বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Shankar Ghosh on Violence: রাজনৈতিক হিংসার জন্য দায়ী অনুপ্রবেশ ও জনবিন্যাসের পরিবর্তন: শংকর ঘোষ

Shankar Ghosh on Violence: রাজনৈতিক হিংসার জন্য দায়ী অনুপ্রবেশ ও জনবিন্যাসের পরিবর্তন: শংকর ঘোষ

হিংসার জন্য দায়ী অনুপ্রবেশ ও জনবিন্যাসের পরিবর্তন

শংকর বলেন, ‘উত্তরবঙ্গ তথা পশ্চিমবঙ্গে যে সব জায়গায় রাজনৈতিক গণ্ডগোল হচ্ছে, সেখানে অনুপ্রবেশ একটা বড় সমস্যা। জনবিন্যাসের ব্যাপক পরিবর্তন হয়েছে সেই সব জায়গায়। হিংসা রুখতে আমাদের রাজনৈতিক দলগুলিকে দায়িত্বশীল হতে হবে।

লোকসভা নির্বাচনে রাজ্যে প্রথম দফার ভোটগ্রহণের দিন প্রত্যাশিতভাবেই রাজনৈতিক হিংসাকে কেন্দ্র করে শিরোনামে ছিল উত্তরবঙ্গের ৩ কেন্দ্র। উত্তরের ৩ কেন্দ্রে ভোটগ্রহণ চলাকালীনই রাজ্যের ভোট হিংসার কারণ নিয়ে মুখ খুললেন শিলিগুড়ির বিজেপি বিধায়ক শংকর ঘোষ। শুক্রবার দুপুরে এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে শংকর জানিয়েছেন, রাজ্যে রাজনৈতিক হিংসার অন্যতম কারণ অনুপ্রবেশ।

হিংসার জন্য দায়ী অনুপ্রবেশ

শংকর বলেন, ‘উত্তরবঙ্গ তথা পশ্চিমবঙ্গে যে সব জায়গায় রাজনৈতিক গণ্ডগোল হচ্ছে, সেখানে অনুপ্রবেশ একটা বড় সমস্যা। জনবিন্যাসের ব্যাপক পরিবর্তন হয়েছে সেই সব জায়গায়। হিংসা রুখতে আমাদের রাজনৈতিক দলগুলিকে দায়িত্বশীল হতে হবে। রাজনৈতিক হত্যার সংস্কৃতিকে বন্ধ করতে হবে। ভারতীয় জনতা পার্টির কার্যকর্তা হিসাবে আমি বলছি, রাজ্যে ক্ষমতায় এলে আমাদের অগ্রাধিকার হবে বিরোধীদের সুরক্ষা। সুরক্ষিত থেকে যাতে বিরোধীরা মত প্রকাশ করতে পারে সেই পরিবেশ তৈরি করা’।

অসহায় কমিশন

হিংসা রুখতে কমিশন অসহায় বলে দাবি করে শংকর বলেন, ‘এবার হিংসা রুখতে নির্বাচন কমিশন যথেষ্ট ব্যবস্থা নিয়েছে। কিন্তু রাজ্যের তরফে তাদের সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়া হয়নি। কমিশনের একার পক্ষে এলাকা চিনে হিংসা প্রতিরোধ সম্ভব নয়’।

কিন্তু প্রথম দফায় রাজ্যে বিজেপির বিরুদ্ধে বেশি অভিযোগ জমা পড়েছে। এই তথ্য জেনে শংকর বলেন, ‘এই লক্ষণ ভালো। অনেক সময় দেওয়ালে মানুষের পিঠ ঠেকে যায়। তখন প্রতিবাদ হবেই। সেই প্রতিবাদই ধ্বনীত হয়েছে কোচবিহারে। এই রাজ্যের মানুষ আর কত দিন শাহজাহান, জাহাঙ্গিরের কাছে মার খাবে’?

শুক্রবার প্রথম দফার ভোটগ্রহণে রাজ্যে আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি কেন্দ্রে ভোটগ্রহণ হয়। ভোটগ্রহণকে কেন্দ্র করে বৃহস্পতিবার রাত থেকেই কোচবিহারের বিস্তীর্ণ এলাকায় শুরু হয়ে যায় রাজনৈতিক হিংসা। শুক্রবার দিনভর হিংসাকে কেন্দ্র করে শিরোনামে ছিল কোচবিহার। তবে আলিপুরদুয়ার ও জলপাইগুড়িতে ভোটগ্রহণ ছিল আপাত শান্তিপূর্ণ।

 

ভোটযুদ্ধ খবর

Latest News

হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার জাঙ্গিপাড়ায় গৃহবধূকে ধর্ষণের চেষ্টার অভিযোগ, গ্রেফতার কেন্দ্রীয় বাহিনীর জওয়ান IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে এতদিন ছিলেন কানাডার নাগরিক! প্রথমবার ভোট দিলেন অক্ষয় কুমার, ‘যোগ্য প্রার্থীকে..’ ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য দক্ষিণবঙ্গে জারি ঝড়বৃষ্টির কমলা সতর্কতা, সাগরে তৈরি হওয়া নিম্নচাপ এগোবে কোনদিকে নগদ অর্থ ও আগ্নেয়াস্ত্র উদ্ধার বিজেপি নেতার গাড়ি থেকে, ভোটপঞ্চমীতে হুগলিতে আলোড়ন উঠে যাচ্ছে এশিয়ান কোটা, বাড়ছে স্যালারি ক্যাপ, বড় পরিবর্তনের ইঙ্গিত ISL-এ ইশান, শ্রেয়সদের NCA-র হাই পারফরম্যান্স মনিটরিং প্রোগ্রামের আওতায় আনল BCCI বিশাল বিরল রাজযোগ! ৩০ বছর পরে ফিরবে সৌভাগ্য, এত ভালো সময় আগে পায়নি এই ৩ রাশি

Latest IPL News

হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও T20 WC 2024-এর আগে রোহিতদের সতর্ক করলেন রায়না, হার্দিকের ফর্ম নিয়েও মুখ খুললেন MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.