বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024-বিশ্বকাপে ১১ জনেই খেলতে হবে,ইমপ্যাক্ট প্লেয়ার নিয়মে অখুশি মিচেল স্টার্ক

IPL 2024-বিশ্বকাপে ১১ জনেই খেলতে হবে,ইমপ্যাক্ট প্লেয়ার নিয়মে অখুশি মিচেল স্টার্ক

দলের জয়ের পর মিচেল স্টার্কের উচ্ছাস। ছবি- এএফপি (AFP)

স্টার্ক বলছেন, ‘ আইপিএলে ভালো রান উঠছে। তবে সময়ই বলবে বিশ্বকাপে কি হবে। কারণ সেখানে ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম নেই। ফলে রান ওঠার ক্ষেত্রে এই নিয়ম না থাকা সমস্যা তৈরি করে কিনা সেটাই দেখতে হবে। অধিনায়কদেরও আরও বেশি মাথা খাটাতে হবে কারণ তখন শুধুই ১১জনকে নিয়ে খেলতে হবে।

মুম্বই ইন্ডিয়ান্সের বিপক্ষে শেষ উইকেট নেওয়ার পর মিচেল স্টার্কের উচ্ছাসটাই বলে দিচ্ছিল, এবারের আইপিএল ঠিক কতটা খারাপ গেছে তাঁর কাছে। প্রায় ২৫ কোটি টাকা খরচা করে তাঁকে দলে নিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। কোথায় তাঁর থেকে বিশ্বমানের স্পেল আশা করছিলেন সমর্থকরা, সেখানে অখ্যাত ব্যাটাররা তাঁকে মেরে ইকোনমির বারোটা বাজিয়ে দিয়েছে। এমনিতে উইকেট ফ্ল্যাট, তারওপর দোসর ইমপ্যাক্ট প্লেয়ার নিয়ম, তাতেই নাভিশ্বাস উঠেছে বোলারদের। এবার ইমপ্যাক্ট প্লেয়ার রুল নিয়েও মুখ খুললেন নাইটদের সবচেয়ে দামি ক্রিকেটার।

আরও পড়ুন- রিঙ্কুর হয়ে ব্যাট ধরলেন পাকিস্তানি তারকা, বললেন হার্দিককে বাদ দেওয়া উচিত ছিল

মুম্বই ইন্ডিয়ান্সের বিপক্ষে ৩.৫ ওভার বল করে ৩৩ রান দিয়ে তুলে নিয়েছিলেন ৪ উইকেট। এবারের আইপিএলে তাঁর সেরা বোলিং নিঃসন্দেহে। স্টার্কের থেকে এমন পারফরমেন্স না এলে মুম্বইয়ের ঘরের মাঠে গিয়ে ১২ বছর পর আর কলকাতা নাইট রাইডার্সের জেতা হত না। অন্তত শাহরুখ খানের শহরে তাঁর সম্মান রেখেছেন আইপিএলের সবচেয়ে দামি ক্রিকেটার, এটাই সবচেয়ে ভালো দিক। জেরাল্ড কোয়েটজিকে আউট করার পর স্টার্ক যেভাবে সেলিব্রেট করলেন, তা হয়ত বিশ্বকাপ জেতার দিনও করেননি তিনি। বোঝাই যাচ্ছিল, ভিতরে ভিতরে এতদিন বেশ অপমানিত বোধই করছিলেন অজিদের এই পেসার। শেষ পর্যন্ত অন্তত একটা ম্যাচ জয়ের ক্ষেত্রে অবদান রেখে যেন হাঁফ ছেড়ে বাঁচলেন তিনি।

আরও পড়ুন- IPL 2024-মুম্বইয়ের বিরুদ্ধে নাইটদের জয়ের নায়ক আইয়ার… কেন ধন্যবাদ দিলেন মহারাজকে?

ম্যাচ শেষের পর সাংবাদিক সম্মেলনে এসে অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী তারকা বলছেন, ‘ ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম আসার পর থেকে খেলাতেও কিছুটা বদল এসেছে। এখন অনেক গভীর পর্যন্ত ব্যাটিং লাইন আপ থাকে। সকলে ব্যাটিংয়ে ডেপথ বাড়ানোর সুযোগ পায়। কোনও দল যখন ৮ বা ৯ নম্বর পজিশন পর্যন্ত ব্যাটার বা অলরাউন্ডার খেলানোর সুযোগ পায়, তখন রান তো উঠবেই। আর এখানকার উইকেটে বড় রান ওঠাই স্বাভাবিক। অবশ্য পাওয়ার প্লের ক্ষেত্রে এই নিয়ম খাটে না। আইপিএলে পাওয়ার প্লেতে ভরডরহীনভাবেই রান তুলছে ব্যাটাররা। প্রথম ছয় ওভারে বেশ ভালো ব্যাটিং দেখা যাচ্ছে’।

 

স্টার্ক বলছেন, ‘ আইপিএলে ভালো রান উঠছে। তবে সময়ই বলবে বিশ্বকাপে কি হবে। কারণ সেখানে ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম নেই। ফলে রান ওঠার ক্ষেত্রে এই নিয়ম না থাকা সমস্যা তৈরি করে কিনা সেটাই দেখতে হবে। অধিনায়কদেরও আরও বেশি মাথা খাটাতে হবে কারণ তখন শুধুই ১১জনকে নিয়ে খেলতে হবে। বিশ্বকাপের আগে আইপিএলে মঞ্চে খেলা, প্রস্তুতির সবচেয়ে ভালো জায়গা, নিজেকে ঝালিয়ে নেওয়ারও সেরা সুযোগ। তবে বিশ্বকাপ নয় এখন প্রথম টার্গেট কেকেআরকে চ্যাম্পিয়ন করা’।

আরও পড়ুন- আগামী বছর চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতকে খেলতে হবে লাহোরে, ভেনু প্রকাশ পাক বোর্ডের

এবারের আইপিএলে স্টার্কের ইকোনমি দেখে চোখ ঢাকবেন বিশেষজ্ঞরা। ৯ ম্যাচে নিয়েছেন ১১ উইকেট, ইকোনমি ১১.৪০। তবে মুম্বই ম্যাচে শেষ ওভারে ৪ বলে তিন উইকেট নিয়ে স্টার্ক ক্রিকেটবিশ্বকে জানান দিয়েছেন স্বমহিমাতেই ফিরছেন তিনি। তবে স্টার্কের এই ফর্মে ফেরা আইপিএলে নাইটদের পৌষ মাস আর বিশ্বকাপে ভারতের সর্বনাশ হবে না তো, সেই চিন্তায় ক্রিকেটপ্রেমীরা।

ক্রিকেট খবর

Latest News

কলকাতায় ট্রাম লাইনের নীচে সুড়ঙ্গ থেকে উদ্ধার হল মহিলার পচন ধরা দেহ চলচ্চিত্র উৎসবে বিগ বি-কে আমন্ত্রণ জানালেন মমতা, করলেন কবিতা শোনানোর আবদারও আগামিকাল কেমন কাটবে আপনার? রবিবারে ভাগ্য চমকাবে? জানুন ১৪ জুলাইয়ের রাশিফল লুকোবে কোথায়! গাজায় হামাস সেনাপ্রধানকে টার্গেট করল ইজরায়েল, ৭১জনের মৃত্যু ‘DC-কে এগিয়ে নিয়ে যেতে পারেনি পন্টিং’, হেড কোচ হচ্ছেন সৌরভ! বিদায় জানালেন পন্তরা ক্রীতদাসের মতো খাটতে হত ইতালিতে, মুক্তি পেলেন ৩৩ ভারতীয় ক্ষেতমজুর কৃষ্ণনামে শুরু, ইংরাজিতে বিয়ের শপথবাক্য পাঠ রাধিকার, হিন্দিতেই বউকে জবাব অনন্তের বিয়ের পিঁড়িতে বসার আগে তুমুল নাচ অনন্তের! ব্যারাকপুরের এসপি এবার নন্দিতা-শিবপ্রসাদের সিনেমায়, কীভাবে? জানুন Sweden বনাম Slovenia ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে?

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.