বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > গাড়ি চাপা কাণ্ডে অভিযুক্ত ছেলে আশিস! লখিমপুর খেরিতে ফের BJPর প্রার্থী কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র, সরব কৃষকরা

গাড়ি চাপা কাণ্ডে অভিযুক্ত ছেলে আশিস! লখিমপুর খেরিতে ফের BJPর প্রার্থী কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র, সরব কৃষকরা

অজয় মিশ্র। (ANI)

 লখিমপুর খেরিতে ফের BJPর প্রার্থী বিতর্কিত অজয় মিশ্র! গাড়ি-চাপা কাণ্ডের স্মৃতি বুকে নিয়ে কৃষকরা কী বলছেন? 

লোকসভা ভোট ২০২৪-এর জন্য বিজেপি ইতিমধ্যেই প্রকাশ করেছে তাদের ১৯৫ জন প্রার্থীর তালিকা। এই তালিকায় যেমন কিছু হেভিওয়েটের নাম ছাঁটাই হয়েছে, তেমনই কিছু নেতাকে তাঁদের পুরনো কেন্দ্র থেকেই টিকিট দিয়েছে দল। সাধ্বী প্রজ্ঞা, রমেশ বিধুরিদের মতো বিতর্কের অলিন্দে থাকা নেতা নেত্রীরা যেমন বিজেপির ১৯৫ জনের প্রার্থী তালিকায় জায়গা পাননি, তেমনই আবার লখিমপুর খিরি থেকে ভোটে দাঁড়ানোর টিকিট পেয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র টেনি।

 এই অজয় মিশ্রর ছেলে আশিসের বিরুদ্ধে ২০২১ সালে লখিমপুর খিরিতেই ৪ কৃষক সহ মোট ৮ জনকে গাড়ির ধাক্কায় পিষে হত্যার অভিযোগ ছিল। সেই মামলা হাইকোর্ট থেকে সুপ্রিম কোর্ট পর্যন্ত গড়ায়। শেষমেশ শর্ত সাপেক্ষে জামিন পান আশিস। আর সেই গাড়ি চাপা কাণ্ডের রক্তাক্ত স্মডতি বুকে নিয়ে অজয় মিশ্র প্রার্থী হতেই সরব হয়েছেন কৃষকরা।

কৃষক নেতারা বলছেন, লখিমপুর খেরিতে অজয় মিশ্রকে প্রার্থী করে বিজেপি বুঝিয়ে দিয়েছে যে তারা আমাদের দাবির বিষয়ে গুরুত্ব দিচ্ছে না। কৃষক নেতা সরবন সিং পান্ধের বলছেন, অজয় মিশ্রকে গ্রেফতার করা নিয়ে তাঁরা জোরালো দাবি তুলেছিলেন, তবে বিজেপি যে তাতে আমল দেয়নি, তা লখিমপুর থেকে অজয় মিশ্রকে টিকিট দিয়েই দল বুঝিয়ে দিয়েছে। পান্ধের বলছেন, লখিমপুর খেরি থেকে অজয় মিশ্রকে প্রার্থী করার ফলে বিজেপিকে গোটা দেশের কৃষকদের রোষের মুখে পড়তে হবে। পঞ্জাব, হরিয়ানা সীমান্তের তাবড় কৃষক নেতা পান্ধের বলছেন, আমাদের কাটা ঘায়ে নুনের ছিটে দিয়েছে বিজেপি। তিনি বলছেন, তিনজন কেন্দ্রীয় মন্ত্রী তাঁদের আশ্বাস দিয়েছিলেন যে কৃষকদের ইস্যু গুলিতে নজর দিচ্ছে কেন্দ্র, আর এই আশ্বাস এসেছিল চণ্ডীগড়ের বৈঠকের সময়। তবে পরে লখিমপুর থেকে বিজেপি অজয় মিশ্রকে দাঁড় করাতেই ক্ষোভে ফুঁসছেন কৃষকরা।

কী ঘটেছিল লখিমপুর খেরিতে?

ঘটনাটি ছিল ২০২১ সালের ৩ অক্টোবরের। সেদিন লখিমপুর খেরিতে কৃষকদের একটি বিক্ষোভ প্রদর্শন ছিল। প্রসঙ্গত, সেই সময় মোদী সরকারের বিতর্কিত ৩ কৃষি আইন ঘিরে দেশ জুড়ে ছিল কৃষক আন্দোলনের রেশ। তারই স্রোত গিয়ে পড়েছিল লখিনপুর খেরিতে। এদিকে, লখিমপুরে সেদিন তিকুনিয়াতে একাধিক মন্ত্রীর সফর ছিল। তাঁদের ঘিরেই কৃষকরা প্রদর্শন শুরু করেন। অভিযোগ, তখনই কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রর ছেলে আশিস তাঁর গাড়িতে ৪ কৃষক সহ ৮ জনকে চাপা দিয়ে হত্যা করেন। এই অভিযোগে অভিযুক্ত আশিসকে গ্রেফতারির পর এলাহাবাদ হাইকোর্টে জামিন দেওয়া হয়। পরে সুপ্রিম কোর্ট সেই জামিন খারিজ করে। এরপর ত অক্টোবরে শর্তসাপেক্ষে জামিন পান আশিস। 

 

 

ভোটযুদ্ধ খবর

Latest News

কাতারের প্রেসিডেন্টের সঙ্গে কথা মোদীর, প্রাক্তন নৌসেনাদের মুক্তি প্রসঙ্গে রাজনাথ উ.পূ. দিল্লিতে কংগ্রেসের প্রার্থী কানহাইয়া কুমার, বিপক্ষে বিজেপির কোন তারকা? মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো প্রথম বিয়ে ভাঙার পর শিমুলের মতো প্রাক্তনকে কি আবার সুযোগ দেবেন মানালি? কী বললেন জাত গোখরো’ নয় এবার প্রচার শুরু ‘কাবুলিওয়ালা’ দিয়ে, জানালেন মিঠুন নিজেই আয়রন ডোম থেকে অ্যারো সিস্টেম, কীভাবে ইরানের আক্রমণ প্রতিহত করল ইজরায়েল? চালসায় নববর্ষের মঙ্গলযাত্রায় মমতা, নাচলেন, বাজালেন মাদল, চা শ্রমিকদের মন ভিজল? 'শেষবারের মতো...' সলমনের বাড়ির সামনে হামলার দায় স্বীকার বিষ্ণোই গ্যাংয়ের ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো এরা তো থাকে সমুদ্রে! খেলে বেড়াচ্ছে সুন্দরবনের নদীতে, হলটা কী, বড় বিপদ সামনে?

Latest IPL News

মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের মুম্বইতে মহারাষ্ট্রীয় খাবারের স্বাদ নিলেন স্টিভ স্মিথ - স্টুয়ার্ট ব্রড ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video CSK vs MI: ম্যাচের আগে এক টেবিলে সচিন-ধোনি-রোহিত! ভাইরাল হচ্ছে তিন তারকার ছবি IPL-এর মরশুমে পয়লা বৈশাখের আগে শহরে অনিন্দ্য, কীভাবে কাটাচ্ছেন নববর্ষ? চন্দ্রকান্তকে নিয়ে সোচ্চার প্রাক্তন শিষ্যরা, সতর্ক প্রতিক্রিয়া গম্ভীরের হঠাৎ করে কেন টেলএন্ডারকে ওপেনিংয়ে পাঠালেন? বিতর্কের মুখে সাফাই সঞ্জুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.