বাংলা নিউজ > ক্রিকেট > বোর্ডের তরফে উঠল নিষেধাজ্ঞা, আন্তর্জাতিক-ঘরোয়া ক্রিকেটে ফেরার পথে দনুষ্কা গুণতিলকে

বোর্ডের তরফে উঠল নিষেধাজ্ঞা, আন্তর্জাতিক-ঘরোয়া ক্রিকেটে ফেরার পথে দনুষ্কা গুণতিলকে

দনুষ্কা গুণতিলকে।

গত বছর টি-২০ বিশ্বকাপ চলাকালীন যৌন কেলেঙ্কারির দায়ে অস্ট্রেলিয়ায় গ্রেফতার হন লঙ্কান ক্রিকেটার। গত মাসের শেষ দিকেই তাঁকে সমস্ত অভিযোগ থেকে মুক্তি দিয়েছিল অস্ট্রেলিয়ার আদালত। তবে কোর্ট মুক্তি দিলেও, শ্রীলঙ্কা ক্রিকেটের কোড অব কন্ডাক্ট ভঙ্গের অভিযোগ বহাল ছিল। এবার সেই অভিযোগ থেকেও মুক্তি পেলেন তিনি।

শুভব্রত মুখার্জি: দীর্ঘ দিন আইনি লড়াই লড়তে হয়েছে শ্রীলঙ্কার ব্যাটার দনুষ্কা গুণতিলকে-কে। গত বার অস্ট্রেলিয়াতে টি-২০ বিশ্বকাপে খেলতে গিয়েছিল শ্রীলঙ্কা দল। সেখানেই দলের সঙ্গে গিয়েছিলেন দনুষ্কা গুণতিলকে। সেখানে গিয়েই তাঁর বিরুদ্ধে ওঠে ধর্ষণের মতন গুরুতর অভিযোগ।‌ অভিযোগ ছিল, মহিলার গলা টিপে ধরারও। সেই অভিযোগ থেকে প্রায় নয় মাস পরে মুক্ত হয়েছেন দনুষ্কা গুণতিলকে। আর তার পরেই তাঁর উপর থেকে সমস্ত রকমের নিষেধাজ্ঞা তুলে নিয়েছে শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড। ফলে আন্তর্জাতিক এবং ঘরোয়া ক্রিকেটে এখন তাঁর ফেরা কেবলমাত্র সময়ের অপেক্ষা।

আরও পড়ুন: সেমিফাইনালে খেলার আশা নিয়ে বিশ্বকাপে এসেছি- ইতিহাস লিখে নিজেদের লক্ষ্যের কথা ফাঁস করলেন ডাচ অধিনায়ক

প্রসঙ্গত, গত নভেম্বরে টি-২০ বিশ্বকাপ চলাকালীন যৌন কেলেঙ্কারির দায়ে অস্ট্রেলিয়ায় গ্রেপ্তার হন এই লঙ্কান ক্রিকেটার। গত মাসের শেষ দিকেই তাঁকে সমস্ত অভিযোগ থেকে মুক্তি দিয়েছিল অস্ট্রেলিয়ার আদালত। তবে কোর্ট তাঁকে মুক্তি দিলেও, শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) কোড অব কন্ডাক্ট ভঙ্গের অভিযোগ বহাল ছিল তাঁর বিরুদ্ধে। এবার সেই অভিযোগ থেকেও মুক্তি পেলেন তিনি। ফলে শ্রীলঙ্কার হয়ে খেলতে আর বাধা রইল না তার। পাশাপাশি ঘরোয়া ক্রিকেটেও খেলতে বাধা থাকল না তাঁর।

আরও পড়ুন: রোহিতকে বোলিং টিপস দিয়ে একাদশের বাইরে নিজেকেই ছিটকে দিচ্ছেন অশ্বিন-নেটে হিটম্যানের হাত ঘোরানো নিয়ে দাবি মঞ্জরেকরের

যৌন কেলেঙ্কারির মামলা অস্ট্রেলিয়াতে চললেও, বিষয়টি নিয়ে একটি তদন্ত কমিটি গঠন করে এসএলসি। এবার সেই কমিটির প্রতিবেদনের ভিত্তিতেই সব ধরনের অভিযোগ থেকে মুক্তি পেলেন শ্রীলঙ্কার এই টপ অর্ডার ব্যাটার।অভিযোগ ছিল, লঙ্কান এই ক্রিকেটার ডেটিং অ্যাপের মাধ্যমে এক মহিলাকে পানশালায় ডেকে পাঠান। পরবর্তীতে ওই মহিলার বিরুদ্ধে গুনতিলকে যৌন নির্যাতন চালিয়েছেন বলে অভিযোগ উঠেছিল। তাঁর বিরুদ্ধে মোট চারটি অভিযোগ আনা হয়। এর মধ্যে সবচেয়ে গুরুতর ছিল অনুমতি ছাড়াই, ইচ্ছার বিরুদ্ধে সেই মহিলার সঙ্গে গুনতিলকে যৌন সম্পর্কে জড়িয়েছিলেন।

এমন কী মহিলার গলা টিপে ধরার অভিযোগও ওঠে।লঙ্কান এই ক্রিকেটারের বিরুদ্ধে তদন্তে নামে অস্ট্রেলিয়ার স্থানীয় পুলিশ। গত ২৮ সেপ্টেম্বর এই চারটি অভিযোগ থেকে মুক্তি পেয়েছেন লঙ্কান তারকা। সিডনির আদালত সমস্ত দোষ থেকে অব্যাহতি দিয়ে লঙ্কান এই ক্রিকেটারকে। উল্লেখ্য এর মধ্যে তিনটি অভিযোগ, গত মে মাসেই নাকচ হয়ে গিয়েছিল। লঙ্কান এই ক্রিকেটার ২০১৫ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর জাতীয় দলের হয়ে ৮টি টেস্ট, ৪৭টি ওয়ানডে এবং ৪৬টি টি-২০ খেলেছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে ঝড় হবে ৪০ কিমিতে, সোমে বাড়বে বেগ, বুধ পর্যন্ত কোথায় কোথায় বৃষ্টি চলবে? সন্তান হওয়ার পর অবসাদে ভুগছেন ইলিয়ানা! নিজেকে ঠিক রাখতে কী করছেন? 'শীঘ্রই শুরু করছি...' গানের পর এবার নাচের স্কুল খুলছেন ইমন! বিজেপির ১৯৫ জন প্রার্থীর মধ্যে একমাত্র মুসলিম আবদুল সালাম! লড়ছেন কোন কেন্দ্রে? সিলেবাসের বাইরের অঙ্কের প্রশ্ন? প্রমাণ করতে পারলে ২৫ নম্বর, আশ্বাস ওই রাজ্যে জন্মদিন কাটতে না কাটতেই প্রেমে পড়লেন সৌমিতৃষা? কাকে মন দিয়ে বসলেন 'মিঠাই'? ব্যর্থ মন্ধানার দলের ব্যাটিং, RCB-কে ৭ উইকেটে হারিয়ে শীর্ষে উঠে এল হরমনহীন MI লোকসভা নির্বাচনে এবার BJP-র তুরুপের তাস ভোজপুরি অভিনেতারা! প্রার্থী হলেন কোন ৪জন কেন্দ্রীয় মন্ত্রীকে সরিয়ে টিকিট নবাগতা বাঁশুরিকে! BJPর প্রার্থী তালিকায় বহু চমক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.