বাংলা নিউজ > ক্রিকেট > The Hundred 2023: অধিনায়কের বিদায়ী ম্যাচে ব্যর্থ স্মৃতি, তবে ব্রেভকে চ্যাম্পিয়ন করেই ক্রিকেটার জীবনে ইতি টানলেন আনিয়া

The Hundred 2023: অধিনায়কের বিদায়ী ম্যাচে ব্যর্থ স্মৃতি, তবে ব্রেভকে চ্যাম্পিয়ন করেই ক্রিকেটার জীবনে ইতি টানলেন আনিয়া

ব্রেভকে চ্যাম্পিয়ন করেই ক্রিকেটার জীবনে ইতি টানলেন আনিয়া।

আগের দুই হান্ড্রেডের ফাইনালেই ওভাল ইনভিনসিবলের কাছে দু'বার পরাজিত হয়েছিল ব্রেভ। এবার শুরু থেকেই তারা পুরোপুরি লড়াকু মেজাজে ছিল। ইংল্যান্ডের জুটি ড্যানি ওয়াট এবং লরেন বেল হান্ড্রেডে বিশেষ ভাবে চিত্তাকর্ষক পারফরম্যান্স করেন। তবে বিদায় বেলায় বড় প্রাপ্তি হল আনিয়ার।

লর্ডসে দ্য হান্ড্রেডের মহিলাদের ফাইনালে নর্দান সুপারচার্জার্সকে ৩৪ রানে হারিয়ে দিয়েছে সাউদার্ন ব্রেভ। অবসর নেওয়ার আগে শেষ ম্যাচে এই সাফল্য সাউদার্ন ব্রেভের অধিনায়ক আনিয়া শ্রাবসোলের কাছে বড় প্রাপ্তি হয়ে থাকল। তৃতীয় বার দ্য হান্ড্রেডের ফাইনালে ওঠার পর শিরোপা জয়ের স্বাদ পেলেন আনিয়া।

আগের দুই হান্ড্রেডের ফাইনালেই ওভাল ইনভিনসিবলের কাছে দু'বার পরাজিত হয়েছিল ব্রেভ। এবার শুরু থেকেই তারা পুরোপুরি লড়াকু মেজাজে ছিল। ইংল্যান্ডের জুটি ড্যানি ওয়াট এবং লরেন বেল হান্ড্রেডে বিশেষ ভাবে চিত্তাকর্ষক পারফরম্যান্স করেন। তবে বিদায় বেলায় বড় প্রাপ্তি হল আনিয়ার।

ইংল্যান্ডের দু'বারের মহিলা বিশ্বকাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী আসরের বিজয়ী দলের গুরুত্বপূর্ণ সদস্য আনিয়া আগেই গত বছর এপ্রিলে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছিসেন। এদিন হান্ড্রেডে জয়ের সঙ্গে সঙ্গে সব ধরনের ক্রিকেটেই ইতি টানলেন।

আরও পড়ুন: কোমর থেকে পায়ের আঙুল পর্যন্ত ভয়ঙ্কর যন্ত্রণা করত- চোট নিয়ে প্রথম বার মুখ খুললেন শ্রেয়স

২০০৮ সালে অভিষেক হয়েছিস আনিয়া শ্রাবসোলেক। ব্রিটিশদের হয়ে সব ফরম্যাট মিলিয়ে ১৭৩ ম্যাচে মাঠে নেমেছেন। ৮ টেস্টে তিনি নিয়েছেন ১৯টি উইকেট। এ ছাড়াও ৮৬টি ওয়ানডেতে ১০৬ উইকেট নেওয়ার পাশাপাশি টি-টোয়েন্টিতে এই ব্রিটিশ বোলার নিয়েছেন ১০২টি উইকেট। সেই আনিয়া আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিলেও, গত এক বছর চুটিয়ে ক্লাব ক্রিকেট খেলেছেন। তবে রবিবার হান্ড্রেডের ফাইনালের পর ক্রিকেটার জীবনের ইতি টেনে দিলেন তারকা ব্রিটিশ ক্রিকেটার।

আরও পড়ুন: শাহিনের বিকল্প খুঁজে পাক পেসারের মোকাবিলা করার বিশেষ প্রস্তুতি নিচ্ছেন রোহিত- ভিডিয়ো

আনিয়ার জন্যই এদিনের ম্যাচকে উল্লেখযোগ্য করে দিলেন ড্যানি ওয়াট। ফাইনালে ৩৮ বলে দুর্দান্ত ৫৯ রানের ইনিংস খেলেছেন তিনি। যে ইনিংস সাজানো ছিল ন'টি বাউন্ডারি এবং একটি ছক্কায়। যা ব্রেভসকে ৬ উইকেটে ১৩৯ রানে পৌঁছতে সাহায্য করেছে। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে প্রথমে ব্রেভস চাপেই পড়ে গিয়েছিল। ৮ রানে ২ উইকেট হারিয়ে বসেছিল তারা। সেখান থেকে ওপেনার ওয়াটই হাল ধরেন। এদিন ফাইনালে স্মৃতি মন্ধানা চূড়ান্ত হতাশ করেন। ওয়াটের সঙ্গে ওপেন করতে নেমে মাত্র ৪ রান করে সাজঘরে ফেরেন তিনি। তবে ওয়াট ছাড়াও ফ্রেয়া কেম্প ৩১ রান এবং জর্জিয়া অ্যাডামস ২৭ রান করেছেন। সুপারচার্জার্সের হয়ে কেট ক্রস ৩ উইকেট নিয়েছেন।

জবাবে রান তাড়া করতে নেমে সুপারচার্জার্স ৯৪ বলে ১০৫ রান করে অলআউট হয়ে যায়। সর্বোচ্চ ১৪ বলে ২৪ রান করেন জেমিমা রডরিগেজ। বাকিরা ১৩ রানের গণ্ডিই টপকাতে পারেননি। ব্রেভের হয়ে লরেন বেল এবং কালিয়া মুর ৩টি করে উইকেট নিয়েছেন। ক্লো ট্রায়ন নিয়েছেন ২টি উইকেট। বিদায়ী ম্যাচে আনিয়া ১ উইকেট নিয়েছেন। ৩৪ রানে জয় ছিনিয়ে নিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ব্রেভ। সেই সঙ্গে ক্রিকেটার জীবনের ইতি টানার আগে হান্ড্রেড চ্যাম্পিয়ন না হওয়ার আক্ষেপ মিটিয়ে নিয়েছেন আনিয়া।

ক্রিকেট খবর

Latest News

TMC নেতার নেতৃত্বে 'দাদাগিরি', জুনপুটে মিসাইল লঞ্চপ্যাডের কাজ বন্ধ করল DRDO খালি পেটে খেতে থাকুন তুলসী পাতা, এই ৫টি দারুণ উপকার পাবেন IIRF University Rankings 2024: ভারতের শীর্ষ ১০টি কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় কী কী ‘‌যে এসেছে তাকে একদিন না একদিন যেতেই হবে’‌, হাথরাসের ঘটনায় ভোলে বাবার মন্তব্য শেভিং করে ত্বককে মসৃণ রাখেন সব সময়? কিন্তু এই লোম কামিয়ে ফেলার ফলে কী হয় জানেন 'অমৃত বৃষ্টি' নামে নয়া বিশেষ ফিক্সড ডিপোজিট চালু করল SBI, সুদ ৭.৭৫%, জানুন বিশদে ফের হাফ-সেঞ্চুরি উন্মুক্ত চাঁদের, হারের ধারা কাটিয়ে জয়ে ফিরল নাইট রাইডার্স দুই ছেলে-মেয়ে নিয়ে ব্যস্ত ‘বাবা’ পরমব্রত, সুখী দাম্পত্যের ছবি দিলেন পিয়া গম্ভীরের পরামর্শে ছুটি কমিয়ে শ্রীলঙ্কা সফরেই দলে ফিরছেন ক্যাপ্টেন রোহিত! সূর্যের ঘরে বুধের গমন, ৪ রাশির জীবনে আসবে ইতিবাচক পরিবর্তন, পাবে নতুন সুযোগ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.