বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > PAK vs NZ: ODI WC-এর ইতিহাসে হেরো দলের হয়ে সর্বোচ্চ জুটি, দুর্ভাগ্যের নজির গড়লেন রাচিন, উইলিয়ামসন

PAK vs NZ: ODI WC-এর ইতিহাসে হেরো দলের হয়ে সর্বোচ্চ জুটি, দুর্ভাগ্যের নজির গড়লেন রাচিন, উইলিয়ামসন

নিউজিল্যান্ড হারায়, রাচিন রবীন্দ্র এবং কেন উইলিয়ামসনের লড়াই বৃথা হয়ে গেল।

দ্বিতীয় উইকেট জুটিতে রাচিন রবীন্দ্র এবং কেন উইলিয়ামসন ১৮০ রান তোলেন। বিশ্বকাপ ইতিহাসে এটাই হল সব থেকে বড় রানের পার্টনারশিপ, যা গড়ার পরেও হারতে হল নিউজিল্যান্ডকে।

শুভব্রত মুখার্জি: চলতি ওডিআই বিশ্বকাপের শুরুটা দুরন্ত ভাবে করেছিল নিউজিল্যান্ড দল। পরপর চারটি ম্যাচ জিতে নিয়েছিল তারা। তার পরেই ঘটে ছন্দপতন। পরপর তিনটি ম্যাচ হেরে বসে তারা। এর পর তাদের চতুর্থ ম্যাচে শনিবার তারা মুখোমুখি হয় পাকিস্তান দলের। এই ম্যাচের শুরুটা দুর্দান্ত ভাবে করেছিল নিউজিল্যান্ড দল। প্রথমে ব্যাট করে তারা ৪০১ রান তোলে বোর্ডে। এর পর অতি বড় পাক ক্রিকেটের সমর্থকও ভাবেননি এই ম্যাচে তাদের দল জিততে পারে। কিন্তু বৃষ্টি বিঘ্নিত ম‌্যাচে আদতে সেই ঘটনাই হয়েছে বাস্তবে। ফলে বৃথা গিয়েছে রাচিন রবীন্দ্র এবং কেন উইলিয়ামসনের বিরাট রানের পার্টনারশিপ। আর ম্যাচ হারের ফলে এই পার্টনারশিপই বদলে গিয়েছে এক হতাশার নজিরে।

আরও পড়ুন: কিউয়িদের হারিয়েও স্বস্তিতে নেই বাবররা, সেমিতে উঠতে হলে মেলাতে হবে জটিল অঙ্ক, শ্রীলঙ্কাই ভাগ্য ফেরাতে পারে পাকিস্তানের

এদিন চোট সারিয়ে দলে ফিরে আসেন কিউয়িদের নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন। ডেভন কনওয়ে আউট হয়ে যাওয়ার পরেই ক্রিজে আসেন কেন উইলিয়ামসন। রাচিন রবীন্দ্রর সঙ্গে ২২ গজে যোগ দেন কেন উইলিয়ামসন। দ্বিতীয় উইকেট জুটিতে ১৮০ রান তোলেন দু'জনে মিলে। দ্বিতীয় উইকেটে এত বড় জুটি গড়ার পরেও হারতে হল কোনও দলকে। সেই সঙ্গে তারা গড়ল দুর্ভাগ্যের নজির। হেরো দলের হয়ে সর্বোচ্চ পার্টনারশিপ করার রেকর্ড করল রাচিন-উইলিয়ামসন জুটি। এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে মহম্মদ আজহারউদ্দিন এবং সচিন তেন্ডুলকরের ১৭৫ রানের জুটি। যা তাঁরা গড়েছিলেন ১৯৯৬ সালে শ্রীলঙ্কার বিপক্ষে। তৃতীয় স্থানে রয়েছে ১৯৯৬ সালের বিশ্বকাপেই লি জার্মোন এবং ক্রিস হ্যারিসের জুটি। অস্ট্রেলিয়ার বিপক্ষে তাঁরা ১৬৮ রানের জুটি গড়েছিলেন। চতুর্থ স্থানে রয়েছে ইয়ান বেল এবং জোনাথন ট্রটের জুটি। ২০১১ বিশ্বকাপে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ১৬৭ রানের জুটি গড়ার পরেও সেদিন তাঁদের দেশকে হারতে হয়েছিল ম্যাচ।

আরও পড়ুন: আমাদের একজন রং-ফুটেড ইনসুইঙ্গার রয়েছে- ষষ্ঠ বিকল্প বোলার নিয়ে কোহলিকে ইঙ্গিত করে মজার উত্তর দিলেন দ্রাবিড়

এদিন বেঙ্গালুরুতে প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড দল ৫০ ওভারে ৬ উইকেটে ৪০১ রান করে। ম্যাচে শতরান করেছেন রবীন্দ্র। তিনি মাত্র ৯৪ বল খেলে ১০৮ রান করেন। তাঁর ইনিংস সাজানো ছিল ১৫ টি চার এবং একটি ছয়ে। মহম্মদ ওয়াসিম জুনিয়রকে ফ্লিক করে ছয় মারতে গিয়ে সাউদ শাকিলের হাতে ক্যাচ দিয়ে আউট হন রবীন্দ্র। অন্যদিকে কেন উইলিয়ামসন ৭৯ বলে করেন ৯৫ রান। তাঁর ইনিংসে তিনি হাঁকান ১০ টি চার এবং ২ টি ছয়ে। ইফতিকার আহমেদকে মারতে গিয়ে লং অনে ফখর জামানের হাতে ক্যাচ দিয়ে আউট হয়ে যান কেন উইলিয়ামসন। ফলে ভেঙে যায় দ্বিতীয় উইকেটে গড়া ১৮০ রানের জুটি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

নন্দীমুখ, দধিমঙ্গলের অনুষ্ঠানে লালপাড় সাদা শাড়িতে শ্রীময়ী, পাঞ্জাবিতে কাঞ্চন 'মন জিতে নিলেন', মা নীতার জন্য আবেগঘন বার্তা অনন্তের, নিমেষে ভাইরাল ভিডিয়ো ‌‘‌আমি বললে আবার বিস্ফোরণ হবে’‌, সুদীপ–কুণাল–তাপস দ্বৈরথে নিরাপদ দূরত্ব ফিরহাদের মুখ্যমন্ত্রী উদ্বোধন করেছিলেন আগে, সেই একই ইউনিটে ফিতে কাটলেন টিএমসি MLA ‘ফাইনাল’ ডেট, এবার গঙ্গার তলা দিয়ে ছুটবে মেট্রো! কবে উদ্বোধন? জানালেন রেলমন্ত্রী জীবনে পেতে চান অপার সাফল্য? আগামিকাল ভানু সপ্তমীতে এভাবে করুন সূর্যর উপাসনা ওর ক্যারম বল খেলা সহজ নয়, তারিকের বোলিংয়ে মজেছেন প্রাক্তন পাক তারকা রাহার সঙ্গে খেলায় মগ্ন রণবীর-আলিয়া, জামনগর থেকে ভাইরাল মন ভালো করা ছবি Ranji Trophy: সবুজ পিচে টসে জিতে ব্যাটিং নিয়ে ভরাডুবি, ১৫০ পার করল না তামিলনাড়ু বিয়ের একবছর পর রিসেপশন সত্যজিতের নাতি সৌরদীপের! মানিকবাবুর নাতবউ কে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.