বাংলা নিউজ > ক্রিকেট > ILT20: নতুন ফ্র্যাঞ্চাইজিতে যোগ দিলেন শাহিন আফ্রিদি, লড়াই চালাবেন নাইট রাইডার্সের বিরুদ্ধেও

ILT20: নতুন ফ্র্যাঞ্চাইজিতে যোগ দিলেন শাহিন আফ্রিদি, লড়াই চালাবেন নাইট রাইডার্সের বিরুদ্ধেও

নতুন ফ্র্যাঞ্চাইজিতে যোগ দিলেন শাহিন আফ্রিদি। ছবি- এপি।

International League T20: পাকিস্তানের প্রথম ক্রিকেটার হিসেবে ইন্টারন্যাশনাল লিগ টি-২০'তে যোগ দিলেন তারকা পেসার। PCB ছাড়েনি বলে টুর্নামেন্টের উদ্বোধনী মরশুমে খেলা হয়নি আজম খানের।

অবশেষে আমিরশাহির নতুন ক্রিকেট লিগ আইএল টি-২০'তে পাকিস্তানের ছোঁয়া লাগতে চলেছে। ইন্টারন্যাশনাল লিগ টি-২০'র দ্বিতীয় মরশুমে দেখা যাবে পাক পেসার শাহিন আফ্রিদিকে। আগামী ৩টি মরশুমের জন্য ডেজার্ট ভাইপার্স ফ্র্যাঞ্চাইজিতে যোগ দিলেন তিনি।

টুর্নামেন্টের প্রথম মরশুমে পাকিস্তানের কোনও ক্রিকেটার অংশ নেননি। সুতরাং, শাহিনই ওদেশের প্রথম ক্রিকেটার হিসেবে আইএল টি-২০'তে সই করলেন। গত বছর টুর্নামেন্টের উদ্বোধনী আসরে ডেজার্ট ভাইপার্সের হয়েই মাঠে নামার কথা ছিল আজম খানের। তবে শেষ পর্যন্ত পাকিস্তান ক্রিকেট বোর্ড তাঁকে নো অবজেকশন সার্টিফিকেট দেয়নি।

নতুন বছরের জানুয়ারিতে বসবে ইন্টারন্যাশনাল লিগ টি-২০'র আসর। টুর্নামেন্ট শুরু হওয়ার কথা ১৩ জানুয়ারি। শাহিন সিডনিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নিউ ইয়ার টেস্ট খেলে তার পরেই ভাইপার্স স্কোয়াডে যোগ দেবেন।

নতুন ফ্র্যাঞ্চাইজিতে যোগ দেওয়ার পরে ভিডিয়ো বার্তায় আফ্রিদি জানান, ‘ডেজার্ট ভাইপার্সে যোগ দেওয়ার জন্য মুখিয়ে রয়েছি। আমি জানি আমিরশাহিতে পাকিস্তানের প্রচুর সমর্থক রয়েছেন। আশা করি আসন্ন আইএল টি-২০’তে তাঁরা আমাদের দলকে সমর্থন করবেন। ওখানেই আপনাদের সঙ্গে দেখা হবে।'

আরও পড়ুন:- ছক্কা হাঁকালে বুক ফুলিয়ে ঘোরেন ব্যাটাররা, T20I-তে ছয় হজম করার লজ্জাজনক বিশ্বরেকর্ড চাহালের, তালিকায় রয়েছেন শাকিবও

শাহিন আফ্রিদি ইন্টারন্যাশনাল লিগ টি-২০'তে যোগ দেওয়ার অর্থ, তাঁকে মাঠে নামতে দেখা যাবে এমআই এমিরেটস, আবু ধাবি নাইট রাইডার্সের মতো ফ্র্যাঞ্চাইজিদের বিরুদ্ধে, যাদের শিকড় গাঁথা আইপিএলে। উল্লেখ্য, জেডার্ট ভাইপার্স উদ্বোধনী মরশুমের ফাইনালে ওঠে। তবে তারা খেতাবি লড়াইয়ে পরাজিত হয় গাল্ফ জায়ান্টসের কাছে।

এমআই এমিরেটস ও দুবাই ক্যাপিটালস লিগের খেলা শেষ করে যথাক্রমে তৃতীয়ও চতুর্থ স্থানে থেকে। ৬ দলের টুর্নামেন্টে একেবারে শেষে থাকে আবু ধাবি নাইট রাইডার্স।

আরও পড়ুন:- IND vs WI: চূড়ান্ত এলোমেলো ক্যাপ্টেন্সি, নেতা হিসেবে ওয়েস্ট ইন্ডিজ সিরিজে যে ৫টি বড় ভুল করেন হার্দিক

জাকা আশরাফ নতুন পিসিবি প্রধানের দায়িত্ব নেওয়ার পর থেকে পাক ক্রিকেটারদের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগে অংশ নেওয়া প্রসঙ্গে বোর্ডের মনোভাব অনেক নরম হয়েছে। পাক ক্রিকেটাররা খেলতে চেয়েও অনেক সময় বিদেশি টি-২০ লিগে অংশ নিতে পারতেন না বোর্ডের কড়াকড়ির জন্য। দীর্ঘদিন ধরেই পাক ক্রিকেটারদের মনে এই বিষয়ে অসন্তোষ জমে ছিল। নতুন পরিচালন কমিটি বিষয়টি উপলব্ধি করেই ক্রিকেটারদের ফ্র্যাঞ্চাইজি লিগে খেলা আটকানোর পথে হাঁটছে না।

উল্লেখ্য, শাহিন আফ্রিদি ইংল্যান্ডের ভাইটালিটি ব্লাস্ট ও দ্য হান্ড্রেডে ইতিমধ্যেই অংশ নিয়েছেন। বাবর আজম, হাসান আলিরা এই মুহূর্তে ব্যস্ত রয়েছেন শ্রীলঙ্কার ঘরোয়া টি-২০ টুর্নামেন্ট লঙ্কা প্রিমিয়র লিগে। মহম্মদ রিজওয়ান সম্প্রতি মাঠে নামেন গ্লোবাল টি-২০ কানাডায়।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

‘মমতা বন্দ্যোপাধ্য়ায়ের ‘লুঙ্গি ব্রিগেড’ পুরো শক্তি নিয়ে…’ ভিডিয়ো পোস্ট বিজেপির 'এরকম করবেন না', নির্বাচনের প্রসঙ্গ উঠতেই ক্ষেপে লাল রাঘব-পরিণীতি দুবাইতে চুপি চুপি দেখা, পাকিস্তানি এই অভিনেত্রীর সঙ্গেই চুটিয়ে প্রেম করছেন বাদশা ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের মেদিনীপুরে টিকিট দেয়নি BJP, নিজের জেলায় ভোট দিতে ফিরে কী বললেন দিলীপ? মহিষাদলে TMC নেতা খুনে আটক ৫, রিপোর্ট চাইল কমিশন, ‘BJP-র কাজ’ দাবি পরিবারের ‘জবাব দিলাম!’ ভোট দিয়ে, চোখের জল মুছে বললেন নন্দীগ্রামের রথিবালার মেয়ে ঘূর্ণিঝড়ের জন্য ৩০ লোকাল ট্রেন বাতিল পূর্ব রেলের! কোনগুলি চলবে না? দেখুন তালিকা দার্জিলিং যাবেন? টাইগার হিল সহ একাধিক পর্যটনকেন্দ্র বন্ধ থাকবে, আগাম জেনে নিন বুধ শুক্রের রাশিতে করবে প্রবেশ, স্বাস্থ্যের বিষয়ে সতর্ক থাকতে হবে ৫ রাশিকে

Latest IPL News

ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.