বাংলা নিউজ > ক্রিকেট > PAK vs AFG: বাবরের সমালোচনা করা উচিত, তাহলে আল্লাহের দুয়া পাবে, মত পাকিস্তানের প্রাক্তন তারকার

PAK vs AFG: বাবরের সমালোচনা করা উচিত, তাহলে আল্লাহের দুয়া পাবে, মত পাকিস্তানের প্রাক্তন তারকার

বাবর আজম। ছবি- এএফপি (AFP)

আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম ওডিআই ম্যাচে খাতা খুলতে পারেননি বাবর আজম। অনেক সমালোচনাও হয়। কিন্তু পরের ম্যাচেই রান পান তিনি। এবার পাক অধিনায়কের পাশে দাঁড়ালেন আবিদ আলি।

বর্তমান পাকিস্তানের ক্রিকেটে সবচেয়ে সফল ব্যাটার অধিনায়ক বাবর আজম। তিনি বর্তমানে ওয়ানডেতে এক নম্বর র‍্যাঙ্কিংয়ে আছেন। টি-টোয়েন্টি বা ক্রিকেটের দীর্ঘতম ফরম্যাট টেস্টেও সমানভাবে খেলে যাচ্ছেন তিনি। অসাধারণ পারফরম্যান্স করার পরও পাকিস্তান অধিনায়ককে মাঝেমধ্যেই সমালোচনার সম্মুখীন হতে হয়। আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে শূন্য রানে আউট হবার পর সেই সমালোচনার তীব্রতা আরও অনেক বেড়ে গিয়েছে। তবে এই সমালোচনা অনেকেই পছন্দ করছেন না। তবে পাকিস্তানের ব্যাটার আবিদ আলি মনে করেন বাবরের এই সমালোচনা তাঁর সেরা ফর্মকে বার করে নিয়ে আসতে সাহায্য করে।

ক্রিকেট পাকিস্তানের সঙ্গে কথা বলার সময় প্রাক্তন ক্রিকেটার আবিদ আলি বলেন, 'এটা বাবরের জন্য অনেক ভালো। ওর সমালোচনা হোক। যখনই ওর সমালোচনা হয় তখন ও অসাধারণ পারফরম্যান্স করে। বাবর আমার সঙ্গে খেলেছে ও আমার জুনিয়ার। এখন ও বিশ্বের সেরা ক্রিকেটার। পাকিস্তান একজন স্টার ক্রিকেটারকে পেয়েছে। ওর সম্পর্কে বর্ণনা করার জন্য কোনও শব্দ আমার কাছে নেই। ওর ব্যাটিং দক্ষতা অসাধারণ। ওর ব্যাটিং দেখার সময় অসাধারণ লাগে। বিশ্বব্যাপী সমস্ত ক্রিকেটার তাঁর প্রশংসা করেন। আমরা কি করব‌। আমরা ওর জন্য প্রার্থনা করতে পারি। আল্লাহ ওকে সুস্থ রাখুক‌। ও যেন পাকিস্তান ক্রিকেট দলের হয়ে পারফর্ম চালিয়ে যেতে পারে। যদি বাবর একটি বা দুটি ম্যাচে পারফর্ম না করে, লোকেরা অভিযোগ করতে থাকে যে বাবর পারফর্ম করেনি। আসলে যারা ওর সমালোচনা করছে তারাও চায় বাবর পারফর্ম করুক।'

আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে শূন্য রানে আউট হওয়ার পর সমালোচনার জবাব দিয়েছেন পাকিস্তান অধিনায়ক। আফগানদের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে ৫৩ বলে ৬৬ রান করেছেন তিনি। এই ধারা বজায় রেখে তৃতীয় একদিনের ম্যাচেও অর্ধশতরন করেন তিনি। এই ম্যাচে তিনি ৬০ বলে ৮৬ রান করেন আজম। তাঁর এই রানের ফলে ৫০ ওভারের ২৬৮ রান করে পাকিস্তান। আফগানিস্তানের বিরুদ্ধে তিনটি একদিনের ম্যাচের সিরিজে ৩-০তে জিতেছে তারা। আর কয়েকদিন পরেই শুরু হতে চলেছে এশিয়া কাপ। তার আগে পাকিস্তানের এই জয় তাদের মনোবল বাড়াবে।

অন্যদিকে বাবর লঙ্কা প্রিমিয়র লিগের সঙ্গেও যুক্ত রয়েছেন। তিনি সেই টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ রানের মালিক। স্বাভাবিক ভাবেই পাক অধিনায়ক যে বেশ ফর্মেই রয়েছেন তা বলার অপেক্ষা রাখে না।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৩ জুনের রাশিফল কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৩ জুনের রাশিফল মাইক হাতে সারেগামাপায় গান গেয়ে তাক লাগালেন জিৎ! মুগ্ধ রুক্মিণী-আবিররা কী বললেন ২৪-এ আসন কম কেন বিজেপির? সংগঠনের ওপর দায় চাপিয়ে বিস্ফোরক শুভেন্দু অধিকারী সিংহ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৩ জুনের রাশিফল কর্কট রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৩ জুনের রাশিফল কুয়েতের অগ্নিকাণ্ডে মৃত বেড়ে ৪৯, প্রাণ হারানো অধিকাংশ শ্রমিক ভারতের কোন রাজ্যের মিথুন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৩ জুনের রাশিফল লোকসভায় ঘাটাল সহ ৪ আসনের ফল নিয়ে চাঞ্চল্যকর দাবি, CBI তদন্ত চেয়ে আদালতে যাবে BJP ‘চাপের সময় এমন ইনিংস খেলার জন্যই তো ওকে প্রয়োজন’, সতীর্থকে প্রশংসায় ভরালেন রোহিত

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.