বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > কোচবিহারে বিজেপি–র রথের উদ্বোধন করে ঠাকুরনগরে মতুয়াদের কী বার্তা দেবেন অমিত শাহ?
কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ফাইল ছবি সৌজন্য :‌ পিটিআই (PTI)
কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ফাইল ছবি সৌজন্য :‌ পিটিআই (PTI)

কোচবিহারে বিজেপি–র রথের উদ্বোধন করে ঠাকুরনগরে মতুয়াদের কী বার্তা দেবেন অমিত শাহ?

  • বিজেপি সূত্রে খবর, রাসমেলার ময়দান থেকে উদ্বোধনের পর কোচবিহারের ৯ বিধানসভাতেই যাবে রথ।

আজ, বৃহস্পতিবার ঠাসা কর্মসূচি নিয়ে বঙ্গে আসছেন অমিত শাহ। একদিকে তিনি উত্তরবঙ্গের কোচবিহার থেকে ‘‌পরিবর্তন যাত্রা’‌র সূচনা করবেন, আর অন্যদিকে এদিনই দক্ষিণবঙ্গের উত্তর ২৪ পরগনার ঠাকুরনগরেও যাবেন তিনি।

জানুয়ারির শেষের দিকে রাজ্যে আসার কথা ছিল অমিত শাহর। মঞ্চ তৈরি হয়ে গেলেও শেষপর্যন্ত সেই সভা বাতিল করতে হয়। তবে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশে সেই মঞ্চ খোলা হয়নি। বৃহস্পতিবার মতুয়া–গড় ঠাকুরনগরে সেই সভামঞ্চেই সভা করতে আসছেন অমিত শাহ। নাগরিকত্ব নিয়ে অমিত শাহ কী বার্তা দেন, সেই দিকেই তাকিয়ে রয়েছেন মতুয়ারা। যদিও সিএএ বা নাগরিকত্ব সংশোধনী আইন কার্যকর করার মতুয়াদের মূল দাবি যে বিধানসভা ভোটের আগে পূর্ণ হচ্ছে না তা আগেই জানিয়ে দিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।

বৃহস্পতিবারের সফর–সূচি কেমন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর?‌ বিজেপি সূত্রে খবর, এদিন সকাল ১১টা ১০ মিনিটে কোচবিহারের মদনমোহন মন্দির পরিদর্শন করবেন অমিত শাহ। সাড়ে ১১টা নাগাদ কোচবিহার থেকে বিজেপি–র ‘‌পরিবর্তন যাত্রা’‌র রথ উদ্বোধন করবেন তিনি। দুপুর ৩টে ২০ নাগাদ উত্তর ২৪ পরগনার ঠাকুরনগরে পৌঁছবেন অমিত শাহ। প্রথমেই হরিচাঁদ ঠাকুর মন্দিরে তিনি পুজো দেবেন। তার পর বিকেল পৌনে ৪টে নাগাদ ঠাকুরনগরের জনসভায় বক্তব্য রাখতে উঠবেন বিজেপি–র প্রাক্তন সর্বভারতীয় সভাপতি।

সফর শেষে কলকাতার সায়েন্স সিটি অডিটোরিয়ামে এদিন সন্ধে ৬টার সময় সোশ্যাল মিডিয়ার স্বেচ্ছাসেবীদের সঙ্গে সাক্ষাৎ করবেন তিনি। এই কর্মসূচির নাম দেওয়া হয়েছে ‘‌জয়ধ্বনি’‌। এর পর তিনি দিল্লির উদ্দেশে রওনা দেবেন।

এদিন কোচবিহারের রাসমেলার ময়দান থেকে বিজেপি–র চতুর্থ রথটির উদ্বোধন করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ৬ ফেব্রুয়ারি থেকে শুরু করে পশ্চিমবঙ্গ জুড়ে গড়াতে শুরু করেছে বিজেপি–র তিনটি রথের চাকা। নবদ্বীপ, তারাপীঠ, ঝাড়গ্রাম— এই তিনটি জায়গা থেকে বিজেপি–র ‘‌পরিবর্তন যাত্রা’‌র উদ্বোধন করেছেন দলের সর্বভারতীয় সভাপতি জে পি নড্ডা। এবার কোচবিহার থেকে গোটা উত্তরবঙ্গের উদ্দেশে রওনা দেবে বিজেপি–র রথ। গেরুয়া শিবিরের দাবি, ইতিমধ্যেই কোচবিহারে রথযাত্রার জন্য পুলিশের অনুমতি মিলেছে। এসে গিয়েছে বিজেপি–র রথ গাড়িটিও। গোটা কোচবিহার মুড়ে দেওয়া হয়েছে নরেন্দ্র মোদী, অমিত শাহ, জে পি নড্ডাদের পোস্টারে।

বিজেপি সূত্রে খবর, রাসমেলার ময়দান থেকে উদ্বোধনের পর কোচবিহারের ৯ বিধানসভাতেই যাবে রথ। ‘‌পরিবর্তন যাত্রা’‌র রথ পুণ্ডিবাড়ি, মাথাভাঙা, শীতলকুচি, সিতাই, দিনহাটা, নাটাবাড়ি, তুফানগঞ্জ হয়ে ১৪ ফেব্রুয়ারি আলিপুরদুয়ারে প্রবেশ করবে। বৃহস্পতিবার থেকে শুরু হয়ে উত্তরবঙ্গের ৫৪টি বিধানসভা আসনে ঘুরবে বিজেপি–র ‘‌পরিবর্তন যাত্রা’‌র এই রথ।

বন্ধ করুন