বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন ২০২১ > ভোটার তালিকায় আছে রোহিঙ্গারা, সাংগঠনিক বৈঠকে অভিযোগ শুভেন্দুর
শুভেন্দু অধিকারী
শুভেন্দু অধিকারী

ভোটার তালিকায় আছে রোহিঙ্গারা, সাংগঠনিক বৈঠকে অভিযোগ শুভেন্দুর

  • তৃণমূলের বিরুদ্ধে ভোটার তালিকায় রোহিঙ্গা–সহ অবৈধ ভোটারদের নাম ঢোকানোর অভিযোগ তুললেন শুভেন্দু অধিকারী।

এবার ভোটার তালিকা নিয়ে প্রশ্ন তুলে দিলেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। তৃণমূলের বিরুদ্ধে ভোটার তালিকায় রোহিঙ্গা–সহ অবৈধ ভোটারদের নাম ঢোকানোর অভিযোগ তুললেন শুভেন্দু অধিকারী। এমনকী স্বচ্ছ ভোটার তালিকা তৈরি করারও দাবি জানান তিনি। বিধানসভা নির্বাচন সামনে। তার মধ্যেই এই অভিযোগ তুলে দেওয়ায় জোর শোরগোল পড়ে গিয়েছে রাজ্য–রাজনীতিতে।

বিজেপির ভোট–প্রস্তুতির সাংগঠনিক বৈঠকে শুভেন্দু অভিযোগ করেন, তৃণমূলের পক্ষ থেকে বিধানসভা কেন্দ্রপিছু রোহিঙ্গা–সহ অজস্র অবৈধ ভোটারের নামের তালিকা তৈরি করে নবান্নে পাঠানো হয়েছে। সেখান থেকে সেগুলি পাঠানো হয়েছে প্রত্যেক জেলাশাসকের কাছে। তার পর নামগুলি সংশ্লিষ্ট বিধানসভার ভোটার তালিকায় ঢুকেছে।

তাঁর আরও অভিযোগ, অবৈধ ভোটারের নাম ভোটার তালিকা থেকে বাদ দিতে নির্বাচন কমিশনের কাছে দরবার করা উচিত বিজেপি নেতৃত্বের। বৈঠকে উপস্থিত ছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, সর্বভারতীয় সহ–সভাপতি মুকুল রায়, কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়, সহ–পর্যবেক্ষক অরবিন্দ মেনন, অমিত মালব্য এবং শিবপ্রকাশ।

বিজেপি সূত্রে খবর, বুথ কমিটিগুলি এই মাসের মধ্যেই গড়ার নির্দেশও বৈঠকে দেওয়া হয়েছে। তখন শুভেন্দু–সহ অনেক নেতাই জানান, ১০০ শতাংশ বুথে কমিটি গড়া এবং ভোটে পোলিং এজেন্ট দেওয়া কার্যত অসম্ভব। কোনও দলই তা পারে না। তবে বেশিরভাগ বুথে তা করা হবে।

বন্ধ করুন