বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > ICC CWC AUS vs SA Predicted XI: ম্যাক্সি ফিরছেন ইডেনে, অধিনায়ক ছাড়াই নামবে SA? দ্বিতীয় সেমিতে কী হতে পারে প্রথম একাদশ?

ICC CWC AUS vs SA Predicted XI: ম্যাক্সি ফিরছেন ইডেনে, অধিনায়ক ছাড়াই নামবে SA? দ্বিতীয় সেমিতে কী হতে পারে প্রথম একাদশ?

অনুশীলনে হালকা মেজাজে দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়া দল। ছবি-পিটিআই

চোট কাটিয়ে ফিরছেন গ্লেন ম্যাক্সওয়েল। অন্যদিকে বাভুমা খেলতে পারবেন কিনা সময় বলবে, তবে আজ জিততে মরিয়া দুই দল। এবার জেনে নেওয়া যাক কেমন হতে পারে সম্ভাব্য একাদশ?

নিউজিল্যান্ডকে হারিয়ে ইতিমধ্যেই ফাইনালে জায়গা করে নিয়েছে ভারত। দ্বিতীয় দল হিসাবে কারা জায়গা করে নেবে, তা বোঝা যাবে আজ অর্থাৎ ১৬ নভেম্বর দক্ষিণ আফ্রিকা বনাম অস্ট্রেলিয়া ম্যাচে। ইডেনে দ্বিতীয় সেমি ফাইনালে মুখোমুখি হতে চলেছে দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়া। এবারের বিশ্বকাপের শুরুটা মোটেই ভালো করেনি পাঁচবারের চ্যাম্পিয়নরা। পরপর ম্যাচ হারায় একটা সময় পয়েন্ট টেবিলের সবার শেষে জায়গা করে নিতে হয় প্য়াট কামিন্সের দলকে। তারপর ধীরে ধীরে ঘুরে দাঁড়ায় তারা। সেমিতে জায়গা করে নিয়েছে কামিন্সের দল। আজ প্রোটিয়াদের হারাতে পারলেই আগামী রবিবার ভারতের বিরুদ্ধে আমদাবাদে নামবে তারা।

ফলে ইডেন ম্যাচ যেমন অস্ট্রেলিয়ার কাছে গুরুত্ব পাচ্ছে, ঠিক তেমনই 'চোকার্স' তকমা ঘুচিয়ে দিতে চাইছেন তেম্বা বাভুমারা। আজ এই দুই হেভিওয়েট দলের লড়াই দেখতে মরিয়া গোটা বিশ্ব ক্রিকেট। বিশ্বকাপের গ্রুপ পর্বে প্রোটিদের কাছে হারতে হয় অজিদের। আজ প্যাট কামিন্সরা সেই বদলাই নিতে চান। এই মুহূর্তে দুর্দান্ত ফর্মে রয়েছে টিম অস্ট্রেলিয়া। স্বাভাবিক ভাবেই এই ম্যাচ খুব একটা সহজ হবে না বলেই মনে করছে ক্রিকেট মহল। শেষ ম্যাচে দুই দলই জিতেছে। ফলে এই ম্যাচে দুই দলই চাইবে নিজেদের সেরাটা দিতে।

এই ম্য়াচে সামান্য ভুল হলেই বড়সড় খেসারত দিতে হবে তা বুঝিয়ে দিয়েছেন কোয়েটজি। প্রোটিয়া ক্রিকেটাররা যে বেশ সাবধান তা বলার অপেক্ষা রাখে না। তবে এই ম্যাচে নামার আগে একটা চিন্তা কাজ করছে। হ্যামস্ট্রিংয়ে চোট রয়েছে প্রোটিয়া অধিনায়ক তেম্বা বাভুমার। যদিও তাকে অনুশীলন করতে দেখা গিয়েছে। মনে করা হচ্ছে তিনি খেলবেন। যদিও এই নিয়ে এখনও পর্যন্ত কোনও কিছুই স্পষ্ট করেনি প্রাটিয়া টিম ম্যানেজমেন্ট। বাভুমা যদি না খেলেন সেক্ষেত্রে দলে পরিবর্তন দেখা যেতে পারে।

পাশাপাশি অস্ট্রেলিয়া দুর্দান্ত ফর্মে রয়েছে, তারা টুর্নামেন্টের শুরুটা ভালো না করলেও এই মুহূর্তে সেরা ফর্মে রয়েছে। চোট কাটিয়ে ফিরছেন গ্লেন ম্যাক্সওয়েলও। স্বাভাবিক ভাবেই অজি তারকার ফেরা দলকে অনেকটাই এগিয়ে দেবে বলা চলে। তবে বিপক্ষের থেকে পাঁচবারের চ্যাম্পিয়রা অনেকটাই এগিয়ে নামছেন তা বলার অপেক্ষা রাখে না।

এবার এক নজরে দেখে নেওয়া যাক দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়ার সম্ভাব্য একাদশ:-

দক্ষিণ আফ্রিকা- কুইন্টন ডি কক, তেম্বা বাভুমা/রিজা হেন্ডরিক্স, রাসি ভ্যান ডার দাসেন, এইডেন মার্করাম, ক্লাসেন, ডেভিড মিলার, মার্কো জানসেন/ফেলুকওয়াও, কেশব মহারাজ, কাগিসো রাবাডা, লুঙ্গি এনগিদি/কোয়েটজি, তাবরেজ শামসি।

অস্ট্রেলিয়া- ডেভিড ওয়ার্নার, হেড, মিচেল মার্শ, স্টিভ স্মিথ, মার্নাস ল্যাবুশান, জোশ ইংলিস, গ্লেন ম্যাক্সওয়েল, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা এবং হ্যাজেলউড।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

একেই বলে ভালোবাসা! আদৃতের ঘামও মুছিয়ে দিল এক অনুরাগী আবার বিশ্বভারতীর ভারপ্রাপ্ত উপাচার্য বদল, ৬ মাসের মাথায় নতুন দায়িত্বে এলেন কে?‌ কৌশাম্বি নন, wipes দিয়ে আদৃতের ঘাম মুছিয়ে দিচ্ছেন অন্য কেউ! কে এই মহিলা? সুপারস্টার সিঙ্গার ৩ এ আসছেন উদিত, বললেন, 'আজকালকার বাচ্চারা পুরো কমপিউটার!' বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ‘‌অভিষেক দেখে নাও এটা’‌, ডায়মন্ডহারবার থেকে তৃণমূল সুপ্রিমো দিলেন গুরুদায়িত্ব ‘এইভাবেই তো রেড কার্পেটে যেতে পারেন...’ ঐশ্বর্যর Cannes-এর ‘BTS’ লুক দেখে হইচই ৬ জুন শনি জয়ন্তী, সাড়ে সাতি থেকে রেহাই পেতে অবশ্যই করুন এই ব্যবস্থাগুলি খাস কলকাতায় TMCর গোষ্ঠীদ্বন্দ মেটাতে রাস্তায় দাঁড়িয়ে বৈঠক করতে হল মমতাকে কাঞ্চনজঙ্ঘায় ট্রেকিংয়ে গিয়ে মৃত্যু বালির ব্যক্তির, সান্দাকুফেতে গিয়ে মৃত আরও ১

Latest IPL News

বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.