বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > বর্তমান দলকে সেরা বলে প্রাক্তন কর্তাকে নিশানায় নিলেন রশিদ খান! বিশ্বকাপের আগে আফগানিস্তান ক্রিকেটে বিতর্কের ঝড়

বর্তমান দলকে সেরা বলে প্রাক্তন কর্তাকে নিশানায় নিলেন রশিদ খান! বিশ্বকাপের আগে আফগানিস্তান ক্রিকেটে বিতর্কের ঝড়

এশিয়া কাপে রশিদ খান (ছবি-AFP)

আফগানিস্তান ক্রিকেট দলের অভিজ্ঞ বোলার রশিদ খান আফগানিস্তান দল নিয়ে প্রতিক্রিয়া দিয়েছেন। তিনি এই আফগানিস্তান দলকে অনেক ভালো বলে বর্ণনা করেছেন এবং বিশ্বকাপে ভালো পারফরম্যান্সের আশা প্রকাশ করেছেন। এছাড়া আফগানিস্তান ক্রিকেট বোর্ডের প্রাক্তন প্রধান নির্বাহী শফিক স্তানিকজাইকেও নিশানা নিয়েছেন রশিদ খান।

আফগানিস্তান ক্রিকেট দল ২০২৩ বিশ্বকাপে তাদের প্রচার শুরু করতে চলেছে এবং তার আগে দলের অভিজ্ঞ বোলার রশিদ খান নিজের দল নিয়ে একটি বড় প্রতিক্রিয়া দিয়েছেন। তিনি এই আফগানিস্তান দলকে অনেক ভালো বলে বর্ণনা করেছেন এবং বিশ্বকাপে ভালো পারফরম্যান্সের আশা প্রকাশ করেছেন। এছাড়া আফগানিস্তান ক্রিকেট বোর্ডের প্রাক্তন প্রধান নির্বাহী শফিক স্তানিকজাইকেও নিশানা নিয়েছেন রশিদ খান।

২০২৩ বিশ্বকাপের জন্য আফগানিস্তান দলে অনেক দুর্দান্ত খেলোয়াড় অন্তর্ভুক্ত করা হয়েছে। ফাস্ট বোলিং বিভাগে থাকবেন নবীন-উল-হক, ফজলহক ফারুকী, আবদুল রেহমান এবং অলরাউন্ডার আজমতুল্লাহ উমরজাই। ব্যাটিংয়ে টপ অর্ডারের দায়িত্ব থাকবে রহমানুল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান ও রহমত শাহের ওপর। অন্যদিকে অধিনায়ক হাশমতুল্লাহ শাহিদি ও নাজিবুল্লাহ জাদরান মিডল অর্ডারকে শক্তিশালী করবেন। রশিদ ছাড়াও দলে রয়েছে মহম্মদ নবি ও মুজিব উর রহমানের মতো দুর্দান্ত সব স্পিনার।

এখন পর্যন্ত এটাই আমাদের সেরা দল, এমনটাই মনে করেন আফগানিস্তানের তারকা স্পিনার রশিদ খান। তাঁর মতে, যে কোনও টুর্নামেন্টের জন্য এটাই এখন পর্যন্ত আফগানিস্তানের সেরা দল। তিনি এক টুইটে বলেছেন, ‘আমি মনে করি, যে কোনও বড় টুর্নামেন্টের জন্য এটি এখন পর্যন্ত আমাদের সবচেয়ে উপযুক্ত এবং সেরা দল। এবং আমরা এবার আরও ভালো ফল করতে পারব। শফিক স্তানিকজাই, আপনার আমলে দল নির্বাচনের সময় অনেক আপস করা হয়েছিল এবং এই কারণে আফগানিস্তান দলকে অনেক গুরুত্বপূর্ণ ম্যাচ হারতে হয়েছিল। মিথ্যা খবর ছড়ানোর চেয়ে এই দলকে পূর্ণ সমর্থন করাই ভালো।’

আমরা আপনাকে বলি যে আফগানিস্তান ক্রিকেট দলে অনেক প্রতিভাবান খেলোয়াড় রয়েছে যারা আসন্ন বিশ্বকাপে তাদের পারফরম্যান্সের ভিত্তিতে যে কোনও দলকে হারিয়ে দিতে পারে। তবে দলের সাম্প্রতিক পারফরম্যান্সের দিকে তাকালে দেখা যায় যে তারা বিশেষ কিছু করতে পারেনি। আফগানিস্তান দলটি বিশ্বকাপের আগে এশিয়া কাপ ২০২৩-এ প্রবেশ করেছিল, যেখানে দলটি সুপার ফোরে পৌঁছতেও ব্যর্থ হয়েছিল। এরপরে তাদেরকে সমালোচনার শিকার হতে হয়েছিল। এবার সব সমালোচকদের নিজের টুইট দিয়ে একহাত নিলেন রশিদ খান।

ভারতে আসন্ন ওডিআই বিশ্বকাপ শুরু আগে ২৫ বছর বয়সি আফগান তারকা বোলার রশিদ খান 'এক্স'-এর মাধ্যমে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) প্রাক্তন প্রধান নির্বাহী কর্মকর্তা শফিক স্তানিকজাইকে আফগানিস্তান দল নিয়ে ‘মিথ্যা তথ্য ছড়িয়ে দেওয়ার’ অভিযোগ করেছেন এবং তার নিন্দা করেছিলেন। আফগানিস্তানের অভিজ্ঞ স্পিনারের মতে, ১৫ সদস্যের আফগান স্কোয়াড এখনও পর্যন্ত সেরা। রশিদ বিশ্বকাপের আগের আসরে আফগানিস্তানের হতাশাজনক ফলাফলের জন্য শফিক স্তানিকজাইক ও তাঁর ম্যানেজমেন্টকেই দায়ী করেছিলেন।

এই টুইটের জবাব দিয়েছেন শফিক স্তানিকজাই। তিনি বলেছেন, ‘আপনার টুইট আমাকে কিছুটা বিভ্রান্ত করেছে।’ রশিদের পোস্টের প্রতিক্রিয়া জানিয়ে শফিক বলেছেন যে তার অভিযোগে তিনি ‘কিছুটা বিভ্রান্ত।’ রশিদকে ‘চ্যাম্প’ হিসেবে উল্লেখ করে, স্তানিকজাই তাXকে স্মরণ করতে বলেছিলেন যে কীভাবে তিনি তার মেয়াদ শেষ হওয়ার পরে আফগানিস্তানের ইতিবাচক ফলাফলের জন্য তাকে কৃতিত্ব দিয়েছিলেন। শফিক বলেন, ‘আমার প্রিয় চ্যাম্প রশিদ খান আপনার টুইটটি আমাকে কিছুটা বিভ্রান্ত করেছে। এটি আপনার পূর্বে প্রকাশ করা অনুভূতির সঙ্গে বিরোধী বলে মনে হচ্ছে। আপনি কি আপনার অতীতের টুইটগুলি মনে করেন যেখানে আপনি আমাকে প্রশংসা করেছিলেন, আমার পরে এসিবিতে আমার অবদানের জন্য জয়গুলি উৎসর্গ করেছিলেন মেয়াদ?’ তবে এখানেই থামেননি শফিক। এরপরে একের পর এক টুইট করতে থাকেন তিনি। যা থেকে বোঝা যাচ্ছে বিশ্বকাপে বল গড়ানোর আগে আফগানিস্তান ক্রিকেটে বিতর্কের ঝড় আসতে চলেছে।

ক্রিকেট খবর

Latest News

বরের সঙ্গে মনখুলে নাচ বাবা রামদেবের! ভিডিয়ো ভাইরাল হয়ে গেল মুহূর্তেই কাশীপুরে 'দাদাগিরি' তৃণমূলের! এমএলএর নাম করে প্রোমোটারকে মাটিতে ফেলে মার আম্বানি পরিবারের বিয়েতে আছে কলকাতা কানেকশনও! জেনে নিন, কী কী দিল কলকাতা 'মানুষ তো ভোটটা দিচ্ছেন,' উপনির্বাচনে জয়ের দিনই পরের কর্মসূচি জানালেন মমতা ‘জীবন সার্থক’, অনন্তের বিয়েতে কিম কার্দাশিয়ানের সঙ্গে একফ্রেমে মমতা! ভাইরাল ছবি অবনমনের আওতায় মোহনবাগান! ইস্টবেঙ্গলের কাছে হেরে কলকাতা লিগে নামল ১১ নম্বরে আমির খান থেকে দীপিকা পাড়ুকোন, স্টারডমের জন্য খেলাধুলা ছেড়েছেন যে ৫ তারকা ছেলের বিয়ের অনুষ্ঠানে ভাষণ বাবার, মুকেশ আম্বানির কথায় মন্ত্রমুগ্ধ সকলে সঙ্গে নেই দীপিকা, বরযাত্রীতে একাই জমিয়ে দিচ্ছেন রণবীর! বাঙালি স্টাইলের ধুতিতে অনন্তের বিয়েতে নজর কাড়লেন জন!

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.