বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > রোহিতকে বোলিং টিপস দিয়ে একাদশের বাইরে নিজেকেই ছিটকে দিচ্ছেন অশ্বিন-নেটে হিটম্যানের হাত ঘোরানো নিয়ে দাবি মঞ্জরেকরের

রোহিতকে বোলিং টিপস দিয়ে একাদশের বাইরে নিজেকেই ছিটকে দিচ্ছেন অশ্বিন-নেটে হিটম্যানের হাত ঘোরানো নিয়ে দাবি মঞ্জরেকরের

বোলিং নিয়ে রবিচন্দ্রন অশ্বিনের টিপস রোহিত শর্মাকে।

মঙ্গলবার ভারতের ঐচ্ছিক অনুশীলনের সময়ে নেটে রবীন্দ্র জাদেজাকে বল করতে দেখা গিয়েছে রোহিতকে। সম্ভবত বাংলাদেশের বিরুদ্ধে দলের একই ভারসাম্য বজায় রেখে ৩-৪ ওভার অফ-স্পিনার দিয়ে বল করাতে চাইছেন রোহিত। আর সেই দায়িত্ব কি তিনি নিজে নিতে চলেছেন?

ভারতীয় দল ৮ অক্টোবর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে দুরন্ত ছন্দে ২০২৩ বিশ্বকাপ অভিযান শুরু করেছিল। এর পর আফগানিস্তান এহং পাকিস্তানকে হারিয়ে ভারতকে অধরা স্বপ্নপূরণের জন্য নতুন করে স্বপ্ন দেখাচ্ছে। শনিবার আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে পাকিস্তানকে হারানোর পর, রবিবার পুনেতে উড়ে যায়। এবং মঙ্গলবার তাদের ঐচ্ছিক অনুশীলন সেশন ছিল।

রোহিত শর্মা, বিরাট কোহলি, হার্দিক পান্ডিয়ারা বাংলাদেশের বিপক্ষে ম্যাচের ৪৮ ঘণ্টা আগে অনুশীলনে হাজির হয়েছিলেন। নেদারল্যান্ডস এবং দক্ষিণ আফ্রিকার মধ্যে ম্যাচের ইনিংস বিরতির সময়ে, স্টার স্পোর্টস ভারতের অনুশীলন সেশনের একটি ক্লিপ শেয়ার করেছিল। এবং পুনে থেকে একটি নির্দিষ্ট ফুটেজ ভারতের প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকরকে অবাক করেছে।

সেই ভিডিয়োতে দেখা গিয়েছে, রবীন্দ্র জাদেজাকে বল করছেন রোহিত। যা প্রাথমিক ভাবে প্রাক্তন ব্যাটার ইতিবাচক হিসাবেই প্রতিক্রিয়া জানিয়েছিলেন। মঞ্জরেকরের মতে, বাংলাদেশের বিপক্ষে ম্যাচে অফ-স্পিনার দিয়ে কিছু ওভার বল করাতে চান রোহিত। একাদশে যাঁরা ইতিমধ্যে ব্যাটার রয়েছেন, তাঁদের থেকেই বিকল্প খোঁজার চেষ্টা করছেন রোহিত। অতীতে এমনটা কখনও ভাবা যেত না।

মঞ্জরেকর বলেছেন, ‘এটাই এখন আসল চিত্র। তিনি (রোহিত) বলেছিলেন, এমন কী টুর্নামেন্টের শুরুতে সংবাদ সম্মেলনে তিনি দাবি করেছিলেন, দলে এমন এক জন ব্যাটসম্যান থাকা সব সময়েই ভালো, যিনি বোলিং করতে জানেন। ওঁর দুরন্ত অ্যাকশন রয়েছে। রোহিত শর্মা যে এই প্রতিভার অধিকারী, সেটা ভালো বিষয়। এবং হয়তো ভারত বোলিংয়ে অতিরিক্ত সাহায্য খুঁজছে, যাতে তারা একই ভারসাম্য বজায় রেখে ৩-৪ ওভার অফ-স্পিনার দিয়ে বল করাতে পারে। বিশেষ করে বাংলাদেশের মতো দলের বিরুদ্ধে, যাদের ব্যাটিং অর্ডারের সাতের মধ্যে ৪-৫ জন বাঁ-হাতি আছে।’ তবে রোহিতের এই ভাবনা থেকেই পরিষ্কার যে, অশ্বিন সেক্ষেত্রে একাদশে রাখার ভাবনা নেই রোহিতদের।

রোহিত আবার কয়েকটি বল করার পরে অশ্বিনের কাছে গিয়ে কিছু নিয়ে আলোচনা করছিলেন। অশ্বিন এর আগে রোহিতের বোলিংয়ের উপর কড়া দৃষ্টি রেখেছিলেন। সম্ভবত রোহিতকে বোলিং নিয়ে টিপস দিচ্ছিলেন অশ্বিন। মঞ্জরেকর মনে করেন যে, কিংবদন্তি স্পিনার যখন তাঁর দলের অধিনায়ককে বোলিং সম্পর্কে টিপস দিচ্ছেন, তখন কিন্তু পরোক্ষ ভাবে তিনি নিজেকেই একাদশ থেকে ছিটকে দিচ্ছিলেন।

মঞ্জরেকরের মতে, ‘মনে হচ্ছে, ভারত অশ্বিনকে খেলতে চায় না। যা একটি বড় সিদ্ধান্ত। কারণ অশ্বিনতে খেলাতে হলে, একজন সিম বোলারকে বাদ দিতে হবে। এই দিকে রোহিতকে টিপস দিয়ে একাদশের বাইরে নিজেকে ছিটকে দিচ্ছেন অশ্বিন।’

শেষ বার রোহিত একটি ওডিআই ম্যাচে বোলিং করেছিলেন ২০১৬ সালে। পার্থে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেই ম্যাচে তিনি এক ওভার বোলিং করে ১১ রান দিয়েছিলেন। সামগ্রিক ভাবে তিনি তার ওয়ানডে ক্যারিয়ারে ৩৮ ইনিংস জুড়ে ৯৮.৫ ওভারে আট উইকেট নিয়েছেন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড নিজের কেন্দ্রে ভোটের দিন গিয়েছিলেন হাসপাতালে, পরদিনই মৃত্যু BJP প্রার্থীর ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি দুর্গাপুর-চেন্নাই বিমান পরিষেবা চালু করছে ইন্ডিগো, তারিখ- সময়সূচি সবটা জেনে নিন আগেই এক্সপ্রায়ার করে গিয়েছে, প্রিসাইডিং অফিসারদের বাজে খাবার দেওয়ার অভিযোগ 'আমি তো হতবাক!' দুরদর্শনের গেরুয়া লোগো দেখে চটেছেন মমতা, বিজেপি কী বলছে? TMC-র বিদায়ী সাংসদের বাড়িতে দিলীপ, কাটলেন কেক, ফের কি BJP-তে সুনীল? জল্পনা রাম নবমীর মিছিলে অস্ত্র, হাওড়ায় স্বতঃপ্রণোদিত FIR করল পুলিশ ‘বাড়ির লোক চায় না আমি বিয়ে করি', শোভন-সোহিনীর বিয়ে নিয়ে কী বললেন বোনু দীপ্সিতা 'গুন্ডাদের তালিকা ফাঁস করেছেন কমিশনের অফিসাররাই', অভিযোগ ঠুকলেন আশঙ্কিত রাজ্য়পাল

Latest IPL News

ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ ইমপ্যাক্ট প্লেয়ারের জন্যই IPL-এ আন্তর্জাতিক মানের ব্যাটিং দেখছেন- ট্র্যাভিস হেড রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের IPL 2024: রোহিতের জন্য চিৎকার করছেন PBKS ক্যাপ্টেন! জেনে নিন ঘটনাটা আসলে কী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.