বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > আজ থেকে শুরু ICC ODI WC 2023 এর প্রস্তুতি ম্যাচ, দেখে নিন কবে, কখন, কোথায় নামবে ভারত-পাকিস্তান

আজ থেকে শুরু ICC ODI WC 2023 এর প্রস্তুতি ম্যাচ, দেখে নিন কবে, কখন, কোথায় নামবে ভারত-পাকিস্তান

আজ থেকে শুরু ICC ODI WC 2023 এর প্রস্তুতি ম্যাচ

শুক্রবার থেকে ২০২৩ বিশ্বকাপের রোমাঞ্চ শুরু হয়ে যাবে। ১০টি দলের এই টুর্নামেন্টে প্রস্তুতি ম্যাচ শুরু হবে ২৯ সেপ্টেম্বর থেকে। সব দল দুটি করে প্রস্তুতি ম্যাচ খেলবে। চারদিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিনে আজ তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে। ভারতীয় দল ৩০ সেপ্টেম্বর তাদের প্রথম প্রস্তুতি ম্যাচ খেলতে নামবে।

শুক্রবার থেকে ২০২৩ বিশ্বকাপের রোমাঞ্চ শুরু হয়ে যাবে। ১০টি দলের এই টুর্নামেন্টে প্রস্তুতি ম্যাচ শুরু হবে আজ অর্থাৎ ২৯ সেপ্টেম্বর থেকে। সব দল দুটি করে প্রস্তুতি ম্যাচ খেলবে। চারদিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিনে আজ তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে। ভারতীয় দল ৩০ সেপ্টেম্বর তাদের প্রথম প্রস্তুতি ম্যাচ খেলতে নামবে। এবং ৩ অক্টোবর রোহিতরা তাদের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ খেলবে। আইসিসির প্রতিটি বড় টুর্নামেন্টের আগে এই প্রস্তুতি ম্যাচগুলো খেলা হয়ে থাকে।

প্রস্তুতি ম্যাচটিই হবে সব দলের জন্য বিশ্বকাপের প্রস্তুতি পরীক্ষা করার শেষ সুযোগ। পাশাপাশি ভারতীয় কন্ডিশনের সঙ্গে নিজেদের মানিয়ে নেওয়ারও চেষ্টা করবে দলগুলো। অস্ট্রেলিয়ান দলটি প্রায় ১০ দিন ধরে ভারতে রয়েছে, তবে এই সুযোগটি অন্যান্য দলের ক্ষেত্রে হয়নি। মাত্র দুদিন আগে ভারতে এসেছে পাকিস্তান। তাদের খেলোয়াড়দের ভারতে খেলার অভিজ্ঞতাও নেই। এমন পরিস্থিতিতে প্রস্তুতি ম্যাচ তাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে।

২০২৩ সালের বিশ্বকাপ শুরু হতে আর মাত্র কয়েকদিন বাকি। এমন পরিস্থিতিতে প্রস্তুতি ম্যাচের মধ্য দিয়ে আজ থেকে এই মেগা ইভেন্টের প্রস্তুতি শুরু করে দেবে সব দল। ICC প্রস্তুতি ম্যাচের সময়সূচী প্রকাশ করেছে, ২৯ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত মোট ১০টি প্রস্তুতি ম্যাচ খেলা হবে। এতে প্রতিটি দল দুটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে। প্রস্তুতি ম্যাচের জন্য তিনটি ভেন্যু, গুয়াহাটি, হায়দরাবাদ এবং তিরুবনন্তপুরমকে বেছে নেওয়া হয়েছে।

প্রথম দিনে মোট তিনটি প্রস্তুতি ম্যাচ অনুষ্ঠিত হবে। বাংলাদেশ দল গুয়াহাটিতে শ্রীলঙ্কার মুখোমুখি হবে, দক্ষিণ আফ্রিকা বনাম আফগানিস্তানের ম্যাচটি তিরুবনন্তপুরমে খেলা হবে এবং নিউজিল্যান্ড বনাম পাকিস্তানের ম্যাচটি হায়দরাবাদে অনুষ্ঠিত হবে। ভারতীয় দল ৩০ সেপ্টেম্বর গুয়াহাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে তাদের প্রথম প্রস্তুতি ম্যাচ খেলতে নামবে।

এই সমস্ত প্রস্তুতি ম্যাচ শুরু হবে ভারতীয় সময় দুপুর ২টো থেকে। এই ম্যাচগুলিতে, প্রতিটি দল তাদের স্কোয়াডের ১৫ জন খেলোয়াড়কে মাঠে নামতে পারবে।

বিশ্বকাপ ২০২৩ প্রস্তুতি ম্যাচের সময়সূচী-

২৯ সেপ্টেম্বর

বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা, বর্ষাপাড়া ক্রিকেট স্টেডিয়াম, গুয়াহাটি

দক্ষিণ আফ্রিকা বনাম আফগানিস্তান, গ্রিনফিল্ড আন্তর্জাতিক স্টেডিয়াম, তিরুবনন্তপুরম

নিউজিল্যান্ড বনাম পাকিস্তান, রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়াম, হায়দরাবাদ

৩০ সেপ্টেম্বর

ভারত বনাম ইংল্যান্ড, বর্ষাপাড়া ক্রিকেট স্টেডিয়াম, গুয়াহাটি

অস্ট্রেলিয়া বনাম নেদারল্যান্ডস, গ্রিনফিল্ড ইন্টারন্যাশনাল স্টেডিয়াম, তিরুবনন্তপুরম

২ অক্টোবর

ইংল্যান্ড বনাম বাংলাদেশ, বর্ষাপাড়া ক্রিকেট স্টেডিয়াম, গুয়াহাটি

নিউজিল্যান্ড বনাম দক্ষিণ আফ্রিকা, গ্রিনফিল্ড আন্তর্জাতিক স্টেডিয়াম, তিরুবনন্তপুরম

৩ অক্টোবর

আফগানিস্তান বনাম শ্রীলঙ্কা, বর্ষাপাড়া ক্রিকেট স্টেডিয়াম, গুয়াহাটি

ভারত বনাম নিউজিল্যান্ড, গ্রিনফিল্ড ইন্টারন্যাশনাল স্টেডিয়াম, তিরুবনন্তপুরম

পাকিস্তান বনাম অস্ট্রেলিয়া, রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়াম, হায়দরাবাদ

এই ওয়ার্ম আপ ম্যাচগুলো লাইভ কোথায় দেখবেন?

সবার মনে প্রশ্ন তারা করছে যে কোথায় বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ লাইভ দেখতে পাবেন। সুতরাং আসুন আমরা আপনাকে এই সম্পর্কেও তথ্য দিই। বিশ্বকাপ ২০২৩ প্রস্তুতি ম্যাচের লাইভ স্ট্রিমিং ডিজনি প্লাস হটস্টারে একেবারে ফ্রিতে দেখান হবে। জিও সিনেমা ভারতের ঘরোয়া ম্যাচের স্বত্ব কিনেছে কিন্তু বিশ্বকাপের স্বত্ব ডিজনি প্লাস হটস্টারের কাছেই রয়েছে। অন্যদিকে, আপনি স্টার স্পোর্টস নেটওয়ার্কে ম্যাচগুলোর সম্প্রচার দেখতে পারেন।

ক্রিকেট খবর

Latest News

কর্মস্থলে যখন শ্লীলতাহানি করা হয়…'নিয়োগকর্তা' রাজ্যপালকে নিশানা করলেন কল্যাণ T20 ক্যাপ্টেন্সির দৌড়ে ২ কেউকেটার ভোট সূর্যর দিকে, তাই কোণঠাসা হার্দিক- রিপোর্ট England Women বনাম New Zealand Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? হাতে কাজ ছিল না,আত্মহত্যা করতে চান ক্যাটরিনার শ্বশুর! বাবার কষ্টে চোখ ভিজল ভিকির সমালোচনার মাঝে কর্ণাটকে আপাতত স্থগিত বেসরকারি চাকরির জন্য স্থানীয়দের ‘কোটা’ বিল নতুন ফৌজদারি আইন পর্যালোচনা করবে মমতার সরকার, তৈরি হল সাত সদস্যের কমিটি মা লক্ষ্মীর শুভ দৃষ্টিতে বহু রাশিতে আগামী কয়েক মাস সোনার চমক! লাকি কারা? 'ম্যাজিক হত…' চোখের বালিতে ঐশ্বর্যর সঙ্গে অন্তরঙ্গ দৃশ্য নিয়ে অকপট প্রসেনজিৎ 'কমরেড' আরাত্রিকার গণসংগীতে মিলল রবি ঠাকুর,নেপথ্যে গৌতম হালদার! স্তব্ধ কৌশিকিরা আম্বানিদের ১৫হাজার কোটির অ্যান্টিলিয়ার ছবি তো দেখেছেন, তবে কোথায় থাকেন রতন টাটা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.