বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > Ban vs Aus- দেশে ফিরলেন লিটন! অস্ট্রেলিয়া ম্যাচের আগে শাকিবের জায়গায় দলে এলেন এনামুল

Ban vs Aus- দেশে ফিরলেন লিটন! অস্ট্রেলিয়া ম্যাচের আগে শাকিবের জায়গায় দলে এলেন এনামুল

অনুশীলনে লিটন দাস (ছবি-AFP)

Liton Das returned Bangladesh- টাইগার অধিনায়ক শাকিব আল হাসানের সঙ্গে দেশে ফিরেছেন ডানহাতি ওপেনার লিটন দাসও। জানা গিয়েছে, লিটন দাসের স্ত্রী সঞ্চিতা দাস সন্তানসম্ভবা। তার পাশে থাকতেই লিটন দাস বিশ্বকাপ মিশন শেষ করার আগেই ছোট এক বিরতি নিয়ে দেশে ফিরে গিয়েছেন। 

Litton Das News- বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচ খেলার আগেই দেশে ফিরলেন বাংলাদেশের দুই তারকা ক্রিকেটার শাকিব আল হাসান ও লিটন দাস। আসলে সমস্যা যেন শেষই হচ্ছে না বাংলাদেশ ক্রিকেট দলের। বিশ্বকাপে শেষ লগ্নে চোট পেয়ে বেরিয়ে গিয়েছেন শাকিব আল হাসান। এবার তাঁর সঙ্গে ভারত ছাড়লেন লিটন দাসও। ব্যক্তিগত কারণে তিনি নাকি ঢাকায় ফিরেছেন বলে জানা গিয়েছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ ম্যাচের আগে দুই প্লেয়ারের বেরিয়ে যাওয়ায় বাংলাদেশ দল যে আবার ধাক্কা খেল তা বলাই যায়।

আসলে আঙুলের চোটের কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন বাংলাদেশ দলের অধিনায়ক শাকিব আল হাসান। বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচের আগেই দেশে ফিরে গিয়েছেন বাংলাদেশ ক্রিকেটের এই পোস্টার বয়। শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচ চলাকালীন ব্যাটিংয়ের সময় বাম হাতের তর্জনীতে ব্যথা পেয়েছিলেন শাকিব আল হাসান। সেই ম্যাচে অলরাউন্ড পারফর্ম্যান্স করে ম্যাচের সেরাও হয়েছিলেন তিনি। বল হাতে দুই উইকেট নেওয়ার পাশাপাশি ব্যাট হাতে খেলেছিলেন ৬৫ বলে ৮২ রানের দুর্দান্ত ইনিংস। তাতেই তিন উইকেটের জয় পেয়েছিল বাংলাদেশ।

শাকিবের ইনজুরি নিয়ে জাতীয় দলের ফিজিও বায়েজেদুল ইসলাম খান বলেন, শাকিব ব্যাটিং ইনিংসের শুরুতে তার বাম তর্জনীতে আঘাত পান। ব্যথা পাওয়ার পর আঙ্গুলে টেপিং দেওয়ার পাশাপাশি ব্যথানাশক ওষুধ দিয়ে খেলা চালিয়ে যান তিনি। ম্যাচ শেষে দিল্লিতে এক্স-রে করানো হয়, রিপোর্টে আঙ্গুলে ফ্র্যাকচার ধরা পড়েছে। এই চোট সারতে তিন থেকে চার সপ্তাহ সময় লাগতে পারে। শাকিবের বিকল্প হিসেবে বিশ্বকাপ দলে ডাকা হয়েছে ডানহাতি ব্যাটার এনামুল হক বিজয়কে।

টাইগার অধিনায়ক শাকিব আল হাসানের সঙ্গে দেশে ফিরেছেন ডানহাতি ওপেনার লিটন দাসও। জানা গিয়েছে, লিটন দাসের স্ত্রী সঞ্চিতা দাস সন্তানসম্ভবা। তার পাশে থাকতেই লিটন দাস বিশ্বকাপ মিশন শেষ করার আগেই ছোট এক বিরতি নিয়ে দেশে ফিরে গিয়েছেন। জানা গিয়েছে যে কোনও মুহূর্তে তাদের ঘর আলো করে আসবে নতুন অতিথি। গুরুত্বপূর্ণ এই সময়টায় পরিবারের পাশে থাকতে চান লিটন দাস।

তবে জানা গিয়েছে দেশে ফিরে গেলেও ৯ নভেম্বর আবারও ভারতে ফিরে আসবেন লিটন দাস। টাইগারদের নিয়মরক্ষার শেষ ম্যাচে খেলবেন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম। এবারের বিশ্বকাপে ৮ ম্যাচে ২৪৮ রান করেছেন লিটন দাস। গড় ৩১ আর স্ট্রাইক রেট ৮০.২৬। চলতি বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে সর্বোচ্চ ৬৬ রানের ইনিংস খেলেছেন তিনি। এর আগে ইংল্যান্ডের বিরুদ্ধে ৬৬ বলে ৭৬ রানের একটি ইনিংস খেলেছিলেন লিটন দাস।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

Garlic Benefits: রসুন খান? নিয়মিত খেলে কী কী উপকার পাবেন, ধারণা আছো তো? কংগ্রেসের সঙ্গে কোনও সমঝোতা নয়, উত্তর–পূর্ব রাজ্যে একক হাঁটতে চায় তৃণমূল আসছে আইপিএলের মরশুম, তার আগেই ধোনির সঙ্গে খোশমেজাজে আরিয়ান, করলেন কী আলোচনা? ট্রাম্পের বিজয়রথ থামিয়ে ওয়াশিংটন ডিসির রিপাবলিকান প্রাইমারিতে জয় নিকির ফোনের আসক্তির জন্য বিপদে পড়েন, তবুও সর্বক্ষণের সঙ্গীকে কাছছাড়া করতে নারাজ মমতা ‘‌যেখানে দাঁড়াবে সেখানে হারাব’‌, অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে চ্যালেঞ্জ ছুঁড়লেন কল্যাণ যাবতীয় নির্দেশ পালন করার বার্তা কমিশনের ফুলবেঞ্চের, আজ দলগুলির সঙ্গে বৈঠক আজ স্বামী-স্ত্রীর সম্পর্কের মধ্যে প্রেম বাড়বে, দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল ‘আমার আগের মন্তব্য হয়তো মোদীকে খুশি করতে পারেনি’, মুখ খুললেন সাধ্বী প্রজ্ঞা ইশা, আকাশ নাকি অনন্ত, কার শ্বশুরবাড়ি সব থেকে বড়লোক?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.