বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > BAN vs ENG-বাংলাদেশের বিরুদ্ধে ব্যাট করতে নেমে ইতিহাস গড়লেন জো রুট, ভাঙলেন গ্রাহাম গুচের রেকর্ড

BAN vs ENG-বাংলাদেশের বিরুদ্ধে ব্যাট করতে নেমে ইতিহাস গড়লেন জো রুট, ভাঙলেন গ্রাহাম গুচের রেকর্ড

বাংলাদেশের বিরুদ্ধে অর্ধশতরান করার পরে জো রুট (ছবি-ANI)

Joe Root overtook Graham Gooch Record-বিশ্বকাপে ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক হলেন জো রুট। ইংল্যান্ডের ব্যাটার জো রুট ওডিআই বিশ্বকাপের ইতিহাসে ইংল্যান্ডের সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন। মঙ্গলবার ধর্মশালায় বাংলাদেশের বিরুদ্ধে তার ৮২ রানের ইনিংসের সময় এই কৃতিত্ব অর্জন করেছেন তিনি।

Joe Root Create History-গ্রাহাম গুচকে পিছনে ফেলে বিশ্বকাপে ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক হলেন জো রুট। ইংল্যান্ডের ব্যাটার জো রুট ওডিআই বিশ্বকাপের ইতিহাসে ইংল্যান্ডের সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন। মঙ্গলবার ধর্মশালায় বাংলাদেশের বিরুদ্ধে তার ৮২ রানের ইনিংসের সময় এই কৃতিত্ব অর্জন করেছেন তিনি। ৩২ বছর বয়সি এই ওয়ানডে বিশ্বকাপের ১৮টি ইনিংসে ৯১৭ রান করেছেন। তিনি গ্রাহাম গুচকে টপকে গিয়েছেন। গ্রাহাম গুচ ওয়ানডে বিশ্বকাপের ২১টি ইনিংসে ৮৯৭ রান করেছিলেন।

২০২৩ বিশ্বকাপের সপ্তম ম্যাচে বাংলাদেশের মুখোমুখি ইংল্যান্ড। ধর্মশালা স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে এই ম্যাচটি। প্রথমে ব্যাট করতে আসা ইংল্যান্ড দল বড় স্কোরের দিকে এগিয়ে যাচ্ছে। বিশ্বকাপের প্রথম সেঞ্চুরি করেছেন ডেভিড মালান, দলের অভিজ্ঞ ব্যাটসম্যান জো রুটও এই ম্যাচে ইতিহাস গড়েছেন। আসলে, জো রুট এখন বিশ্বকাপে ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন।

গ্রাহাম গুচকে ছাড়িয়ে গেলেন রুট

বিশ্বকাপে নিজের ১৯তম ম্যাচে ৬৩ রান করেন জো রুট। এর ফলে তিনি ইংল্যান্ডের কিংবদন্তি খেলোয়াড় গ্রাহাম গুচকে পিছনে ফেলে দিয়েছেন। যিনি বিশ্বকাপের ২১টি ম্যাচে ৮৯৭ রান করেছিলেন। এবার এই অঙ্ক পার করলেন জো রুট। ইয়ান বেল (৭১৮) বিশ্বকাপে ইংল্যান্ডের হয়ে তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। যেখানে অ্যালান লাম্ব (৬৫৬) চতুর্থ এবং গ্রায়েম হিক (৬৩৫) এই তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন।

ইংল্যান্ডের হয়ে সবচেয়ে বেশি রান করা তৃতীয় ব্যাটসম্যান

জানিয়ে রাখি এটি জো রুটের তৃতীয় বিশ্বকাপ। তিনি ২০১৫ এবং ২০১৯ বিশ্বকাপও খেলেছিলেন। ২০১৯ সালে, জো রুট বিশ্ব চ্যাম্পিয়ন দলের অংশ ছিলেন। বিশ্বকাপে জো রুটের নামেও রয়েছে ৩টি সেঞ্চুরি। এছাড়া ওডিআই ক্রিকেটে ইংল্যান্ডের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। তার আগে শুধু ইয়ন মর্গ্যান রয়েছেন, যার নেতৃত্বে ইংল্যান্ড ২০১৯ বিশ্বকাপ জিতেছিল।

অল ওভার বিশ্বকাপে সচিনের নামে রয়েছে সবচেয়ে বেশি রানের রেকর্ড

আসুন আমরা আপনাকে বলি যে বিশ্বকাপের ইতিহাসে অল ওভারে সবচেয়ে বেশি রান করা খেলোয়াড়দের তালিকায় সচিন তেন্ডুলকরের নাম শীর্ষে রয়েছে। তিনি বিশ্বকাপের ৪৪টি ইনিংসে মোট ২২৭৮ রান করেছেন। দ্বিতীয় স্থানে আছেন রিকি পন্টিং। তিনি ৪২টি ইনিংসে ১৭৪৩ রান করেছেন। কুমার সাঙ্গাকারা ১৫৩২ রান করেছেন এবং ব্রায়ান লারা ১২২৫ রান করেছেন। এই তালিকায় দশম স্থানে রয়েছেন বিরাট কোহলি। বর্তমানে ২৭ ম্যাচে তার সংগ্রহ ১১১৫ রান।

ক্রিকেট খবর

Latest News

কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৫ জুলাইয়ের রাশিফল সিংহ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৫ জুলাইয়ের রাশিফল রুক্মিণী থেকে নুসরত অনন্ত ও রাধিকার 'মঙ্গল উৎসব'-এ কারা কারা এলেন? রইল ছবি ১১৯ দিন পর আজ ডিএ মামলায় 'বড় বদল', তাহলে কি মুখে হাসি ফুটবে সরকারি কর্মীদের? সরে দাঁড়াচ্ছেন সাউথগেট? ইউরোর ফাইনালে হারের পর ইংরেজ কোচের কথায় তেমনই জল্পনা কর্কট রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৫ জুলাইয়ের রাশিফল মিথুন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৫ জুলাইয়ের রাশিফল বৃষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৫ জুলাইয়ের রাশিফল '৩১% হারে দিতে হবে মহার্ঘ ভাতা…', ডিএ মামলায় ৬-১ ব্যবধানে এগিয়ে সরকারি কর্মীরা রাজ্যের খরচ হবে ৪১৭৭০ কোটি, ডিএ মামলায় জয় পেলে কার পকেটে ঢুকবে কত? বুঝুন হিসেব

T20 WC 2024

রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.