বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > বর্তমান দলকে সেরা বলে প্রাক্তন কর্তাকে নিশানায় নিলেন রশিদ খান! বিশ্বকাপের আগে আফগানিস্তান ক্রিকেটে বিতর্কের ঝড়

বর্তমান দলকে সেরা বলে প্রাক্তন কর্তাকে নিশানায় নিলেন রশিদ খান! বিশ্বকাপের আগে আফগানিস্তান ক্রিকেটে বিতর্কের ঝড়

এশিয়া কাপে রশিদ খান (ছবি-AFP)

আফগানিস্তান ক্রিকেট দলের অভিজ্ঞ বোলার রশিদ খান আফগানিস্তান দল নিয়ে প্রতিক্রিয়া দিয়েছেন। তিনি এই আফগানিস্তান দলকে অনেক ভালো বলে বর্ণনা করেছেন এবং বিশ্বকাপে ভালো পারফরম্যান্সের আশা প্রকাশ করেছেন। এছাড়া আফগানিস্তান ক্রিকেট বোর্ডের প্রাক্তন প্রধান নির্বাহী শফিক স্তানিকজাইকেও নিশানা নিয়েছেন রশিদ খান।

আফগানিস্তান ক্রিকেট দল ২০২৩ বিশ্বকাপে তাদের প্রচার শুরু করতে চলেছে এবং তার আগে দলের অভিজ্ঞ বোলার রশিদ খান নিজের দল নিয়ে একটি বড় প্রতিক্রিয়া দিয়েছেন। তিনি এই আফগানিস্তান দলকে অনেক ভালো বলে বর্ণনা করেছেন এবং বিশ্বকাপে ভালো পারফরম্যান্সের আশা প্রকাশ করেছেন। এছাড়া আফগানিস্তান ক্রিকেট বোর্ডের প্রাক্তন প্রধান নির্বাহী শফিক স্তানিকজাইকেও নিশানা নিয়েছেন রশিদ খান।

২০২৩ বিশ্বকাপের জন্য আফগানিস্তান দলে অনেক দুর্দান্ত খেলোয়াড় অন্তর্ভুক্ত করা হয়েছে। ফাস্ট বোলিং বিভাগে থাকবেন নবীন-উল-হক, ফজলহক ফারুকী, আবদুল রেহমান এবং অলরাউন্ডার আজমতুল্লাহ উমরজাই। ব্যাটিংয়ে টপ অর্ডারের দায়িত্ব থাকবে রহমানুল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান ও রহমত শাহের ওপর। অন্যদিকে অধিনায়ক হাশমতুল্লাহ শাহিদি ও নাজিবুল্লাহ জাদরান মিডল অর্ডারকে শক্তিশালী করবেন। রশিদ ছাড়াও দলে রয়েছে মহম্মদ নবি ও মুজিব উর রহমানের মতো দুর্দান্ত সব স্পিনার।

এখন পর্যন্ত এটাই আমাদের সেরা দল, এমনটাই মনে করেন আফগানিস্তানের তারকা স্পিনার রশিদ খান। তাঁর মতে, যে কোনও টুর্নামেন্টের জন্য এটাই এখন পর্যন্ত আফগানিস্তানের সেরা দল। তিনি এক টুইটে বলেছেন, ‘আমি মনে করি, যে কোনও বড় টুর্নামেন্টের জন্য এটি এখন পর্যন্ত আমাদের সবচেয়ে উপযুক্ত এবং সেরা দল। এবং আমরা এবার আরও ভালো ফল করতে পারব। শফিক স্তানিকজাই, আপনার আমলে দল নির্বাচনের সময় অনেক আপস করা হয়েছিল এবং এই কারণে আফগানিস্তান দলকে অনেক গুরুত্বপূর্ণ ম্যাচ হারতে হয়েছিল। মিথ্যা খবর ছড়ানোর চেয়ে এই দলকে পূর্ণ সমর্থন করাই ভালো।’

আমরা আপনাকে বলি যে আফগানিস্তান ক্রিকেট দলে অনেক প্রতিভাবান খেলোয়াড় রয়েছে যারা আসন্ন বিশ্বকাপে তাদের পারফরম্যান্সের ভিত্তিতে যে কোনও দলকে হারিয়ে দিতে পারে। তবে দলের সাম্প্রতিক পারফরম্যান্সের দিকে তাকালে দেখা যায় যে তারা বিশেষ কিছু করতে পারেনি। আফগানিস্তান দলটি বিশ্বকাপের আগে এশিয়া কাপ ২০২৩-এ প্রবেশ করেছিল, যেখানে দলটি সুপার ফোরে পৌঁছতেও ব্যর্থ হয়েছিল। এরপরে তাদেরকে সমালোচনার শিকার হতে হয়েছিল। এবার সব সমালোচকদের নিজের টুইট দিয়ে একহাত নিলেন রশিদ খান।

ভারতে আসন্ন ওডিআই বিশ্বকাপ শুরু আগে ২৫ বছর বয়সি আফগান তারকা বোলার রশিদ খান 'এক্স'-এর মাধ্যমে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) প্রাক্তন প্রধান নির্বাহী কর্মকর্তা শফিক স্তানিকজাইকে আফগানিস্তান দল নিয়ে ‘মিথ্যা তথ্য ছড়িয়ে দেওয়ার’ অভিযোগ করেছেন এবং তার নিন্দা করেছিলেন। আফগানিস্তানের অভিজ্ঞ স্পিনারের মতে, ১৫ সদস্যের আফগান স্কোয়াড এখনও পর্যন্ত সেরা। রশিদ বিশ্বকাপের আগের আসরে আফগানিস্তানের হতাশাজনক ফলাফলের জন্য শফিক স্তানিকজাইক ও তাঁর ম্যানেজমেন্টকেই দায়ী করেছিলেন।

এই টুইটের জবাব দিয়েছেন শফিক স্তানিকজাই। তিনি বলেছেন, ‘আপনার টুইট আমাকে কিছুটা বিভ্রান্ত করেছে।’ রশিদের পোস্টের প্রতিক্রিয়া জানিয়ে শফিক বলেছেন যে তার অভিযোগে তিনি ‘কিছুটা বিভ্রান্ত।’ রশিদকে ‘চ্যাম্প’ হিসেবে উল্লেখ করে, স্তানিকজাই তাXকে স্মরণ করতে বলেছিলেন যে কীভাবে তিনি তার মেয়াদ শেষ হওয়ার পরে আফগানিস্তানের ইতিবাচক ফলাফলের জন্য তাকে কৃতিত্ব দিয়েছিলেন। শফিক বলেন, ‘আমার প্রিয় চ্যাম্প রশিদ খান আপনার টুইটটি আমাকে কিছুটা বিভ্রান্ত করেছে। এটি আপনার পূর্বে প্রকাশ করা অনুভূতির সঙ্গে বিরোধী বলে মনে হচ্ছে। আপনি কি আপনার অতীতের টুইটগুলি মনে করেন যেখানে আপনি আমাকে প্রশংসা করেছিলেন, আমার পরে এসিবিতে আমার অবদানের জন্য জয়গুলি উৎসর্গ করেছিলেন মেয়াদ?’ তবে এখানেই থামেননি শফিক। এরপরে একের পর এক টুইট করতে থাকেন তিনি। যা থেকে বোঝা যাচ্ছে বিশ্বকাপে বল গড়ানোর আগে আফগানিস্তান ক্রিকেটে বিতর্কের ঝড় আসতে চলেছে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল সোমে ভারী বৃষ্টি বাংলায়, ঘূর্ণিঝড় তৈরির আগেই বইবে ঝোড়ো হাওয়া, কোথায় কোথায় হবে? ২০১৯-তে স্রেফ অঘটন? আমেঠিতে পরীক্ষায় স্মৃতি, রাহুল সরে যাওয়ায় লাভ হবে কংগ্রেসের? রাজনাথ, রাহুল, স্মৃতির পরীক্ষা, আজ দেশের ৪৯ আসনে ভোট, অযোধ্যা-সহ কোথায় নজর? কলকাতায় চিকিৎসা করাতে এসে নিখোঁজ বাংলাদেশের সাংসদ, খোঁজ চলছে, বার্তা মন্ত্রীর জলের তলায় যাওয়া থেকে ব্যাডমিন্টন ম্যাচ! ভোটার টানতে অভিনব কসরত ভাগ্যের হাতে মার খেল RR, কারা কোয়ালিফায়ারে, কারা খেলবে এলিমিনেটর, স্পষ্ট হল ছবি সুন্দরবনের ইতিহাসে প্রথম চোরাশিকারিদের হাতে বনকর্মী মৃত্যু, খুনের মামলা রুজু ‘নবীনের আমলে ওড়িশা ৫০ বছর পিছিয়ে গিয়েছে’ মুখ্যমন্ত্রীকে তোপ অমিত শাহের

Latest IPL News

সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক বৃষ্টিতে যথা সময়ে শুরু হল না RR v KKR ম্যাচ, খেলা ভেস্তে গেলে বড় ক্ষতি সঞ্জুদের অভিষেক-ক্লাসেনের তাণ্ডবে দিশেহারা পঞ্জাব, ২০০ টপকেও আত্মসমর্পণ হায়দরাবাদের কাছে 'Definitely Not'- মাহির ভক্তেরা হঠাৎ ধোনিকে নিয়ে কেন এমন স্লোগান দিচ্ছেন? ভিডিয়ো: CSK হারতেই কেঁদেই ফেললেন চেন্নাই সুপার কিংসের প্রাক্তনী! ধোনির সঙ্গে হাত না মিলিয়ে সেলিব্রেশনে মেতেছিল RCB, তীব্র নিন্দে করলেন ভন, হর্ষ ভাই অডিও বন্ধ কর-একটা অডিও আমার ১২টা বাজিয়েছে: ক্যামেরাম্যানকে দেখে রোহিতের মজা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.