বাংলা নিউজ > ভোটযুদ্ধ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন ২০২১ > বামফ্রন্ট–কংগ্রেস আসনরফা অধরা, ফের দু’‌পক্ষের বৈঠক ২৫ জানুয়ারি

বামফ্রন্ট–কংগ্রেস আসনরফা অধরা, ফের দু’‌পক্ষের বৈঠক ২৫ জানুয়ারি

সাংবাদিক সম্মেলনে বিমান ও অধীর

সূত্রের খবর, কংগ্রেস ১২০–১৩০টি আসন দাবি করেছে। এই দাবির সঙ্গে সম্মত হতে পারেননি বামফ্রন্ট নেতৃত্ব। দু’পক্ষ আরও বেশ কয়েকবার নিজেদের মধ্যে কথা বলবে বলে খবর।

দুয়ারে বিধানসভা নির্বাচন। অথচ এখনও বাম–কংগ্রেসের আসন রফা নিয়ে জট খুলল না। রবিবার রাজ্যের শীর্ষ নেতৃত্বের বৈঠক শেষেও আসন বন্টন নিয়ে রফাসূত্র অধরা রইল। সূত্রের খবর, কংগ্রেস ১২০–১৩০টি আসন দাবি করেছে। এই দাবির সঙ্গে সম্মত হতে পারেননি বামফ্রন্ট নেতৃত্ব। দু’পক্ষ আরও বেশ কয়েকবার নিজেদের মধ্যে কথা বলবে বলে খবর। চলতি মাসেই আসন রফা সম্পন্ন হবে বলে জানা গিয়েছে।

বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু, সিপিএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র, ফরওয়ার্ড ব্লকের রাজ্য সম্পাদক নরেন চট্টোপাধ্যায়, আরএসপি’‌র মনোজ ভট্টাচার্য ও সিপিআইয়ের স্বপন বন্দোপাধ্যায় ছিলেন। কংগ্রেসের পক্ষ থেকে ছিলেন অধীররঞ্জন চৌধুরী, বিরোধী দলনেতা আব্দুল মান্নান ও সাংসদ প্রদীপ ভট্টাচার্য। এদিন আলোচনা শেষে আসন রফা নিয়ে দর কষাকষি চলল দু’‌পক্ষের মধ্যে। কিন্তু শেষমেশ ফল কিছুই বেরোল না।

দু’পক্ষই জানান, জোট রফা সম্পন্ন করতে আরও বেশকিছুটা সময় লাগবে। আরও বেশি করে নিজেদের মধ্যে কথা বলতে হবে। বিমান বসু জানান, দু’পক্ষের মধ্যে কোনও তিক্ততা ছাড়াই আসন রফা হবে। অধীর চৌধুরীর কথায়, এটা একটা প্রক্রিয়া। বামফ্রন্টের শরিকরা নিজেদের মধ্যে আরও আলোচনা করবে। কংগ্রেসও নিজেদের মধ্যে কথা বলবে।

জানা গিয়েছে, বৈঠকে কংগ্রেসের তরফে ১৩০ আসনের দাবি করা হয়েছিল। এমন দাবি মেনে নেয়নি বাম নেতৃত্ব। ফের ২৫ জানুয়ারি আলোচনা হবে দু’‌পক্ষের। তবে সেদিন আবার প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী থাকবেন না। ফলে সেদিনও আসন রফা হওয়ার আশা কম। তবে চলতি মাসেই যে বাম–কংগ্রেসের আসন রফা হয়ে জোটের রাস্তা সুগম হবে, তার ইঙ্গিত রয়েছে। মুর্শিদাবাদ, মালদা ও পুরুলিয়া জেলার মূলত কংগ্রেসের শক্ত ঘাঁটি। আর এই জেলাগুলি নিয়েই যাবতীয় জটিলতা তৈরি হচ্ছে। গতবার আসন ছিল ৯২। এবার আরও প্রায় ৩০টি বেশি আসন চেয়েছে কংগ্রেস। যা মেনে নিচ্ছে না বাম নেতৃত্ব।

সূত্রের খবর, আসন রফার সূত্র খুঁজতে বসে দু’পক্ষের মধ্যে উত্তপ্ত বাক্যবিনিময় হয়। মূলত কংগ্রেসের শক্ত ঘাঁটি বলে পরিচিত মুর্শিদাবাদ, মালদহ ও পুরুলিয়া এই তিন জেলা নিয়েই সমস্যা তৈরি হচ্ছে বলে জানা গিয়েছে। এছাড়াও কংগ্রেস গতবারের তুলনায় ৩০টিরও বেশি আসন দাবি করায় তা মানতে চাইছে না বাম নেতৃত্ব। বাম নেতৃত্ব অবশ্য জানিয়েছে, আলোচনার মাধ্যমেই রফাসূত্র বেরিয়ে আসবে।

 

ভোটযুদ্ধ খবর

Latest News

‘এটা আমার শিক্ষা…', সোহিনীর সঙ্গে শোভনের বিয়ে নিয়ে প্রথমবার মুখ খুললেন স্বস্তিকা ‘আমার মায়ের মঙ্গলসূত্র দেশের জন্য…', মোদীর মন্তব্যে ফুঁসলেন প্রিয়াঙ্কা 'আমার মতো নিতম্ব কখনও দেখেনি', অন্যদের চেয়ে তাঁর পশ্চাদদেশ উত্তেজক, মত নোরার হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ সাত বার ভিটে ছাড়া করেছে গঙ্গা, তবুও দিনবদলের স্বপ্ন দেখেন তৌফিকরা তৃণমূল কংগ্রেস বিধায়ক হামিদুল রহমানকে শোকজ, নির্বাচন কমিশন জবাব তলব করল মুখ্যমন্ত্রীর বীরভূমের সভায় লাভবান কাজল শেখ, ভোট–পর্বের আগে আবার কোর কমিটিতে পর্দার ‘রাম’কে দেখে হাত তুলে ‘জয়শ্রীরাম’ বলতেই পকেট থেকে ৩৬ হাজার হাপিশ ব্যক্তির 'নেচে-নেচে মঞ্চে কথা বলেন, উনি এতই অশিক্ষিত…', SSC নিয়ে মমতাকে আক্রমণ অভিজিতের

Latest IPL News

হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.