেটে হাতেখড়ির অপেক্ষায় ডেওয়াল্ড ব্রেভিস।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজে প্রথমবার ভারতের জার্সি গায়ে চাপানের পরে তিলক বর্মাকে অভিনন্দন জানাতে ভোলেননি ডেওয়াল্ড ব্রেভিস। মুম্বই ইন্ডিয়ান্সে খেলার সুবাদে তিলক ও ব্রেভিসের বন্ধুত্ব অত্যন্ত গাঢ়। তবে বেবি এবি বোধহয় তখনও জানতেন না যে, বন্ধুর আন্তর্জাতিক অভিষেকের পরে সপ্তাহ ঘুরতে না ঘুরতে তিনিও ডাক পাবেন জাতীয় দলে।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আসন্ন সীমিত ওভারের সিরিজের জন্য প্রথমবারের মতো দক্ষিণ আফ্রিকার সিনিয়র দলে ডাক পেলেন ডেওয়াল্ড ব্রেভিস। ১৯ জনের ওয়ান ডে স্কোয়াড ছাড়াও ১৬ জনের টি-২০ স্কোয়াডেও নাম রয়েছে ব্রেভিসের।

অগস্টের ৩০ তারিখ থেকে সেপ্টেম্বরের ১৭ তারিখ পর্যন্ত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৩ ম্যাচের টি-২০ সিরিজ ও ৫ ম্যাচের ওয়ান ডে সিরিজে মাঠে নামবে দক্ষিণ আফ্রিকা। বিশ্বকাপের আগে ঘরের মাঠে নিজেদের ফাঁক-ফোকর ঢেকে নেওয়ার এটাই শেষ সুযোগ প্রোটিয়াদের সামনে। সিরিজের প্রথম ওয়ান ডে খেলা হবে ৭ সেপ্টেম্বর। তবে বিশ্বকাপের জন্য প্রাথমিক স্কোয়াড ঘোষণা করতে হবে ৫ সেপ্টেম্বরের মধ্যে। যার অর্থ, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজ শুরুর আগেই বিশ্বকাপের জন্য ১৫ জনের স্কোয়াড বেছে নিতে হবে দক্ষিণ আফ্রিকাকে।

আরও পড়ুন:- IND vs WI: ভারত সিরিজ হারলেও ঝোড়ো হাফ-সেঞ্চুরির সুবাদে ৩টি বিরাট T20 রেকর্ড গড়েন সূর্যকুমার

তা সত্ত্বেও প্রোটিয়া নির্বাচকরা অস্ট্রেলিয়া সিরিজের জন্য ১৯ জনের ওয়ান ডে স্কোয়াড ঘোষণা করেছেন পরিকল্পিতভাবেই। আসলে অজি সিরিজের ট্রায়ালে নজর কাড়লে প্রাথমিক স্কোয়াডে না থাকা সত্ত্বেও বিশ্বকাপ খেলার সুযোগ মিলতে পারে। কেননা ২৭ সেপ্টেম্বর পর্যন্ত বিশ্বকাপের প্রাথমিক স্কোয়াডে রদবদল করা যাবে।

দক্ষিণ আফ্রিকা-অস্ট্রেলিয়া টি-২০ সিরিজ শুরু হবে ৩০ অগস্ট। টি-২০ সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে কুইন্টন ডি'কক, এনরিখ ক্লাসেন, ডেভিড মিলার, এনরিখ নকরিয়া ও কাগিসো রাবাদাকে। বিশ্বকাপের কথা মাথায় রেখেই যে তাঁদের ২০ ওভারের ক্রিকেট থেকে সরিয়ে রাখা হয়েছে, এটা বুঝে নিতে অসুবিধা হয় না।

আরও পড়ুন:- ILT20: নতুন ফ্র্যাঞ্চাইজিতে যোগ দিলেন শাহিন আফ্রিদি, লড়াই চালাবেন নাইট রাইডার্সের বিরুদ্ধেও

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের জন্য দক্ষিণ আফ্রিকার স্কোয়াড:-

তেম্বা বাভুমা (ক্যাপ্টেন), ডেওয়াল্ড ব্রেভিস, জেরাল্ড কোয়েটজি, কুইন্টন ডি'কক, বর্ন ফরচুইন, রিজা হেন্ডরিক্স, মারকো জানসেন, এনরিখ ক্লাসেন, সিসান্দা মাগালা, কেশব মহারাজ, এডেন মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিদি, এনরিখ নরকিয়া, তাবরেজ শামসি, ওয়েন পার্নেল, কাগিসো রাবাদা, ত্রিস্তান স্টাবস, রাসি ভ্যান ডার দাসেন।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজের জন্য দক্ষিণ আফ্রিকার স্কোয়াড:-

এডেন মার্করাম (ক্যাপ্টেন), তেম্বা বাভুমা, ম্যাথু ব্রিৎজকে, ডেওয়াল্ড ব্রেভিস, জেরাল্ড কোয়েটজি, ডোনোভন ফেরেইরা, বর্ন ফরচুইন, রিজা হেন্ডরিক্স, মারকো জানসেন, সিসান্দা মাগালা, কেশব মহারাজ, লুঙ্গি এনগিদি, তাবরেজ শামসি, ত্রিস্তান স্টাবস, লিজাড উইলিয়ামস, রাসি ভ্যান ডার দাসেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

মার্চের শুরুতেই বাড়ল LPG সিলিন্ডারের দাম, কলকাতায় রান্নার গ্যাসের দর কত পড়বে? ODI স্ট্যাটাস পাওয়া দলের বিরুদ্ধে সব থেকে কম বয়সে T20I সেঞ্চুরি, যশস্বী-জাজাইকে টপকে বিশ্বরেকর্ড লেভিটের দু-মাসের অন্তঃসত্ত্বা দীপিকা, এয়ারপোর্টে বউকে আগলে রাখলেন রণবীর দেশের জন্য জান দিতে প্রস্তুত ‘যোদ্ধা’ই হাইজ্যাকার! ফের আর্মি ইউনিফর্মে সিদ্ধার্থ WPL 2024: জলে গেল মন্ধনার দাপুটে হাফ-সেঞ্চুরি, শেফালির ব্যাটে লড়াকু জয় দিল্লির একটানা ৬ দিন পরীক্ষা! ২০২৫ সালের উচ্চমাধ্যমিকের পুরো রুটিন দেখুন, কটায় শুরু হবে? ইস্টবেঙ্গলকে হারিয়ে মোহনবাগানদের পিছনে ফেলে এক নম্বর স্থান মজবুত করল ওড়িশা ‘‌নেতা অযোগ্য গ্রুপবাজ স্বার্থপর’‌, লোকসভা নির্বাচনের মুখে বিস্ফোরক কুণাল বাংলাকে ১০,৬৯২ কোটি টাকা দিল কেন্দ্র! DA-র জন্য দেওয়া হল? জানিয়ে দিলেন নির্মলা! ‘কখনও একদম ভেঙে পড়ি…’, তিন নম্বর বউয়ে মন মজে শোয়েবের,সানিয়া বললেন যন্ত্রণার কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.