বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > তৃতীয় দফার প্রার্থী তালিকা প্রকাশ করল আইএসএফ, ভাঁজ পড়ল বাম–কংগ্রেসের কপালে‌

তৃতীয় দফার প্রার্থী তালিকা প্রকাশ করল আইএসএফ, ভাঁজ পড়ল বাম–কংগ্রেসের কপালে‌

আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকী (টুইটার)

বামফ্রন্টের পক্ষ থেকে আইএসএফকে গুরুত্ব না দেওয়ায় আজ এমন দিন দেখতে হচ্ছে। কংগ্রেসের ক্ষেত্রেও তাই। বিজেপির কাছে সংখ্যালঘু ভোটব্যাঙ্ক যেটা যাওয়ার কথা ছিল সেখানেও থাবা বসাবে আইএসএফ। আর এই তিন দলের ভোটব্যাঙ্কে থাবা বসালে আইএসএফ বিরাট লাভবান হবে না। বরং তৃণমূল কংগ্রেস বাড়তি সুবিধা পাবে।

সিপিএম–কংগ্রেস জোট করে ফেলেছে। ফলে আমে দুধে মিশে গিয়েছে। লোকসভা নির্বাচনে তাই আঁটি হয়ে গড়াগড়ি খাচ্ছে আইএসএফ। এভাবে জোটের পিন্ডি চটকে যাওয়ায় বেজায় ক্ষেপেছে আইএসএফ। তাই তারা পাল্টা প্রার্থী তালিকা প্রকাশ করে চলেছে। গত ২১ মার্চ প্রথম দফার প্রার্থী তালিকা প্রকাশ করে বাম–কংগ্রেসকে বুঝিয়ে দেয় তারা একা চলবে। কিন্তু তাতে বিশেষ প্রতিক্রিয়া দেখা যায়নি দু’‌পক্ষের। কিন্তু ৪ এপ্রিল দ্বিতীয় দফায় প্রার্থী তালিকা প্রকাশ করতেই বাম–কংগ্রেসের মধ্যে আলোচনা শুরু হয়। কেমন করে কমব্যাট করা হবে আইএসএফকে?‌ এই প্রশ্নে যখন আলোচনা চলছে তখন আজ, ১৩ এপ্রিল তৃতীয় দফার প্রার্থী তালিকা ঘোষণা করল আইএসএফ। যা কপালে ভাঁজ ফেলেছে বাম–কংগ্রেসের।

এদিকে আজ, শনিবার ফুরফুরা শরিফে সাংবাদিক সম্মেলন করে চারটি লোকসভা কেন্দ্রের প্রার্থী তালিকা ঘোষণা করা হয়। সুতরাং প্রথম দু’‌দফা এবং এখনকার মিলিয়ে মোট ১৩টি লোকসভা কেন্দ্রে প্রার্থী তালিকা ঘোষণা করল আইএসএফ। শুধু তাই নয়, বাকিগুলিও কদিনের মধ্যেই তারা ঘোষণা করে দেবে। সুতরাং আইএসএফ ভোট কাটবে বাম–কংগ্রেসের। তাহলে আখেরে লাভ তৃণমূল কংগ্রেসের। আজ ঘোষিত প্রার্থী তালিকা হল, জঙ্গিপুর লোকসভা কেন্দ্রের প্রার্থী শাহজাহান বিশ্বাস। বনগাঁ লোকসভা কেন্দ্রের প্রার্থী দীপক মজুমদার। তমলুক লোকসভা কেন্দ্রের প্রার্থী মহিউদ্দিন আহমেদ এবং কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রের প্রার্থী আফরোজা খাতুন (মণ্ডল)।

আরও পড়ুন:‌ নববর্ষের মিড–ডে মিলে বড় চমক, পড়ুয়াদের পাতে পড়বে ফ্রায়েড রাইস–মাংস, আর কী?

অন্যদিকে বামফ্রন্ট ভেবেছিল এই লোকসভা নির্বাচনে নিজেদের ভোট ফেরাবে। আর সংখ্যালঘু ভোট টানবে। সেখানে আইএসএফ একের পর এক কেন্দ্রে প্রার্থী দিতে শুরু করেছে বলে সেটা কতটা সফল হবে তা নিয়ে চিন্তিত বামেরা। আইএসএফের হয়ে মালদা উত্তর কেন্দ্রে লড়ছেন মহম্মদ সাহেব, জয়নগর থেকে মেঘনাদ হালদার, মুর্শিদাবাদ থেকে হাবিব শেখ, বারাসত থেকে তাপস বন্দ্যোপাধ্যায়, বসিরহাট থেকে মহম্মদ শহিদুল ইসলাম মোল্লা, মথুরাপুর থেকে অধ্যাপক অজয় কুমার দাস। ঝাড়গ্রাম থেকে অধ্যাপক বাপি সরেন। শ্রীরামপুর লোকসভা কেন্দ্রে আইএসএফের প্রার্থী করা হয়েছে শাহরিয়ার মল্লিককে। সুতরাং এখন জোট ছেড়ে একলা চলো রে।

বামফ্রন্টের পক্ষ থেকে আইএসএফকে গুরুত্ব না দেওয়ায় আজ এমন দিন দেখতে হচ্ছে। কংগ্রেসের ক্ষেত্রেও তাই। বিজেপির কাছে সংখ্যালঘু ভোটব্যাঙ্ক যেটা যাওয়ার কথা ছিল সেখানেও থাবা বসাবে আইএসএফ। আর এই তিন দলের ভোটব্যাঙ্কে থাবা বসালে আইএসএফ বিরাট লাভবান হবে না। বরং তৃণমূল কংগ্রেস বাড়তি সুবিধা পাবে। কারণ তৃণমূল কংগ্রেসের নিজস্ব ভোটব্যাঙ্ক আছে। যেটা কোনওদিকে যাবে না। আর এই কাটাকাটির খেলায় প্রথম স্থানে উঠে আসবে তৃণমূল কংগ্রেস। এখন দেখার দ্বিতীয় স্থানে কোন দল আসে। ডায়মন্ডহারবারে আইএসএফ প্রার্থী করেছে আইনজীবী মজনু লস্করকে। যাদবপুরে আইএসএফের টিকিটে লড়ছেন নূর আলম খান। বালুরঘাট, উলুবেড়িয়া, ব্যারাকপুরেও প্রার্থী করেছে আইএসএফ।

ভোটযুদ্ধ খবর

Latest News

লাইনচ্যুত লোকাল ট্রেন, মঙ্গল সকালে ব্যাহত রেল পরিষেবা, এখন কী পরিস্থিতি? বর্ডার-গাভাসকর ট্রফির আগে অস্ট্রেলিয়ায় এ-দলের ২টি ফার্স্ট ক্লাস ম্যাচ খেলবে ভারত 'মোদী চিনের সঙ্গে ডিসকো করছেন',প্রধানমন্ত্রীর 'মুজরা' মন্তব্যের প্রসঙ্গে ওয়াইসি ষষ্ঠীতে বাংলায় কত আসন জিতবে BJP? রাজ্যে দলের ফল নিয়ে যোগ-বিয়োগ করে যা বললেন শাহ… সরকারি শিক্ষকদের প্রাইভেট টিউশন বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে ৮ সপ্তাহ সময় বিষ্ণুপুরে স্ট্রংরুম থেকে EVM বদলের চেষ্টার অভিযোগ, রিপোর্ট তলব করল কমিশন কমবে ওজন, বাড়বে রোগ প্রতিরোধ ক্ষমতা! জেনে নিন মৌরির বহু গুণ জাতীয় সড়কের নীচে ড্রেন পাইপ ভেঙে বিপত্তি, আহত অনেকে, ক্ষতিগ্রস্ত বহু গাড়ি জামাইয়ের জন্য মিঠাই ভক্তদের ‘পাগল’ কটাক্ষ, শ্বশুরের সঙ্গে সম্পর্ক নিয়ে অকপট আদৃত ঘূর্ণিঝড় যেতে না যেতেই বর্ষা নিয়ে বড় আপডেট IMD-র, চিন্তা বাড়ল পূর্বাভাসে

Latest IPL News

‘এই টিমটা যদি সারাজীবন থাকত’, IPL জিতলেও মন খারাপ শাহরুখের, নিলামে কী হবে KKR-র? জন্মদিনে এর থেকে ভালো আর কী উপহার পেতাম! IPL চ্যাম্পিয়ন হয়ে প্রতিক্রিয়া নারিনের আবেদনের সময় শেষ, তবু গম্ভীরের জন্য টিম ইন্ডিয়ার কোচের দরজা খোলা! শুরু জল্পনা ‘অপেক্ষা সার্থক…’, IPL-এর ট্রফি জড়িয়ে রাতপার্টি সুহানা-অনন্যার, ব্রাত্য় কলকাতা! রিঙ্কুকে শুভেচ্ছা জানাতে পন্তের ভিডিয়ো কল! ঋষভকে ব্যাক্তিগত প্রশ্ন করলেন নীতীশ IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.