বাংলা নিউজ > ক্রিকেট > The Hundred 2023: অধিনায়কের বিদায়ী ম্যাচে ব্যর্থ স্মৃতি, তবে ব্রেভকে চ্যাম্পিয়ন করেই ক্রিকেটার জীবনে ইতি টানলেন আনিয়া

The Hundred 2023: অধিনায়কের বিদায়ী ম্যাচে ব্যর্থ স্মৃতি, তবে ব্রেভকে চ্যাম্পিয়ন করেই ক্রিকেটার জীবনে ইতি টানলেন আনিয়া

ব্রেভকে চ্যাম্পিয়ন করেই ক্রিকেটার জীবনে ইতি টানলেন আনিয়া।

আগের দুই হান্ড্রেডের ফাইনালেই ওভাল ইনভিনসিবলের কাছে দু'বার পরাজিত হয়েছিল ব্রেভ। এবার শুরু থেকেই তারা পুরোপুরি লড়াকু মেজাজে ছিল। ইংল্যান্ডের জুটি ড্যানি ওয়াট এবং লরেন বেল হান্ড্রেডে বিশেষ ভাবে চিত্তাকর্ষক পারফরম্যান্স করেন। তবে বিদায় বেলায় বড় প্রাপ্তি হল আনিয়ার।

লর্ডসে দ্য হান্ড্রেডের মহিলাদের ফাইনালে নর্দান সুপারচার্জার্সকে ৩৪ রানে হারিয়ে দিয়েছে সাউদার্ন ব্রেভ। অবসর নেওয়ার আগে শেষ ম্যাচে এই সাফল্য সাউদার্ন ব্রেভের অধিনায়ক আনিয়া শ্রাবসোলের কাছে বড় প্রাপ্তি হয়ে থাকল। তৃতীয় বার দ্য হান্ড্রেডের ফাইনালে ওঠার পর শিরোপা জয়ের স্বাদ পেলেন আনিয়া।

আগের দুই হান্ড্রেডের ফাইনালেই ওভাল ইনভিনসিবলের কাছে দু'বার পরাজিত হয়েছিল ব্রেভ। এবার শুরু থেকেই তারা পুরোপুরি লড়াকু মেজাজে ছিল। ইংল্যান্ডের জুটি ড্যানি ওয়াট এবং লরেন বেল হান্ড্রেডে বিশেষ ভাবে চিত্তাকর্ষক পারফরম্যান্স করেন। তবে বিদায় বেলায় বড় প্রাপ্তি হল আনিয়ার।

ইংল্যান্ডের দু'বারের মহিলা বিশ্বকাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী আসরের বিজয়ী দলের গুরুত্বপূর্ণ সদস্য আনিয়া আগেই গত বছর এপ্রিলে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছিসেন। এদিন হান্ড্রেডে জয়ের সঙ্গে সঙ্গে সব ধরনের ক্রিকেটেই ইতি টানলেন।

আরও পড়ুন: কোমর থেকে পায়ের আঙুল পর্যন্ত ভয়ঙ্কর যন্ত্রণা করত- চোট নিয়ে প্রথম বার মুখ খুললেন শ্রেয়স

২০০৮ সালে অভিষেক হয়েছিস আনিয়া শ্রাবসোলেক। ব্রিটিশদের হয়ে সব ফরম্যাট মিলিয়ে ১৭৩ ম্যাচে মাঠে নেমেছেন। ৮ টেস্টে তিনি নিয়েছেন ১৯টি উইকেট। এ ছাড়াও ৮৬টি ওয়ানডেতে ১০৬ উইকেট নেওয়ার পাশাপাশি টি-টোয়েন্টিতে এই ব্রিটিশ বোলার নিয়েছেন ১০২টি উইকেট। সেই আনিয়া আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিলেও, গত এক বছর চুটিয়ে ক্লাব ক্রিকেট খেলেছেন। তবে রবিবার হান্ড্রেডের ফাইনালের পর ক্রিকেটার জীবনের ইতি টেনে দিলেন তারকা ব্রিটিশ ক্রিকেটার।

আরও পড়ুন: শাহিনের বিকল্প খুঁজে পাক পেসারের মোকাবিলা করার বিশেষ প্রস্তুতি নিচ্ছেন রোহিত- ভিডিয়ো

আনিয়ার জন্যই এদিনের ম্যাচকে উল্লেখযোগ্য করে দিলেন ড্যানি ওয়াট। ফাইনালে ৩৮ বলে দুর্দান্ত ৫৯ রানের ইনিংস খেলেছেন তিনি। যে ইনিংস সাজানো ছিল ন'টি বাউন্ডারি এবং একটি ছক্কায়। যা ব্রেভসকে ৬ উইকেটে ১৩৯ রানে পৌঁছতে সাহায্য করেছে। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে প্রথমে ব্রেভস চাপেই পড়ে গিয়েছিল। ৮ রানে ২ উইকেট হারিয়ে বসেছিল তারা। সেখান থেকে ওপেনার ওয়াটই হাল ধরেন। এদিন ফাইনালে স্মৃতি মন্ধানা চূড়ান্ত হতাশ করেন। ওয়াটের সঙ্গে ওপেন করতে নেমে মাত্র ৪ রান করে সাজঘরে ফেরেন তিনি। তবে ওয়াট ছাড়াও ফ্রেয়া কেম্প ৩১ রান এবং জর্জিয়া অ্যাডামস ২৭ রান করেছেন। সুপারচার্জার্সের হয়ে কেট ক্রস ৩ উইকেট নিয়েছেন।

জবাবে রান তাড়া করতে নেমে সুপারচার্জার্স ৯৪ বলে ১০৫ রান করে অলআউট হয়ে যায়। সর্বোচ্চ ১৪ বলে ২৪ রান করেন জেমিমা রডরিগেজ। বাকিরা ১৩ রানের গণ্ডিই টপকাতে পারেননি। ব্রেভের হয়ে লরেন বেল এবং কালিয়া মুর ৩টি করে উইকেট নিয়েছেন। ক্লো ট্রায়ন নিয়েছেন ২টি উইকেট। বিদায়ী ম্যাচে আনিয়া ১ উইকেট নিয়েছেন। ৩৪ রানে জয় ছিনিয়ে নিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ব্রেভ। সেই সঙ্গে ক্রিকেটার জীবনের ইতি টানার আগে হান্ড্রেড চ্যাম্পিয়ন না হওয়ার আক্ষেপ মিটিয়ে নিয়েছেন আনিয়া।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

বুবলী-অপুর ঝামেলায় ক্লান্ত শাকিব? ছেলে জয়কে দেশছাড়া করার সিদ্ধান্ত, কোথায় যাবে ক্যাম্পাসের মদ্যপান, বাইরে অশান্তি করলেই আইআইটি খড়্গপুরের মোটা অঙ্কের জরিমানা চোখে মুখে রাগ,অভিমান, যন্ত্রণা স্পষ্ট,টানা পাঁচ ম্যাচ হারের পর হতাশ বিরাট-ভিডিয়ো কলকাতার পারদ ছোঁবে ৪১-এর গণ্ডি! এর মধ্যে বাংলায় কবে কোথায় হবে বৃষ্টি? লন্ডনে চাকরি করে মেয়ে, সানা কি আর দেশে ফিরবে না? অবাক করা জবাব সৌরভের ‘প্রেম-ভালোবাসা সবই…’! জিতু-নবনীতার ডিভোর্সে তাঁর হাত? মুখ খুললেন শ্রাবন্তী গার্ডেনরিচের হাসপাতালে আগুন, রোগীদের উদ্ধার করলেন RPF জওয়ানরা RCB vs SRH: যদি ব্যাটার হতাম- ম্যাচ জেতার পরেও আফসোসের সুর কামিন্সের গলায় লজ্জার ইতিহাস গড়লেন ডোনাল্ড ট্রাম্প, ফৌজদারি মামলায় হাজির হলেন আদালতে বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁ-র ঝড় বন্ধ, ময়দানের হাল আরও খারাপ! বক্স অফিসে কার আয় কত

Latest IPL News

চোখে মুখে রাগ,অভিমান, যন্ত্রণা স্পষ্ট,টানা পাঁচ ম্যাচ হারের পর হতাশ বিরাট-ভিডিয়ো RCB vs SRH: যদি ব্যাটার হতাম- ম্যাচ জেতার পরেও আফসোসের সুর কামিন্সের গলায় টানা হার আত্মবিশ্বাসে ধাক্কা দেয়-দলের মানসিক চাপের কথা স্বীকার করলেন RCB অধিনায়ক IPL-এর দ্বিতীয় ইনিংসে ব্যাট করে সর্বনিম্ন এবং সর্বোচ্চ রানের নজিরের মালিক RCB-ই গত বছরও বিশ্বাস করতে পারতাম না, আমি এই জায়গায় থাকব- T20 WC-এর প্রসঙ্গে রিয়ান BCCI-এর উচিত RCB-কে অন্য মালিকের কাছে বেচে দেওয়া- ক্ষোভ উগরালেন ভূপতি ট্র্যাজিক হিরো কার্তিক, হেডের তাণ্ডবে ৫৪৯ রানের IPL ম্যাচে RCB-কে হারাল SRH ১০৬ মিটারের দৈত্যাকার ছক্কা ক্লাসেনের, বল চলে যায় স্টেডিয়ামের বাইরে- ভিডিয়ো ১-৪-৪-৬-৬-৪- ১৯তম ওভারে আব্দুল সামাদ SRH-কে রেকর্ড রানে পৌঁঁছানোর ভিত গড়ে দিলেন চার-ছয়ের ঝড়ে IPL-র ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংস, নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙল SRH

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.