বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024-সাদা বলে সেরা ওপেনার বাটলার বললেন সাঙ্গাকারা, রোহিতকে উপেক্ষা?

IPL 2024-সাদা বলে সেরা ওপেনার বাটলার বললেন সাঙ্গাকারা, রোহিতকে উপেক্ষা?

ইংল্যান্ড দলের হয়ে বাটলার। ছবি- এএফপি (AFP)

কুমার সাঙ্গাকারা বলেন, ‘সিমিত ওভারের ক্রিকেটে এই মূহূর্তের সেরা ওপেনার বাটলারই’। তার কথায়, 'জস এই মূহূর্তে সাদা বলে অন্যতম সেরা ক্রিকেটার। কিন্তু কখনও কখনও ফর্ম আসতে দেরি হয়। সেক্ষেত্রে ভরসা রাখাটা অত্যন্ত জরুরি। বাটলারের ফর্মে ফেরার জন্য দরকার ছিল ধৈর্যের এবং মাঠের বাইরে আলোচনায় কান না দেওয়ার’।

সাদা বলের ক্রিকেটে জস বাটলারই এই মূহূর্তের সেরা ওপেনার, আরসিবি ম্যাচের পর ইংল্যান্ড ক্রিকেটারকে দরাজ সার্টিফিকেট দিলেন শ্রীলঙ্কার প্রাক্তন ক্রিকেটার তথা রাজস্থান রয়্যালস দলের কোচ কুমার সাঙ্গাকারা। ৩৩ বছর বয়সি বাটলারের অনবদ্য শতরানে ভর করে ঘরের মাঠে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে শনিবার হারিয়ে দিয়েছে রাজস্থান রয়্যালস শিবির। শেষ কয়েক ম্যাচে রান না পেলেও বিরাটদের বিপক্ষে দুরন্ত ফর্মেই ফিরেছেন ইংরেজ ক্রিকেটার। গত কয়েক মরশুমে ধারাবাহিকভাবেই ভালো পারফরমেন্স করেছিলেন। এবার আইপিএল শুরুর দিকে পারফরমেন্সে কিছুটা ফর্মে ভাটার টান ছিল। তবে অধিনায়ক সঞ্জু স্যামসন এবং কোচ কুমার সাঙ্গাকারা তার ওপর ভরসা রেখেছিলেন। রান না পেলেও টানা চতুর্থ ম্যাচে সুযোগ দিয়েছিলেন। আর তাতেই পুরোনো ফর্ম ফিরে পেয়েছেন এই ওপেনার। 

আরও পড়ুন-IFA-র অনুমোদন পেল জেভিয়ার্স, প্রেসিডেন্সি সহ ১২, আসছে বিশ্ববিদ্যালয় স্তরের টুর্নামেন্ট

আরসিবির বিপক্ষে ৫৮ বলে নিজের শতরান সম্পূ্র্ণ করে দলকে জিতিয়েছেন এই তারকা ব্যাটার। একটা সময় শিমরন হেটমায়ার দুটি বাউন্ডারি মেরে দেওয়ায় মনে হচ্ছিল শতরানটা আর হয়ত পাওয়া হল না বাটলারের। কিন্তু শেষে ছয় মেরে নিজের শতরান এবং দলের জয়, দুই তুলে নেন বাটলার। এরপরই তার প্রশংসা করে শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক বললেন, সীমিত ওভারের ক্রিকেটে এই মূহূর্তের সেরা ওপেনার বাটলারই। তার কথায়, 'জস এই মূহূর্তে সাদা বলে অন্যতম সেরা ক্রিকেটার। কিন্তু কখনও কখনও ফর্ম আসতে দেরি হয়। সেক্ষেত্রে ভরসা রাখাটা অত্যন্ত জরুরি। বাটলারের ফর্মে ফেরার জন্য দরকার ছিল ধৈর্যের এবং মাঠের বাইরে আলোচনায় কান না দেওয়ার’।  

আরও পড়ুন-কম টাকার জন্যই কি আইপিএল থেকে সরে দাঁড়ালেন হাসারাঙ্গা?

ম্যাচের শেষে জয়ের হাসি হাসার পর বাটলারও বলছেন, ‘গত ম্যাচে মাত্র ১৩ রান করেছিলাম। কিন্তু বুঝেছিলাম আত্মবিশ্বাস আসছে। রান পাবই। কিন্তু একটা চাপা টেনশন কাজ করে, সে যত দিন ধরেই বিশ্ব ক্রিকেটে খেলি না কেন। তবে নিজেকে শান্ত রাখার জন্য বলছিলাম সব ঠিক হয়ে যাবে। তার জন্য বাড়তি পরিশ্রমও করছিলাম। প্রয়োজন ছিল একটু ভাগ্যের’। 

আরও পড়ুন-বিশ্বকাপের স্কোয়াডে গিলকে নয়, রাহুলকে চাইছেন সাইমন ডুল, আগরকরকে পরামর্শ প্রাক্তন কিউয়ি ক্রিকেটারের

সাঙ্গাকারা অবশ্য নিখুঁত পরিসংখ্যানের ওপর ভরসা করেই বাটলারে সেরা বলছেন-

আন্তর্জাতিক ক্রিকেটে একদিনের ফর্ম্যাটে ১৮১ ম্যাচে ৫০২২ রান করেছেন ইংল্যান্ডের ওডিআই ফর্ম্যাটের অধিনায়ক জস বাটলার, স্ট্রাইক রেট ১১৭

আন্তর্জাতিক ক্রিকেটে টি২০ ফর্ম্যাটে ১১৪ ম্যাচে ২৯২৭ রান করেছেন, স্ট্রাইক রেট ১৪৪

১০০টি আইপিএল ম্যাচে করেছেন ৩৩৫৮ রান, স্ট্রাইক রেট ১৪৭

 রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে করা শতরান ছিল আইপিএলে তার ষষ্ঠ

২০২৪ আইপিএলে এখনও পর্যন্ত ৪ ম্যাচে তাঁর ঝুলিতে এসেছে ১৩৫ রান। 

তবে এটাও ঠিক অধিকাংশ ভারতীয়ই বলবেন সাদা বলের ক্রিকেটে ওপেনার হিসেবে রোহিত শর্মার জুড়ি মেলা ভার। বিশেষত তিনি যেভাবে বিশ্বকাপে খেলেছেন, তারপর তো সেই কথা বলাই যায়। সাঙ্গার মত যদিও এক্ষেত্রে ভিন্ন। 

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

জার্মানির কাজ ‘সহজ’ করল স্কটল্যান্ড! ইউরোয় কোন দল কত নম্বরে? রইল পয়েন্ট তালিকা আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ? কবে নয়া বেতন কমিশন চালু হবে? হিসাব দিয়ে বোঝালেন রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছেন কে? ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র ‘বাজে কথা বলছে…’, সারেগামাপা-র মঞ্চে কৌশিকি পুত্র, ঋষিথকে নিয়ে কী আক্ষেপ গায়িকার কংগ্রেসে ফিরতে চলেছেন প্রণব–পুত্র অভিজিৎ, ছেড়ে দিচ্ছেন তৃণমূল, তোলপাড় রাজধানী পরীক্ষার পরদিনই UGC-NET পুরোপুরি বাতিল করল NTA, ‘জালিয়াতির’ তদন্ত করবে CBI চিপসের প্যাকেটে মরা ব্যাঙ, টের পাওয়া গেল অর্ধেকটা খাওয়ার পরে!‌ ভয়ংকর ঘটনা

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.