বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024- মানসিক ভাবে ফিট হতে হবে…চেন্নাই ম্যাচ হারার পর নাইট শিবিরকে চাঙ্গা করলেন পণ্ডিত

IPL 2024- মানসিক ভাবে ফিট হতে হবে…চেন্নাই ম্যাচ হারার পর নাইট শিবিরকে চাঙ্গা করলেন পণ্ডিত

চন্দ্রকান্ত পণ্ডিত এবং গৌতম গম্ভীর। ছবি- পিটিআই (PTI)

ম্যাচ শেষে অবশ্য দ্রত হার ভুলে সামনের দিকে ক্রিকেটারদের তাকাতে বলছেন কোচ।  সেখানে পণ্ডিত বলেন, ‘বুঝতে পারছি সকলেরই মন খারাপ। এটা দুর্ভাগ্য। আমাদের নিশ্চিত করতে হবে যে খুব তাড়াতাড়ি সকলে ঘুরে দাঁড়াবো। সামনে পরপর ম্যাচ রয়েছে। শারীরিক এবং মানসিক দিক থেকে ঘুরে দাঁড়াতে হবে। যাতে কোনও চোটাঘাতও না আসে’।

আইপিএলে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে হেরে গেছে কলকাতা নাইট রাইডার্স। এবারের আইপিএলে এটাই প্রথম হার কলকাতার। টানা তিন ম্যাচে জয়ের পর হঠাৎই খারাপভাবে হারতে হওয়ায় স্বভাবতই মনোবল ধাক্কা খেয়েছে ক্রিকেটারদের। এরই মধ্যে ম্যাচ শেষে ড্রেসিং রুমে ক্রিকেটারদের ঘুরে দাঁড়ানোর বার্তা দিলেন কোচ চন্দ্রকান্ত পণ্ডিত। খেলায় হার জিত থাকবেই, ভেঙে পড়লে চলবে না। পরের ম্যাচ থেকেই ক্রিকেটারদের ঘুরে দাঁড়ানোর জন্য প্রতিজ্ঞাবদ্ধ করলেন নাইটদের কোচ।

আরও পড়ুন-ব্যাজবল নিয়ে লাফালেই হবে না, কমন সেন্স ব্যবহার করতেও হবে, বার্তা বয়কটের

চেন্নাইয়ের মাঠে কলকাতাকে মহেন্দ্র সিং ধোনির দল হারিয়ে দেয় ৭ উইকেট। হাতে তখনও ছিল ২ ওভারের বেশি। ফলে সহজ জয়ই পায় চেন্নাই। হঠাৎ করেই দলের এমন খারাপ পারফরমেন্সে স্বভাবতই মনমরা হয়ে পড়েন ক্রিকেটাররা। কেকেআরের তরফে একটি ভিডিয়ো সোশাল মিডিয়ায় শেয়ার করা হয়েছে যেখানে দেখা যাচ্ছে ড্রেসিং রুমে গিয়ে দলের ক্রিকেটারদের চাঙ্গা করতে ভোকাল টনিক দিচ্ছেন নাইট রাইডার্সের কোচ চন্দ্রকান্ত পণ্ডিত। চেন্নাইয়ের বিপক্ষে একটা ওভারই কার্যত ম্যাচের মোর ঘুড়িয়ে দিয়েছিল। সপ্তম ওভারে জাদেজার জোড়া উইকেট। নারিন এবং অংকৃষকে সাজঘরে ফেরাতেই তাসের ঘরের মতো ভেঙে পড়ে নাইট রাইডার্সের ব্যাটিং লাইন আপ।

৩ রান করে ফিরে যান ভেঙ্কটেশ আইয়ার, ৯ রানে সাজঘরে ফেরেন নাইট রাইডার্সের বড় ভরসা রিঙ্কু সিং। এরপর অধিনায়ক শ্রেয়সের ধরে খেলা ছা়ড়া আর কোনও উপায়ও ছিল না। তবে ফিল্ডিংয়ে যে নজর দিতেই হবে নাইটদের, তা বলাই বাহুল্য। কারণ চেন্নাইয়ের বিপক্ষেও সহজ ক্যাচ মিস করেন রমনদীপ সিং। ব্যাট হাতেও তিনি নজর কাড়তে ব্যর্থ হয়েছেন। সুনীল নারিন, অংকৃষ রঘুবংশী ভালো স্কোরে পৌঁছে দিলেও কেন তাড়াহুড়ো করতে গেলেন ভেঙ্কটেশ আইয়ার? এছাড়ও ব্যাটিংয়ের ক্ষেত্রে স্ট্র্যাটেজি নিয়েও প্রশ্ন উঠছে। শেষদিকে যখন রাসেল মাঠে নামেন তখন ম্যাচে বাকি ছিল আর মাত্র ২০ বল। ফলে রাসেলের মতো ফর্মে থাকা ব্যাটসম্যানকে কেন একটু সেট হয়ে অ্যাটাকে যাওয়ার সুযোগ দিলেন না কোচ, মেন্টররা, এই প্রশ্ন তুলছেন অনেকে।

আরও পড়ুন-সত্যিটা না বললে….কী ঠিক হয়েছিল কুলদীপের সঙ্গে, মুখ খুললেন প্রাক্তন KKR অধিনায়ক দীনেশ কার্তিক

ম্যাচ শেষে অবশ্য দ্রত হার ভুলে সামনের দিকে ক্রিকেটারদের তাকাতে বলছেন কোচ। ড্রেসিং রুমে হতাশ হয়ে বসেছিলেন বরুণ চক্রবর্তী, রিঙ্কুকা। সেখানে গিয়ে পণ্ডিত বলেন, ‘বুঝতে পারছি সকলেরই মন খারাপ। এটা দুর্ভাগ্য। আমাদের নিশ্চিত করতে হবে যে খুব তাড়াতাড়ি সকলে ঘুরে দাঁড়াবো। সামনে পরপর ম্যাচ রয়েছে। শারীরিক এবং মানসিক দিক থেকে ঘুরে দাঁড়াতে হবে। যাতে কোনও চোট আঘাতও না আসে’।

আরও পড়ুন-IPL 2024-সাদা বলে সেরা ওপেনার বাটলার বললেন সাঙ্গাকারা, রোহিতকে উপেক্ষা?

কলকাতা নাইট রাইডার্সের পরের ম্যাচ এবারের আইপিএলের অন্যতম শক্তিশালী দল লখনউ সুপার জায়ান্টসের বিপক্ষে। সেখানে দলে কোনও পরিবর্তন আসে কিনা এখন সেটাই দেখার। 

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

অমিতাভ বচ্চনের পরামর্শে অনুপ্রেরণা খুঁজতে কলকাতায় অহনা কুমরা, খেলেন কী? KKR-এর ৩টি IPL খেতাব জয়েই জড়িয়ে তিনজন, গম্ভীর-নারিন ছাড়া তৃতীয় ব্যক্তি কে? রেমাল বিদায়ে বাংলায় কি কমবে বৃষ্টি? জুনের শুরুতেই ফের ভাসতে পারে কলকাতা ‘আমি রূপকথার গল্পের খারাপ সৎ মা নই…’, জাভেদের প্রথম স্ত্রীকে নিয়ে অকপট শাবানা WhatsApp-এ ভুল ভয়েস নোট পাঠিয়ে ফেলেছেন? জানুন পাঠানোর আগে কীভাবে শুনবেন সেটি লাইনচ্যুত লোকাল ট্রেন, মঙ্গল সকালে ব্যাহত রেল পরিষেবা, এখন কী পরিস্থিতি? বর্ডার-গাভাসকর ট্রফির আগে অস্ট্রেলিয়ায় এ-দলের ২টি ম্যাচ খেলবে ভারত- দেখুন সূচি 'মোদী চিনের সঙ্গে ডিসকো করছেন',প্রধানমন্ত্রীর 'মুজরা' মন্তব্যের প্রসঙ্গে ওয়াইসি ষষ্ঠীতে বাংলায় কত আসন জিতবে BJP? রাজ্যে দলের ফল নিয়ে যোগ-বিয়োগ করে যা বললেন শাহ… সরকারি শিক্ষকদের প্রাইভেট টিউশন বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে ৮ সপ্তাহ সময়

Latest IPL News

KKR-এর ৩টি IPL খেতাব জয়েই জড়িয়ে তিনজন, গম্ভীর-নারিন ছাড়া তৃতীয় ব্যক্তি কে? ‘এই টিমটা যদি সারাজীবন থাকত’, IPL জিতলেও মন খারাপ শাহরুখের, নিলামে কী হবে KKR-র? জন্মদিনে এর থেকে ভালো আর কী উপহার পেতাম! IPL চ্যাম্পিয়ন হয়ে প্রতিক্রিয়া নারিনের আবেদনের সময় শেষ, তবু গম্ভীরের জন্য টিম ইন্ডিয়ার কোচের দরজা খোলা! শুরু জল্পনা ‘অপেক্ষা সার্থক…’, IPL-এর ট্রফি জড়িয়ে রাতপার্টি সুহানা-অনন্যার, ব্রাত্য় কলকাতা! রিঙ্কুকে শুভেচ্ছা জানাতে পন্তের ভিডিয়ো কল! ঋষভকে ব্যাক্তিগত প্রশ্ন করলেন নীতীশ IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.