বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Manipur: মণিপুরে ৪৭টি বুথে ফের ভোট চাইছে কংগ্রেস, অভিযোগটা কী?

Manipur: মণিপুরে ৪৭টি বুথে ফের ভোট চাইছে কংগ্রেস, অভিযোগটা কী?

মণিপুরে একটি ভোটকেন্দ্রের ছবি। REUTERS/Stringer (REUTERS)

আউটার মণিপুরের বাকি অঞ্চলগুলিতে দ্বিতীয় দফার ভোটগ্রহণ হবে ২৬ এপ্রিল। ফলাফল ঘোষণা করা হবে ৪ জুন

মণিপুরের অন্তত ৪৭টি বুথে ফের ভোট চায় কংগ্রেস। এনিয়ে সাংবাদিক বৈঠকে জোরালো আওয়াজ তুলেছে তারা। ভোটপর্বে ভয়াবহ হিংসার অভিযোগ তুলেছে কংগ্রেস। এর জেরে ফের ভোটের দাবি তুলেছেন তারা। 

কংগ্রেস দলের তরফ থেকে শুক্রবার যুদ্ধবিধ্বস্ত মণিপুরের ৪৭টি বুথে পুনর্নির্বাচনের দাবি জানানো হয়েছে। যেখানে ইনার মণিপুর আসনের সমস্ত বুথে এবং রাজ্যের দুটি সংসদীয় আসন আউটার মণিপুর আসনের কয়েকটি বুথে শুক্রবার ভোটের প্রথম দফা অনুষ্ঠিত হয়েছিল। কংগ্রেসের দাবি একাধিক ক্ষেত্রে ভোট সংক্রান্ত হিংসার ঘটনা হয়েছে। যার জেরে ফের ভোটগ্রহণের দাবি জানিয়েছে তারা। 

আউটার মণিপুরের বাকি অঞ্চলগুলিতে দ্বিতীয় দফার ভোটগ্রহণ হবে ২৬ এপ্রিল।

প্রদেশ কংগ্রেস সভাপতি কেইশাম মেঘচন্দ্র সিং শুক্রবার সাংবাদিকদের বলেন, আমরা ভারতের নির্বাচন কমিশন, মণিপুরের মুখ্য নির্বাচনী আধিকারিক এবং সংশ্লিষ্ট প্রিসাইডিং অফিসারদের কাছে অনিয়ম ও গুরুতর কারচুপির বিষয়ে অভিযোগ জানিয়েছি। আমরা ইনার মণিপুরের ৩৬টি এবং আউটার মণিপুরের ১১টি বুথে পুনর্নির্বাচনের জন্য অভিযোগ লিখেছি।

থৌবাল জেলার ওয়াংখেম বিধানসভা কেন্দ্রের বর্তমান কংগ্রেস বিধায়ক মেঘচন্দ্র আরও বলেন, এজেন্টরা ভোটকেন্দ্রের ভিতরে বসতে পারবেন না এবং কংগ্রেস দলের সমর্থক ভোটাররা বিভিন্ন ভোটকেন্দ্রে ভোট দিতে পারবেন না। এরকমই নানা ধরনের হুমকি দেওয়া হয়েছে। 

ইনার মণিপুরের ৩৬টি ভোটকেন্দ্রের মধ্যে আন্দ্রো ও ইয়াইসকুল বিধানসভা কেন্দ্রে একটি করে, কনথৌজাম বিধানসভা কেন্দ্রে দুটি করে, হেইনগাং, খুরাই, ওইনাম এবং মইরাং বিধানসভা কেন্দ্রে তিনটি করে, ক্ষেত্রীগাও বিধানসভা কেন্দ্রে চারটি, থংজু ও সেকমাই বিধানসভা কেন্দ্রে পাঁচটি করে, কেইরাও বিধানসভা কেন্দ্রে ছয়টি বুথ রয়েছে। আউটার মণিপুরের ১১ টি পোলিং স্টেশন সুগনু বিধানসভা কেন্দ্রের অধীনে রয়েছে।

সিপিআই(এম) সম্পাদক ক্ষেত্রময়ুম সান্তা দাবি করেছেন যে এই নির্বাচন গণতন্ত্রের ক্ষেত্রে সম্পূর্ণ অন্তর্ঘাত। এই ভোটপর্বের মাধ্যমে ভোটারদের অধিকার সম্পূর্ণভাবে লঙ্ঘিত হয়েছে। বিরোধী দল ইন্ডিয়া ব্লককে সমর্থনের আহ্বান জানিয়ে তিনি বলেন, শাসক ফ্রন্টের এই ধরনের আচরণ দুর্ভাগ্যজনক।

ভোটযুদ্ধ খবর

Latest News

ভুয়ো খবর: স্বাধীনতার পর তিনদশক ভারতের সব শিক্ষামন্ত্রীরা ছিলেন মুসলিম শনির বক্রী অবস্থানে ৬ রাশির ভাগ্যে আসবে পরিবর্তন, সর্বক্ষেত্রে পাবে তারা সাফল্য ভোটারদের আটকাতে নন্দীগ্রামে ভাঙা হল সেতু! 'অপহৃত' ২ TMC এজেন্ট, দাবি দেবাংশুর RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত? শনিবারের মজা দ্বিগুণ বাড়িয়ে নিন, পড়ুন দিনের সেরা ৫ জোকস, আর বিন্দাস হাসুন IPL-এর ইতিহাসে সর্বোচ্চ ছক্কা হজম- পিযূষকে লজ্জার হাত থেকে মুক্তি দিলেন যুজি ইভিএমে 'বিজেপির ট্যাগ', ষষ্ঠ দফার ভোটের সময় চাঞ্চল্যকর অভিযোগ তৃণমূলের ‘‌মমতা বন্দ্যোপাধ্যায় সত্যি কথাই বলছেন’‌, প্রধানমন্ত্রীর মুখে শোনা গেল নতুন কথা সোনাক্ষীর সঙ্গে ঘনিষ্ঠ দৃশ্যের আগে অস্বস্তিতে পড়েছিলেন জ্যাসন! কেন?

Latest IPL News

RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত? কার পরামর্শে শাহবাজকে ইমপ্যাক্ট প্লেয়ার করা হল! রহস্য ফাঁস করলেন কামিন্স T20 World Cup-এর ভারতীয় স্কোয়াডের কোনও প্লেয়ারই থাকছেন না IPL 2024-এর ফাইনালে IPL-এর আচরণবিধি লঙ্ঘন করে বোর্ডের শাস্তির মুখে RR-র তারকা ব্যাটার শিমরন হেতমায়ের দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.