বাংলা নিউজ > ক্রিকেট > IND vs WI: ভারত সিরিজ হারলেও ঝোড়ো হাফ-সেঞ্চুরির সুবাদে ৩টি বিরাট T20 রেকর্ড গড়েন সূর্যকুমার

IND vs WI: ভারত সিরিজ হারলেও ঝোড়ো হাফ-সেঞ্চুরির সুবাদে ৩টি বিরাট T20 রেকর্ড গড়েন সূর্যকুমার

একাধিক রেকর্ড গড়লেন সূর্যকুমার। ছবি- এপি।

India vs West Indies T20Is: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের পঞ্চম তথা শেষ টি-২০ ম্যাচে ঝোড়ো হাফ-সেঞ্চুরি করেন সূর্যকুমার যাদব। যদিও বাকিদের ব্যর্থতায় বড় রানের ইনিংস গড়া হয়নি টিম ইন্ডিয়ার।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের পঞ্চম তথা শেষ টি-২০ ম্যাচে ভারত পরাজিত হলেও একাধিক ব্যক্তিগত নজির গড়েন সূর্যকুমার যাদব। ফ্লোরিডায় ক্যারিবিয়ানদের বিরুদ্ধে সিরিজের শেষ টি-২০ ম্যাচে সূর্যকুমার ৪টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৪৫ বলে ৬১ রান করে আউট হন। উল্লেখযোগ্য বিষয় হল এটি ছিল আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে সূর্যকুমারের ৫০তম ইনিংস। সেদিক থেকে মাইলস্টোন ইনিংস হাফ-সেঞ্চুরি দিয়ে স্মরণীয় করে রাখেন তিনি। দেখে নেওয়া যাক সূর্যকুমার এই ম্যাচে কোন কোন নজির গড়েন।

কোহলি ও বাবরের রেকর্ডে ভাগ বসান সূর্যকুমার:-

কেরিয়ারের ৫০তম আন্তর্জাতিক টি-২০ ইনিংসের পরে সূর্যকুমার যাদবের দখলে রয়েছে ১৫টি হাফ-সেঞ্চুরি ও ৩টি শতরান। সুতরাং, মোট ১৮ বার তিনি ব্যক্তিগত ৫০ রানের গণ্ডি টপকান, যা কেরিয়ারের এই পর্যায়ে যুগ্মভাবে বিশ্বরেকর্ড। বিরাট কোহলি ও বাবর আজম কেরিয়ারের ৫০তম আন্তর্জাতিক টি-২০ ইনিংস খেলার পরে ১৮ বার করে ৫০ রানের গণ্ডি টপকেছিলেন। সেদিক থেকে বিরাট ও বাবরের বিশ্বরেকর্ডে ভাগ বসালেন সূর্যকুমার।

লোকেশ রাহুলের রেকর্ড ছুঁলেন সূর্যকুমার:-

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের শেষ টি-২০ ম্যাচে হাফ-সেঞ্চুরির সুবাদে ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট মিলিয়ে চলতি ক্যালেন্ডার বর্ষে ১০০০ টি-২০ রান পূর্ণ করেন সূর্যকুমার যাদব। এই নিয়ে টানা ২ বছর (২০২২ ও ২০২৩) হাজারের বেশি টি-২০ রান সংগ্রহ করেন সূর্যকুমার। দ্বিতীয় ভারতীয় ক্রিকেটার হিসেবে টানা ২ বছর এমন নজির গড়েন সূর্য। এর আগে লোকেশ রাহুল প্রথম ভারতীয় ক্রিকেটার হিসবে পরপর দু'বছর হাজার রানের গণ্ডি টপকানোর কৃতিত্ব অর্জন করেন। তিনি ২০১৯ ও ২০২০ সালে ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট মিলিয়ে টি-২০ ফর্ম্যাটে হাজার রানের গণ্ডি টপকান।

আরও পড়ুন:- ILT20: নতুন ফ্র্যাঞ্চাইজিতে যোগ দিলেন শাহিন আফ্রিদি, লড়াই চালাবেন নাইট রাইডার্সের বিরুদ্ধেও

যুবরাজের রেকর্ড ভাঙেন সূর্যকুমার:-

কেরিয়ারের ৫০তম আন্তর্জাতিক টি-২০ ইনিংসের পরে সব থেকে বেশি ছক্কা মারা ভারতীয় ক্রিকেটারে পরিণত হন সূর্যকুমার যাদব। তিনি আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে মোট ১০৪টি ছক্কা মেরেছেন। এতদিন ৫০টি আন্তর্জাতিক টি-২০ ইনিংসে ব্যাট করার পরে সব থেকে বেশি ছক্কা মারা ভারতীয় ক্রিকেটার ছিলেন যুবরাজ সিং। তিনি কেরিয়ারের এই পর্যায়ে ৭১টি ছক্কা মেরেছিলেন। অর্থাৎ, কেরিয়ারের ৫০টি আন্তর্জাতিক টি-২০ ইনিংসে ব্যাট করে ১০০টি ছক্কার গণ্ডি টপকানো একমাত্র ভারতীয় ক্রিকেটার হলেন সূর্যকুমার।

আরও পড়ুন:- ছক্কা হাঁকালে বুক ফুলিয়ে ঘোরেন ব্যাটাররা, T20I-তে ছয় হজম করার লজ্জাজনক বিশ্বরেকর্ড চাহালের, তালিকায় রয়েছেন শাকিবও

সব থেকে বেশি স্ট্রাইক-রেটের বিশ্বরেকর্ড গড়েন সূর্যকুমার:-

এই মুহূর্তে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে সব থেকে বেশি স্ট্রাইক-রেটের বিশ্বরেকর্ড রয়েছে সূর্যকুমার যাদবের দখলে। ৫০টি ইনিংসে ব্যাট করতে নেমে ১৮৪১ রান সংগ্রহ করেছেন সূর্য। তাঁর স্ট্রাইক-রেট ১৭২.৭০।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

IPL 2024-এ বুড়ো হাড়ে ভেল্কি দেখাচ্ছেন! ১ নম্বরে আছেন মাহি, তালিকায় কারা রয়েছেন ধোনি ভাই পাত্তা দিতে বারণ করেছে, সমালোচকদের কথা কানেই তোলেন না পন্ত! ইউভানের ক্ষেত্রে একাজ করেন একদিনে! তবে ইয়ালিনির জন্য এখনও করলেন না রাজ-শুভশ্রী সাত দিনে ৩ বার TMCর হামলার মুখে অধীর, মমতাকে বললেন, রক্তচক্ষু অন্য কাউকে দেখাবেন 'আরও রিসার্চ...' ভুলে ভরা অজয়ের ময়দান! তথ্য বিকৃতির অভিযোগ ফুটবলারদের পরিবারের ‘‌কংগ্রেস রাজপুত্রের জন্য খুঁজতে হবে আরও একটি নিরাপদ আসন’‌, কটাক্ষ মোদীর প্যান্ট নামিয়ে টোনড অ্যাবস ফ্লন্ট, ডায়েটে ঘি-এর সঙ্গে আর কী খান, জানালেন সাবা বার্ড ফ্লু ভাইরাসের H5N1 স্ট্রেইন মিলল দুধে! উদ্বেগের পারদ চড়িয়ে জানাল WHO বৃহস্পতির বৃষ রাশিতে গমন, সংকট বাড়বে এই ৩ রাশির, হতে পারে আর্থিক ক্ষতি কংগ্রেসকেই ভোট দিন! বিজেপিতে যোগদান করার ১৯দিনের মধ্যেই ডিগবাজি খেলেন মেয়র

Latest IPL News

ধোনি ভাই পাত্তা দিতে বারণ করেছে, সমালোচকদের কথা কানেই তোলেন না পন্ত! আশা করি বিশ্বকাপের দলে নির্বাচকরা ওকে ভুলে যাবে না, KKR তারকার হয়ে সওয়াল সঞ্জয়ের পেস বোলিংয়ের প্রফেসর:- বুমরাহর ভূয়সি প্রশংসা প্রাক্তন ক্যারিবিয়ান তারকার ২৪.৫ কোটির স্টার্ককে ধর্তব্যে আনলেন না,বেয়ারস্টোর ফেভারিট তালিকায় ২ MI ক্রিকেটার কবে ঘোষিত হবে ভারতের T20 বিশ্বকাপের দল, কাদের জায়গা পাকা, মিলল বিরাট ইঙ্গিত মাত্র ১৩ বলেই ইতিহাস, IPL-এ এমন এক রেকর্ড গড়লেন ধোনি, যা কল্পনাও করা যায় না আইপিএলে ব্রাত্য হয়ে এবার পূজারার পথে কাউন্টিতে নাম লেখালেন ভারতীয় পেসার শ্রবণশক্তি হারাতে পারেন! ধোনি মাঠে নামতেই ডি'ককের স্ত্রীর ঘড়িতে নয়েজ অ্যালার্ট ধোনি ব্যাট করতে এলেই বোলাররা ভয় পেয়ে যায়, অকপট রাহুল কেন ভারতের সেরা ফিল্ডার, বোঝালেন আরও একবার,KL-কে ফেরাতে অবিশ্বাস্য ক্যাচ জাদেজার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.