বাংলা নিউজ > ক্রিকেট > Asia Cup 2023: শাহিনের বিকল্প খুঁজে পাক পেসারের মোকাবিলা করার বিশেষ প্রস্তুতি নিচ্ছেন রোহিত- ভিডিয়ো

Asia Cup 2023: শাহিনের বিকল্প খুঁজে পাক পেসারের মোকাবিলা করার বিশেষ প্রস্তুতি নিচ্ছেন রোহিত- ভিডিয়ো

শাহিন শাহ আফ্রিদি এবং রোহিত শর্মা।

৩৩ বছরের পেসার আগে কখনও ভারতের হয়ে খেলেননি এবং আফ্রিদির মতো হয়তো তাঁর দক্ষতাও নেই। তবে টিম ইন্ডিয়ার অনুশীলনে নেট বোলার হিসেবে তাঁর উপস্থিতি ভারতকে অনেকটাই সাহায্য করছে শাহিন আফ্রিদির মতো বোলারের বিরুদ্ধে খেলার জন্য নিজেদের প্রস্তুত করতে।

এশিয়া কাপের ভারত প্রথম ম্যাচেই পাকিস্তানের মুখোমুখি হতে চলেছে। সেই ব্লকবাস্টার ম্যাচকে ঘিরে উত্তেজনার পারদ তুঙ্গে। এর পরে তো বিশ্বকাপেও দুই দল অক্টোবরের মাঝামাঝি মুখোমুখি হবে। তবে এখন সব ফোকাস এশিয়া কাপের ইন্দো-পাক দ্বৈরথকে ঘিরে।

২ সেপ্টেম্বর শ্রীলঙ্কার পাল্লেকেলে আন্তর্জাতিক স্টেডিয়ামে ২০২৩ এশিয়া কাপের ম্য়াচে ভারত-পাকিস্তান মুখোমুখি হবে। এবং এই লড়াইয়ের বড় আকর্ষণ ভারতের টপ অর্ডার ব্যাটার বনাম পাকিস্তানের পেসারদের মধ্যে তীব্র সংঘর্ষ। বিশেষ করে পাকিস্তানের নতুন বল সেনসেশন শাহিন শাহ আফ্রিদির বনাম ভারতের টপ অর্ডার ব্যাটসম্যানদের লড়াই নিয়ে বহু চর্চা চলছে। বাঁ-হাতি সিমারদের প্রতি ভারতের দুর্বলতা কোনও গোপন বিষয় নয়। ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফিতে মহম্মদ আমিরের বিরুদ্ধে ভারত ল্যাজেগোবরে হয়েছিল। ২০১৯ বিশ্বকাপে ট্রেন্ট বোল্টের দাপটে ভারতীয় ব্যাটারদের ত্রাহি ত্রাহি রব উঠেছিল। ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ শাহিন আফ্রিদি ভারতকে একেবারে গুঁড়িয়ে দিয়েছিলেন। তাই লম্বা বাঁ-হাতি সিমারকে মোকাবিলা করার জন্য ভারত আলুরের প্রশিক্ষণ শিবিরে একজন সেরকম বিকল্প পেয়েছে।

আরও পড়ুন: আফগানদের হোয়াইটওয়াশ করে বিশ্বের এক নম্বর ODI টিম হিসেবে এশিয়া কাপ খেলতে নামবে পাকিস্তান

আলুরে ভারতের প্রশিক্ষণ শিবিরের দ্বিতীয় এবং তৃতীয় দিনের অনুশীলনে ভারতের ব্যাটসম্যানরা ম্যাচ সিমুলেশনে ব্যাট করার জন্য জোড়ায় ভাগ হয়ে গিয়েছিলেন। এবং জোড়ায় জোড়ায় ব্যাট করতে নেমেছিলেন। শনিবার, রোহিত শর্মা এবং কেএল রাহুল একসঙ্গে করেছেন। এবং রোহিত একজন লম্বা বাঁ-হাতি পেসারের বিরুদ্ধে অনুশীলনের জন্য অনিকেত চৌধুরীকে বল করতে বলেন। অনিকেত শাহিন আফ্রিদিদের স্টাইলেই খানিকটা বল করে থাকেন।

আরও পড়ুন: হেলমেট ছিটকে গিয়ে প্রায় আউট হতে বসেছিলেন, লাগতে পারত চোটও- ফুটবলের কিক মেরে বাঁচলেন ক্যারিবিয়ান তারকা- ভিডিয়ো

৩৩ বছরের পেসার আগে কখনও ভারতের হয়ে খেলেননি এবং আফ্রিদির মতো হয়তো তাঁর দক্ষতাও নেই। তবে টিম ইন্ডিয়ার অনুশীলনে নেট বোলার হিসেবে তাঁর উপস্থিতি ভারতকে অনেকটাই সাহায্য করছে শাহিন আফ্রিদির মতো বোলারের বিরুদ্ধে খেলার জন্য নিজেদের প্রস্তুত করতে। আর আফ্রিদির বিরুদ্ধে নিজেকে ঝালিয়ে নিতে এখন রোহিতের বড় ভরসা অনিকেত।

রোহিত শর্মা বনাম শাহিন আফ্রিদি

আন্তর্জাতিক ক্রিকেটে মাত্র তিন বার মুখোমুখি হয়েছেন রোহিত এবং আফ্রিদি। ২০১৮ এশিয়া কাপে তাঁরা এক বারই ওডিআই ম্যাচে মুখোমুখি হয়েছিলেন। রোহিত তাঁর ম্যাচ জয়ী সেঞ্চুরির মাঝেই শাহিনের বিরুদ্ধে ১৮ বলে ১৯ রান করতে পেরেছিলেন। কিন্তু দুবাইতে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের সময়ে শাহিন যখন আরও পরিণত বোলার হয়ে মাঠে নেমেছিলেন, তখন তিনি রোহিতকে গোল্ডেন ডাকে আউট করেন। ভারত অধিনায়ক অবশ্য ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে শাহিনের বিরুদ্ধে পাঁচ বলে চার রান করেছিলেন।

গত বিশ্বকাপ থেকে রোহিত ১৮ ইনিংসে ৩১ গড়ে সাত বার আউট হয়েছেন। এর মধ্যে পাঁচটি ডিসমিসাল ওপেনিং পাওয়ারপ্লেতে হয়েছে। অন্য দিকে, শাহিন আফ্রিদি একই সময়ে ২০ ইনিংসে ২২ গড়ে ২৯জন ডান-হাতিকে আউট করেছেন, যার মধ্যে ১০টি উইকেট নতুন বলে এসেছে।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

T20 WC-এ টানা ৭ ম্যাচে জয়, স্কটল্যান্ডকে হারিয়ে ভারত,ইংল্যান্ডের নজির ছুঁল অজিরা রাজ্যে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা বাড়ছে, শীর্ষে পৌঁছে গেল মালদা, দক্ষিণবঙ্গে আলোড়ন বকরি ইদ ২০২৪ উপলক্ষ্যে প্রিয়জনকে পাঠান শুভেচ্ছা বার্তা, রইল ১২ টি মেসেজ নির্জলা একাদশীর পুজোয় কীভাবে করবেন পুজো, দেখে নিন পুজো সামগ্রীর তালিকা এক নজরে পুরো বদলে গেলেন, সরব দিলীপ একেবারে নীরব! মিডিয়ার সামনে চুপচাপ, হল কী! T20 WC 2024: ব্রডকাস্টারদের শো'র মাঝেই ডিজে গানের তালে নাচ গাভাসকর-আক্রমের ‘‌বিধানসভায় ওরা জিরো হয়ে যাবে’‌, বরিবাসরীয় দুপুরে বড় ভবিষ্যদ্বাণী করলেন ফিরহাদ বাবা দিবসে সন্তানের সঙ্গে আলাপ করালেন,এমন উপহারের জন্য স্ত্রীকে ধন্যবাদ শ্রীজাতর স্কুলের গাড়িতে করে মদ তৈরির কারখানায় নিয়ে যাওয়া হত শিশু শ্রমিকদের,অবশেষে উদ্ধার LS স্পিকার পদের ভোটে TDP দাঁড়ালে সমর্থনের চেষ্টায় থাকবে ইন্ডি- কৌশলী রাউত

T20 WC 2024

রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.