বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > খাজুরাহো লোকসভা কেন্দ্রে বড় চমক, ফরওয়ার্ড ব্লক প্রার্থীকে সমর্থন কংগ্রেস- সমাজবাদী পার্টির

খাজুরাহো লোকসভা কেন্দ্রে বড় চমক, ফরওয়ার্ড ব্লক প্রার্থীকে সমর্থন কংগ্রেস- সমাজবাদী পার্টির

কংগ্রেস এবং সমাজবাদী পার্টি সমর্থন করেছে ফরওয়ার্ড ব্লকের প্রার্থীকে

এই সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন ফরওয়ার্ড ব্লকের রাজ্য সভাপতি জং বাহাদুর সিং গিল এবং সমাজবাদী পার্টির রাজ্য সভাপতি মনোজ যাদব। জানা যায়, আরবি প্রজাপতি প্রাক্তন আমলা ছিলেন। আর শিবপুরী এবং টিকামগড় বিধানসভা কেন্দ্র থেকে নির্দল প্রার্থী হয়ে আগে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। এবার ফরওয়ার্ড ব্লকের টিকিট মিলেছে।

লোকসভা নির্বাচনে ইন্ডিয়া জোটের প্রকৃত ছবিটা কেমন?‌ জাতীয় রাজনীতির অলিন্দে এটাই এখন বড় প্রশ্ন হয়ে দেখা দিয়েছে। কারণ সামনে লোকসভা নির্বাচন। দেশের তামাম বিরোধী দলগুলি একছাতার তলায় এসেছে। কিন্তু কিছু কেন্দ্রে সমঝোতা হয়নি। আবার বেশিরভাগ কেন্দ্রে সেটা সম্ভব হয়েছে। তবে এই আবহে কংগ্রেস ও সমাজবাদী পার্টি যেভাবে এগিয়ে এসে নিজেদের কেন্দ্র ছেড়ে ফরওয়ার্ড ব্লকের প্রার্থীকে সমর্থন করেছে তাতে ইন্ডিয়া জোট মজবুত বলেই মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। এই সমর্থনের ছবি দেখা গিয়েছে, মধ্যপ্রদেশের খাজুরাহো লোকসভা কেন্দ্রে। যা রাজনীতির ময়দানে অনেকটাই বিরল।

এই লোকসভা কেন্দ্রে কংগ্রেস এবং সমাজবাদী পার্টি সমর্থন করেছে অবসরপ্রাপ্ত আইএএস অফিসার আরবি প্রজাপতিকে। যিনি ফরওয়ার্ড ব্লকের প্রার্থী। এখানে প্রার্থী দিয়েছিল সমাজবাদী পার্টি। মীরা যাদবকে প্রার্থী করেছিল সমাজবাদী পার্টি। কিন্তু একসপ্তাহ আগে তাঁর মনোনয়ন বাতিল হয়ে যায়। আর তারপরই পরিকল্পনা করে ফরওয়ার্ড ব্লক প্রার্থীকে সমর্থন করে সমাজবাদী পার্টি এবং কংগ্রেস। মধ্যপ্রদেশের খাজুরাহো লোকসভা কেন্দ্রে আসন সমঝোতা হয়েছিল দুই পার্টির। কিন্তু এমন পরিস্থিতি তৈরি হওয়ায় আসনটি ফরওয়ার্ড ব্লককে ছেড়ে দেওয়া হয়। আর এই সিদ্ধান্তের মধ্য দিয়ে সার্বিক ইন্ডিয়া জোটের ছবি তুলে ধরা হয়েছে।

আরও পড়ুন:‌ ফের উত্তপ্ত হয়ে উঠল কোচবিহার, বিজেপির সভায় হামলার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে, পথ অবরোধ

এদিকে মধ্যপ্রদেশের খাজুরাহো লোকসভা কেন্দ্র বাদ দিলে বাকি ২৮টি আসনে কংগ্রেস ও সমাজবাদী পার্টি সমঝোতা করে প্রতিদ্বন্দ্বিতা করছে। পান্না জেলার কালেক্টর তথা রিটার্নিং অফিসার সুরেশ কুমার বাতিল করে দেন মীরা যাদবের মনোনয়নপত্র। তাঁর পক্ষ থেকে দাবি করা হয়, মনোনয়নপত্র অসম্পূর্ণ। তাই বাতিল করা হয়েছে। এই ঘটনা নিয়ে মীরা যাদব আদালতে গেলেও কোনও পিটিশন ফাইল করেননি। তবে সোমবার কংগ্রেস এবং সমাজবাদী পার্টি ঘোষণা করে যে, তারা ফরওয়ার্ড ব্লক প্রার্থী আরবি প্রজাপতিকে ওই আসনে সমর্থন করবেন। এখানে বিজেপি প্রার্থী করেছে রাজ্য সভাপতি ভিডি শর্মাকে।

অন্যদিকে এই সিদ্ধান্ত জানাতে সাংবাদিক বৈঠক করেন মধ্যপ্রদেশের কংগ্রেস মিডিয়া বিভাগের সভাপতি মুকেশ নায়েক। তিনি বলেন, ‘‌আমরা সমর্থন করছি ইন্ডিয়া জোটে থাকা দল ফরওয়ার্ড ব্লক প্রার্থীকে। এই বিষয়টি নিয়ে যৌথ বৈঠক হয় রাহুল গান্ধী এবং অখিলেশ যাদবের মধ্যে। এই প্রস্তাব তাঁদের দু’‌জনের কাছে গেলে সেটা নিয়ে আলোচনা হয় এবং তাতে সমর্থন মিলতেই ঘোষণা করা হল।’‌ এই সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন ফরওয়ার্ড ব্লকের রাজ্য সভাপতি জং বাহাদুর সিং গিল এবং সমাজবাদী পার্টির রাজ্য সভাপতি মনোজ যাদব। এখান থেকেই জানা যায়, আরবি প্রজাপতি প্রাক্তন আমলা ছিলেন। আর শিবপুরী এবং টিকামগড় বিধানসভা কেন্দ্র থেকে নির্দল প্রার্থী হয়ে আগে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। এবার ফরওয়ার্ড ব্লকের পক্ষ থেকে টিকিট মিলেছে।

ভোটযুদ্ধ খবর

Latest News

যদি আপনি ত্রিশোর্ধ্ব মহিলা হন, তাহলে আজকেই করার এই ৮ টি মেডিক্যাল পরীক্ষা বিছানায় খালি গায়ে রুবেল, জড়িয়ে শ্বেতা! ঘনিষ্ঠ মুহূর্তেকে ‘শো অফ’ বলে কটাক্ষ 'বাঁচিয়ে রাখুন! ৪ তারিখ গোটা দেশ সবুজময়,' কর্মীদের আবীর খেলতে দেখে বললেন অভিষেক Nigeria Women বনাম Kenya Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? বুমরাহ-র ইয়র্কারে মুগ্ধ ব্রেট লি, বিশ্বকাপের আগে দিলেন দরাজ সার্টিফিকেট ঋতুকালীন ছুটি পাবেন মহিলারা, বড় সিদ্ধান্ত সিকিম হাইকোর্টের চলতি মরশুমে মুম্বইয়ের বোলিং মেন্টরের দায়িত্বে পেসার ধাওয়াল কুলকার্নি রাহুলের বক্তৃতার মাঝে কি উঠল ‘মোদী… মোদী’ স্লোগান? না, ভাইরাল ভিডিয়োটি এডিট করা Uganda Women বনাম Botswana Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সাদা সিধে ছেলের পেটে এত...খেতে বসে গম্ভীরকে গার্লফ্রেন্ডের কথা কেন বলেছিল নারিন?

Latest IPL News

ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.