বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > বিশ্বকাপ জয়ের ছবি প্রচারে ব্যবহার করা যাবে না, পাঠানকে জানাল নির্বাচন কমিশন

বিশ্বকাপ জয়ের ছবি প্রচারে ব্যবহার করা যাবে না, পাঠানকে জানাল নির্বাচন কমিশন

ইউসুফ পাঠান

মুর্শিদাবাদ জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা নির্বাচনী অফিসার এই নির্দেশ দিয়েছেন বলে নির্বাচন কমিশন সূত্রে খবর। ইতিমধ্যেই সিইও অফিসকে বিষয়টি জানিয়ে দেওয়া হয়েছে মুর্শিদাবাদ ডিস্ট্রিক্ট ইলেকশন অফিসারের পক্ষ থেকে। কংগ্রেসের পক্ষ থেকে ইউসুফের বিরুদ্ধে এমন নালিশ জানানোর পরই গর্জে ওঠেন তৃণমূল প্রার্থীও।

লোকসভা নির্বাচনের প্রচারে ইউসুফ পাঠান বিশ্বকাপ জয়ের ছবি ব্যবহার করেছিলেন বলে অভিযোগ। আর তা নিয়ে কংগ্রেস নির্বাচন কমিশনে নালিশ ঠুকেছিল। নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ তুলেছিল কংগ্রেস। সেই অভিযোগের ভিত্তিতে ইউসুফ পাঠানের বিরুদ্ধে ব্যবস্থা নিল নির্বাচন কমিশন। ‘বিতর্কিত’ ওই ছবি সরাতে হবে বলে কড়া নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশনের। বহরমপুর লোকসভা কেন্দ্রে কংগ্রেস প্রার্থী অধীররঞ্জন চৌধুরী। আর তৃণমূল কংগ্রেস এখানে প্রার্থী করেছে বিশ্বকাপ জয়ী ক্রিকেটার ইউসুফ পাঠানকে। তারপর থেকেই এই কেন্দ্র নজরকাড়া হয়ে ওঠে।

এদিকে বিশ্বকাপের ছবি ব্যবহার করে আর লোকসভা নির্বাচনের প্রচার করা যাবে না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছে নির্বাচন কমিশন। অধীর চৌধুরীর খাসতালুক বহরমপুরে এবার জোড়াফুল ফোটাতে তৃণমূল কংগ্রেস সামনে নিয়ে এসেছে আস্তিনের বড় তাস। বিশ্বকাপজয়ী প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ইউসুফ পাঠানকে প্রার্থী করা হয়েছে। সম্প্রতি ইউসুফ পাঠানের নির্বাচনী প্রচারের একটি ফ্লেক্সে দেখা যায় সেই জয়ের ছবি। তার সঙ্গে ছিল সচিন তেন্ডুলকারের ছবি। যা ঘিরে তুমুল বিতর্ক তৈরি হয়েছিল। বিশ্বকাপ হাতে ইউসুফের ছবি, সচিন তেন্ডুলকরের সঙ্গে ইউসুফের ছবি–সহ নানা মুহূর্ত তুলে ধরা হয়েছিল ফ্লেক্সে।

আরও পড়ুন:‌ ইন্দাসে মহিলা নিয়ে তৃণমূল নেতার উদ্দাম নৃত্য, ভিডিয়ো ভাইরাল হতেই সুজাতা সৌমিত্রের তরজা

অন্যদিকে এই ছবি নিয়েই আপত্তি তোলে কংগ্রেস নেতৃত্ব। নালিশ করা হয় নির্বাচন কমিশনে। আর এবার বিশ্বকাপ জয়ের মুহূর্তের সেই ছবি সরিয়ে ফেলার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। কংগ্রেসের অভিযোগ ছিল, ব্যক্তিগত স্বার্থপূরণ করার উদ্দেশে বিশ্বকাপের ছবি ব্যবহার করছেন ইউসুফ। এমনকী ভারতরত্ন সচিন তেন্ডুলকরের ছবি ব্যবহার করে সাধারণ ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করা হচ্ছে। সেই অভিযোগ পেতেই সঙ্গে সঙ্গে পদক্ষেপও করল নির্বাচন কমিশন। জেলাশাসকের কাছ থেকে রিপোর্ট তলব করা হয়েছিল। আর এবার নির্বাচন কমিশনের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হল, কোনওভাবেই বিশ্বকাপের ওই ধরনের ছবি আর ব্যবহার করা যাবে না নির্বাচনী প্রচারে।

এছাড়া মুর্শিদাবাদ জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা নির্বাচনী অফিসার এই নির্দেশ দিয়েছেন বলে নির্বাচন কমিশন সূত্রে খবর। ইতিমধ্যেই সিইও অফিসকে বিষয়টি জানিয়ে দেওয়া হয়েছে মুর্শিদাবাদ ডিস্ট্রিক্ট ইলেকশন অফিসারের পক্ষ থেকে। কংগ্রেসের পক্ষ থেকে ইউসুফের বিরুদ্ধে এমন নালিশ জানানোর পরই গর্জে ওঠেন তৃণমূল কংগ্রেস প্রার্থীও। তাঁরও বক্তব্য় ছিল, বিশ্বকাপের সঙ্গে তাঁর ছবি আছে কারণ তিনি বিশ্বকাপ জিতেছেন। তিনি পরিশ্রম করা এটা অর্জন করেছেন। তবে সেটা করা যাবে না বলে স্পষ্ট ভাষায় আজ, শুক্রবার জানিয়ে দেওয়া হয়েছে।

ভোটযুদ্ধ খবর

Latest News

করুণ হাল গতবারের চ্যাম্পিয়নদের, পোলার্ডের MI-কে হারিয়ে প্লে-অফে প্যাট কামিন্সরা অধিনায়কত্ব পাচ্ছেন ছাত্র! আগেই অনুমান করে সূর্যকুমারকে টেক্সট করেন ছোটবেলার কোচ… ব্যবসায়ীকে গুলি করে টাকা ছিনতাইয়ের অভিযোগ TMCP নেতার বিরুদ্ধে, প্রকাশ্যে ভিডিয়ো ট্রাম্পের সমর্থনে আইকনিক স্টাইলে গেঞ্জি ছিঁড়লেন WWE স্টার হাল্ক হোগান নিজের স্ত্রী ভেবে অন্য মহিলাকে চুম্বনের চেষ্টা বাইডেনের? নয়া আঙ্গিকে ফিরলেন স্টুয়ার্ট ব্রড, তারকাকে অনন্য সম্মান নটিংহামশায়ারের বলিউডি গানের সঙ্গে লালনগীতি! সাই-কার্তিক দাস বাউলের পারফরমেন্সে মুগ্ধ ইমন-অন্তরা পরপর ২দিন বৃদ্ধির পর আজ কিঞ্চিৎ সস্তা সোনা, কলকাতায় আজ কত রেট হলুদ ধাতুর? চাঁদিপুরা ভাইরাস আতঙ্কের কারণ হয়ে উঠেছে, এর সম্পর্কে কী কী জেনে রাখা দরকার গলায় গাঁদার মালা, হলুদে মাখামাখি সোহিনী-শোভন! ভেজা শরীরে বউকে আদরে ভরালেন গায়ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.