বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > WB Lok Sabha Vote 2024 Latest: ভোট প্রক্রিয়ায় হস্তক্ষেপের অভিযোগ, রাজ্যপালের বিরুদ্ধে নির্বাচন কমিশনে গেল তৃণমূল

WB Lok Sabha Vote 2024 Latest: ভোট প্রক্রিয়ায় হস্তক্ষেপের অভিযোগ, রাজ্যপালের বিরুদ্ধে নির্বাচন কমিশনে গেল তৃণমূল

রাজ্যপালের বিরুদ্ধে কমিশনে তৃণমূল কংগ্রেস। (Shyamal Maitra)

 

নির্বাচন শুরুর ২৪ ঘণ্টা আগে রাজ্যপালের বিরুদ্ধে কমিশনে TMC! অভিযোগ, প্রচার বন্ধের পর ভোটকেন্দ্রে যাওয়ার নিয়ম বিরুদ্ধ চেষ্টা।

২০২৪ লোকসভা ভোট শুরু হতে আর ২৪ ঘণ্টা বাকি। রাত পোহালেই দেশে প্রথম দফার ভোট শুরু হতে চলেছে ১৯ এপ্রিল। এদিকে, তার ঠিক আগে রাজ্যপাল সিভি আনন্দ বোসের বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ জানাল তৃণমূল কংগ্রেস। তৃণমূলের অভিযোগ, প্রচারের নির্ধারিত সময় পার হওয়ার পর ‘সাইলেন্ট পিরিয়ড’ এ ভোট কেন্দ্রে যাওয়ার চেষ্টা করেছেন রাজ্যপাল। যা নির্বাচন কমিশনের বিধি অনুযায়ী বেআইনি।

প্রসঙ্গত, ২০২৪ লোকসভা ভোটে ১৯ এপ্রিল বাংলার একাধিক জায়গায় রয়েছে ভোট। আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি এই তিন জেলায় রয়েছে আগামিকাল ভোট। এদিকে, রাজভবন সূত্রের খবর ছিল, ভোটের দিন সারাদিন কোচবিহারে থাকতে চেয়েছন রাজ্যপাল। তবে ভোটের দিন তাঁকে সেখানে যেতে স্পষ্টত বারণ করে দিয়েছে কমিশন। কোচবিহারে ভোটর সময় রাজ্যপাল থাকলে, তা নির্বাচনী বিধি ভঙ্গ করতে পারে বলে জানিয়েছে কমিশন। উল্লেখ্য, ভোটের প্রচার পর্বের শেষে প্রথম দফার কেন্দ্রগুলিতে এখন ‘সাইলেন্স পিরিয়ড’। সেখানে ভোটের কাজে যুক্ত প্রশাসনিক কর্তারা ও কর্মীরা ছাড়া বিধি ভেঙে কেউ ঘোরাফেরা করতে পারেন না। রাজ্যপাল সেখানে গেলে বিধি ভঙ্গ হবে, সেই কারণেই কমিশন তাঁকে সেখানে না যেতে অনুরোধ করেছে।

( Local Trains Cancelled:১৮ এপ্রিল থেকে ৭ মে পর্যন্ত টানা ২০ দিন শিয়ালদা লাইনে বহু লোকাল বাতিল! দমদমে স্টেশনে চলবে কাজ)

( Manipur Lok sabha Vote 2024: 'মণিপুরকে ঐক্যবদ্ধ রেখে শান্তি ফেরানো মোদীর অগ্রাধিকার', ইম্ফলে ভোট প্রচারে বার্তা শাহের)

এদিকে, ভোট শুরুর আগেই উত্তপ্ত হয়েছে কোচবিহারের দিনহাটা। ভেটাগুড়ির বাজারে তৃণমূল কর্মীদের উপর হামলার অভিযোগ রয়েছে বিজেপির বিরুদ্ধে। এর প্রতিবাদে বিক্ষোভ শুরু হয়েছে ঘাসফুল শিবিরে। তৃণমূলের অভিযোগ ছিল ভোটের প্রচার থেকে কর্মীরা ফেরার সময় তাঁদের উপর বিনা প্ররোচনায় বিজেপির সদস্যরা হামলা করেন। ঘটনায় আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ইতিমধ্যেই নির্বাচন কমিশন প্রথম ও দ্বিতীয় দফার ভোটের সময়ের স্পর্শকাতর বুথের সংখ্যা জানান দিয়েছে। প্রথম ও দ্বিতীয় দফা মিলিয়ে উত্তরবঙ্গে মোট ৬ টি আসনে মোট ১৮৬২ টি স্পর্শকাতর বুথ রয়েছে। উল্লেখ্য, ১৯ এপ্রিল পশ্চিমবঙ্গে যে আসনগুলিতে প্রথম দফার ভোট হবে, তাতে স্পর্শকাতর বুথের সংখ্যা কোচবিহারে ১৯৬ টি, আলিপুরদুয়ারে ১৫৯, জলপাইগুড়িতে ৩৫৯ টি রয়েছে। উল্লেখ্য, প্রথম দফার ভোটে কোচবিহারে ভোট হবে মোট ২০৪৩ টি কেন্দ্রে, আলিপুরদুয়ারে মোট ১৮৬৭ টি কেন্দ্রে, জলপাইগুড়িতে মোট ১৯০৪টি কেন্দ্রে। 

 

 

 

 

 

 

 

 

 

 

 

ভোটযুদ্ধ খবর

Latest News

আইপিএল ফাইনালের ঠিক আগে কাউন্টিতে ফের সেঞ্চুরি পূজারার, রান পেলেন না করুণ নায়ার রেমাল ঘূর্ণিঝড়ের জের, বাতিল মমতা,অভিষেক, সুকান্ত এবং শুভেন্দুর একাধিক কর্মসূচি রেমাল ঘূর্ণিঝড়ের জের! পরীক্ষা স্থগিত করা হল বিশ্ববিদ্যালয়ে গাড়ি ছেড়ে ই-রিকশা চড়ে লখনউ ঘুরলেন কুণাল কাপুর, ব্যাপার কী? গোল করেও দলকে জেতাতে ব্যর্থ জিরু, এসি মিলানে শেষ করলেন নিজের ইনিংস, গন্তব্য LAFC আপনি কি শসা খান? সকলের কিন্তু খেতে নেই, দেখে নিন আপনি ঠিক করছেন কি না কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র? Paris Olympics-এর আগেই ধাক্কা খেলেন নীরজ, নাম তুললেন Ostrava Golden Spike থেকে সানজিদা ‘বহিরাগত’, মন্তব্য করে নেটদুনিয়ার রোষানলে শারমিন সেহগাল KKR-এর হাতেই উঠবে IPL ট্রফি, আত্মবিশ্বাসী বনির; ফাইনালে দর্শনার পাশে নেই সৌরভ!

Latest IPL News

কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র? KKR-এর হাতেই উঠবে IPL ট্রফি, আত্মবিশ্বাসী বনির; ফাইনালে দর্শনার পাশে নেই সৌরভ! CSK, MI অথবা RCB, তিন দলের কাউকে ছাড়া IPL ফাইনাল এই নিয়ে তৃতীয়বার, দেখুন ইতিহাস এটা আলাদা অনুভূতি, আমরা নিশ্চিত ট্রফি জিতব- ফাইনালের আগে ভুবনেশ্বরের হুঙ্কার নির্বাচন নিয়ে ভাবি না-T20 WC-এর দলে সুযোগ না পাওয়া নিয়ে বড় বার্তা KKR অধিনায়কের জল্পনার অবসান! IPL ফাইনালে KKR-এর পাশে শাহরুখ,হুডিতে মুখ ঢেকে রওনা দিলেন চেন্নাই ক্রিকেট ছেড়ে হঠাৎই অটোওয়ালার ভূমিকায় শ্রেয়স, পিছনে বিশ্বকাপজয়ী কামিন্সও, ভিডিয়ো টস নাকি শিশির না হেড বনাম স্টার্ক! IPL 2024 Final-এ কোন ফ্যাক্টর কাজ করবে KKR vs SRH: জার্সিটা ভালো, টিম না- এভাবে হ্যাটা করেছিল লোকজন,স্মৃতিচারণ শাহরুখের শাহরুখের উপরেই কি নির্ভর করছে ভারতীয় দলে গম্ভীরের কোচ হওয়ার ভাগ্য?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.