বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন ২০২১ > ভোটের আগে পশ্চিমবঙ্গে ৫টি রথযাত্রার পরিকল্পনা বিজেপির
২০১৯-এ বিজেপির রথ
২০১৯-এ বিজেপির রথ

ভোটের আগে পশ্চিমবঙ্গে ৫টি রথযাত্রার পরিকল্পনা বিজেপির

  • বিজেপি সূত্রের খবর, মোট ৫টি রথযাত্রা আয়োজনের পরিকল্পনা করেছে তারা। ইতিমধ্যে ভোটের আগে সংগঠনকে চাঙ্গা করতে রাজ্যকে ৫টি জোনে ভাগ করে ৫ জন কেন্দ্রীয় পর্যবেক্ষক নিয়োগ করেছে বিজেপি নেতৃত্ব।

বিধানসভা ভোটের আগে পশ্চিমবঙ্গে গেরুয়া ঝড় তুলতে রাজ্যজুড়ে রথযাত্রার আয়োজন করতে চলেছে বিজেপি। ফেব্রুয়ারি ও মার্চে রাজ্যের প্রতিটি বিধানসভা কেন্দ্রে পৌঁছবে রথযাত্রা। সেই রথযাত্রায় অংশগ্রহণ করবেন বিজেপি রাজ্য ও কেন্দ্রের নেতারা। লালকৃষ্ণ আদবাণীর ঐতিহাসিক রথযাত্রা থেকে শুরু করে বিভিন্ন রায়ে এই কর্মসূচির আয়োজন করে ব্যাপক সাফল্য পেয়েছে বিজেপি। এবার সেই কৌশল তারা প্রয়োগ করতে চলেছে পশ্চিমবঙ্গেও। 

গত শুক্রবার দিল্লিতে অমিত শাহের বাসভবনে গুরুত্বপূর্ণ বৈঠকে মিলিত হন দিল্লি ও পশ্চিমবঙ্গের বিজেপি নেতারা। রাজ্যের তরফে বৈঠকে ছিলেন দিলীপ ঘোষ, মুকুল রায়। সেখানেই রথযাত্রা আয়োজনের সিদ্ধান্তে শিলমোহর পড়েছে বলে জানা গিয়েছে। 

বিজেপি সূত্রের খবর, মোট ৫টি রথযাত্রা আয়োজনের পরিকল্পনা করেছে তারা। ইতিমধ্যে ভোটের আগে সংগঠনকে চাঙ্গা করতে রাজ্যকে ৫টি জোনে ভাগ করে ৫ জন কেন্দ্রীয় পর্যবেক্ষক নিয়োগ করেছে বিজেপি নেতৃত্ব। সেই ৫টি জোনে হবে এক একটি রথযাত্রা। জোনের প্রতিটি বিধানসভা কেন্দ্র স্পর্শ করে যাবে রথযাত্রাগুলি। তাতে থাকবেন কেন্দ্র – রাজ্য ও স্থানীয় নেতারা। 

বিজেপির দাবি, রথযাত্রার মতো কর্মসূচির আয়োজন হলে কর্মীদের পাশপাশি সাধারণ মানুষের মনেও উন্মাদনা তৈরি হয়। সরাসরি তার প্রভাব পড়ে ভোটবাক্সে। এর আগেও পশ্চিমবঙ্গে রথযাত্রার আয়োজন করেছে বিজেপি। ২০১৯ লোকসভা নির্বাচনের আগেও রাজ্যে রথযাত্রা করেছিল বিজেপি। তাতে মিলেছিল ব্যাপক সাফল্য। ২ থেকে বেড়ে রাজ্যে ১৮ হয় বিজেপি। 

 

বন্ধ করুন