বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > ভোটের সময় কীভাবে কাজ, BSF-র সঙ্গে বৈঠকে বোঝালেন শাহ,অনুপ্রবেশে রাশ টানতে নির্দেশ
অমিত শাহ। (ছবি সৌজন্য পিটিআই)
অমিত শাহ। (ছবি সৌজন্য পিটিআই)

ভোটের সময় কীভাবে কাজ, BSF-র সঙ্গে বৈঠকে বোঝালেন শাহ,অনুপ্রবেশে রাশ টানতে নির্দেশ

বিধানসভা নির্বাচনের সময় বিএসএফ কী কী দায়িত্ব পালন করবে, তা বুঝিয়ে দেন স্বরাষ্ট্রমন্ত্রী।

বৃহস্পতিবার সকালে বিএসএফ কর্তাদের সঙ্গে বৈঠক করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তারপর তিনি বালিগঞ্জে ভারত সেবাশ্রম সংঘে যান। এই বৈঠক বিধানসভা নির্বাচনের প্রাক্কালে বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। কারণ সীমান্ত দিয়ে যাতে অনুপ্রবেশ না ঘটে তাই এই বৈঠক হল বলে সূত্রের খবর। ইদানিং দেখা যাচ্ছে, রাজ্যে একাধিক জায়গায় জাল নোট থেকে অস্ত্র ছড়িয়ে পড়ছে। অনেককেই গ্রেফতার করা হয়েছে। ভোটে যাতে এইসব বস্তু ব্যবহার না হয় সেদিকে সজাগ দৃষ্টি রাখতে বলেছেন শাহ।

বুধবার রাতে বিমানবন্দরে নেমে নিউ টাউনের হোটেলে পৌঁছন স্বরাষ্ট্রমন্ত্রী। আর সেখানেই বৃহস্পতিবার সকালে বিএসএফ কর্তাদের সঙ্গে বৈঠক করেন তিনি। এই বৈঠকে উপস্থিত ছিলেন বিএসএফ ইস্টার্ন জোনের ডিআইজি এ কে আর্য, বিএসএফ এডিজি পঙ্কজ সিং–সহ ইন্টেলিজেন্স ব্যুরোর (আইবি) সাত জন কর্তা। সূত্রের খবর, এই বৈঠকের শুরুতেই তিনি সীমান্তের কী অবস্থা আছে, তা জানতে চান। আর সেই বিষয়ে রিপোর্ট দেন তাঁরা। বিধানসভা নির্বাচনের সময় বিএসএফ কী কী দায়িত্ব পালন করবে, তা বুঝিয়ে দেন স্বরাষ্ট্রমন্ত্রী।

সূত্রের খবর, অনুপ্রবেশ নিয়ে বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রীকে রিপোর্ট দেন আধিকারিকরা। বিধানসভা নির্বাচনের আগে অনুপ্রবেশ রুখতে বিএসএফকে আরও কড়া হওয়ার বার্তা দেন অমিত শাহ। এই বৈঠকে মালদহ–মুর্শিদাবাদ রুট নিয়ে বিশেষ আলোচনা হয়। আইবি এই সংক্রান্ত বেশকিছু তথ্যও দিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রীকে। যা তিনি দিল্লিতে ফিরে আলোচনা করবেন।

বন্ধ করুন