বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়ান গেমসে রুতুরাজদের হেড স্যার হিসাবে চিনে যাবেন ভিভিএস লক্ষ্মণ- রিপোর্ট

এশিয়ান গেমসে রুতুরাজদের হেড স্যার হিসাবে চিনে যাবেন ভিভিএস লক্ষ্মণ- রিপোর্ট

গেমসে রুতুরাজদের হেড স্যার হিসাবে চিনে যাবেন ভিভিএস লক্ষ্মণ (ছবি-গেটি ইমেজ)

এই দলের অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়ের নেতৃত্বে একটি তরুণ ভারতীয় দলকে চিনে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। এদিকে, এশিয়ান গেমস ২০২৩-এর জন্য ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচের নাম নিশ্চিত করা হয়েছে বলে খবর রয়েছে। শোনা যাচ্ছে খুব তাড়াতাড়ি এই খবরের আনুষ্ঠানিক ঘোষণা করে দেবে বিসিসিআই।

ভারতে যখন আইসিসি ক্রিকেট বিশ্বকাপ শুরু হচ্ছে, একই সময়ে এশিয়ান গেমসের আসর চিনের মাটিতে বসতে চলেছে। এতে অংশ নিচ্ছে ভারতীয় ক্রিকেট দলও। এই দলের অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়ের নেতৃত্বে একটি তরুণ ভারতীয় দলকে চিনে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। এদিকে, এশিয়ান গেমস ২০২৩-এর জন্য ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচের নাম নিশ্চিত করা হয়েছে বলে খবর রয়েছে। শোনা যাচ্ছে খুব তাড়াতাড়ি এই খবরের আনুষ্ঠানিক ঘোষণা করে দেবে বিসিসিআই।

যদি রিপোর্টগুলি বিশ্বাস করা হয় তবে কিংবদন্তি ব্যাটসম্যান এবং জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি অর্থাৎ এনসিএ প্রধান ভিভিএস লক্ষ্মণ এশিয়ান গেমসে দলের প্রধান কোচ হিসাবে চিনে যাবেন। একই সঙ্গে ভারতীয় মহিলা ক্রিকেট দলের অন্তর্বর্তীকালীন প্রধান কোচ হবেন হৃষিকেশ কানিতকর। এশিয়ান গেমস ২৩ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর চিনের হ্যাংজুতে অনুষ্ঠিত হবে। লক্ষ্মণ বর্তমানে ব্যাঙ্গালোরের কাছে আলুরে ভারতের উদীয়মান খেলোয়াড়দের জন্য একটি হাই পারফরম্যান্স শিবির তত্ত্বাবধান করছেন।

টাইমস অফ ইন্ডিয়ার রিপোর্টে বলা হয়েছে, লক্ষ্মণ ছাড়াও, এশিয়াডের জন্য ভারতীয় পুরুষ দলের সাপোর্ট স্টাফদের মধ্যে ভারতের প্রাক্তন লেগ-স্পিনার সাইরাজ বাহুতুলে বোলিং কোচ এবং মুনিশ বালি ফিল্ডিং কোচ হিসাবে অন্তর্ভুক্ত থাকবেন।

শোনা যাচ্ছে ভারতীয় মহিলা দলে নতুন প্রধান কোচ এবং সহায়ক কর্মীদের দেখা যেতে পারে। তাদের নিয়োগ ডিসেম্বরে নতুন আন্তর্জাতিক ঘরোয়া মরশুম শুরু হওয়া পর্যন্ত স্থগিত করা হয়েছে। এমন পরিস্থিতিতে কানিতকরের সঙ্গে বোলিং কোচ হিসেবে চিনে যাবেন রাজীব দত্ত এবং ফিল্ডিং কোচ হিসেবে যাবেন শুভদীপ ঘোষ।

১৯তম এশিয়ান গেমসের জন্য পুরুষ দলের অধিনায়ক মনোনীত হয়েছেন রুতুরাজ গায়কোয়াড়। অন্যদিকে, মহিলা দলের নেতৃত্ব সামলাতে দেখা যাবে অভিজ্ঞ হরমনপ্রীত কৌরকে। এ পর্যন্ত এশিয়ান গেমসে ক্রিকেট আয়োজন করা হয়েছে ২ বার। এই প্রথম ভারতীয় দল এই গেমগুলিতে অংশ নিতে প্রস্তুত। এবার এই টুর্নামেন্ট টি-টোয়েন্টি ফর্ম্যাটে অনুষ্ঠিত হবে। আগে এই ম্যাচগুলোকে আন্তর্জাতিক ম্যাচ হিসাবে গণনা করা হতো না। তবে এখন থেকে এগুলোকে আন্তর্জাতিক ম্যাচ হিসাবে গণনা করা হবে।

গত বছর এশিয়ান গেমস হওয়ার কথা ছিল। এশিয়ান গেমস ২৩ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর, ২০২৩ পর্যন্ত চিনের হাংঝো শহরে অলিম্পিক কাউন্সিল অফ এশিয়া (ওসিএ) এর সভাপতিত্বে অনুষ্ঠিত হবে। এর আগে ২০২২ সালে ১০ ​​থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত এশিয়ান গেমস হওয়ার কথা ছিল। কিন্তু চিনে করোনা ভাইরাসের ক্রমবর্ধমান প্রাদুর্ভাবের কারণে এটি প্রায় এক বছরের জন্য পিছিয়ে দেওয়া হয়েছিল। এশিয়ান গেমস তৃতীয়বারের মতো চিনে অনুষ্ঠিত হতে যাচ্ছে। এছাড়াও, এটি এশিয়ান গেমসের ১৯তম সংস্করণ হবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

‘‌বাংলার জনতার অদম্য প্রতিবাদের জয়’‌, পবন সিং সরে দাঁড়াতেই অভিষেকের প্রতিক্রিয়া ‘রাজনৈতিক ময়দানেই যাব’, ইস্তফা দিচ্ছেন হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় 'নীল আমাকে অনেক কিছু...', ‘ইচ্ছে পুতুল’-এর শ্যুটের শেষে আবেগপ্রবণ মৈনাক ৩ মাস জাপানে অনুপম-পত্নী প্রশ্মিতা! গান ছাড়াও রোজগার কী থেকে, জানান দাদাগিরিতে গর্ডন গ্রিনিজও তো ভুল জাজমেন্ট করেছিলেন! 'গড়াপেটা' নিয়ে দাবি CAB প্রেসিডেন্টের সাতপাকে বাঁধা পড়লেন রামপ্রসাদের বৌদি, জয়িতার বিয়েতে হাজির সব্যসাচী-পায়েলরা কালসর্প দোষ থেকে মুক্তি পেতে মহাশিবরাত্রির দিনে করুন এই বিশেষ কাজ, দূর হবে বাধা খেলতে গিয়ে বারবার মাথায় আঘাত পেয়েছেন এই অজি ক্রিকেটার! আবারও মাঠে লুটিয়ে পড়লেন স্টেজে আগুন ধরালেন, জামনগরে রণবীরের সঙ্গে ‘ডান্ডিয়া’ও নাচলেন অন্তঃসত্ত্বা দীপিকা সুপারবাইক চালানোর সময় দুর্ঘটনা, আহত গুজরাট টাইটানসের ক্রিকেটার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.