বাংলা নিউজ > ভোটযুদ্ধ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > পরিচয়পত্র থাকলে প্রার্থীকে বুথে ঢুকতে বাধা নয়, নিশ্চিত করতে কমিশনের

পরিচয়পত্র থাকলে প্রার্থীকে বুথে ঢুকতে বাধা নয়, নিশ্চিত করতে কমিশনের

পরিচয়পত্র থাকলে প্রার্থীকে বুথে ঢুকতে বাধা নয়, নিশ্চিত করতে কমিশনের। (ফাইল ছবি, হিন্দুস্তান টাইমস আর্কাইভ)

তৃণমূলের তরফে অভিযোগ করা হয়েছিল, পরিচয়পত্র থাকা সত্ত্বেও প্রার্থীদের বুথে ঢুকতে বাধা দিচ্ছিল কেন্দ্রীয় বাহিনী।

পরিচয়পত্র থাকলে, প্রার্থীকে বুথে ঢুকতে বাধা দেওয়া যাবে না। তা নিশ্চিত করতে হবে পুলিশকে। ভোট সপ্তমীতে এমনই নির্দেশ দিল নির্বাচন কমিশন। সোমবার কমিশনের তরফে নির্দেশ দেওয়া হয়েছে, পরিচয়পত্র থাকলে যাতে প্রার্থীরা বাধাপ্রাপ্ত না হন, তা নিশ্চিত করতে হবে পুলিশকে। বিভিন্ন বুথে প্রার্থীদের ঢুকতে বাধা দেওয়ার অভিযোগের পরিপ্রেক্ষিতে পুলিশকে এই নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।

সোমবার কমিশনের তরফে বলা হয়েছে, ‘পরিচয়পত্র থাকলে যেন প্রার্থীদের বাধা না দেওয়া হয়’, বিষয়টি নিশ্চিত করতে এডিজি আইনশৃঙ্খলাকে নির্দেশ দেন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব।

উল্লেখ্য, ভোট চলাকালীন বারবার প্রার্থীরা অভিযোগ করে আসছেন, কমিশনের জারি করা প্রয়োজনীয় পরিচয়পত্র থাকার সত্ত্বেও তাঁদের বিভিন্ন বুথে ঢুকতে বাধা দেওয়া হচ্ছে। অনেক সময় অভিযোগের তিরে থাকছেন কেন্দ্রীয় বাহিনী। এই নিয়ে নির্বাচন কমিশনকে একাধিক অভিযোগও জানিয়েছেন প্রার্থীরা। এবার সেই অভিযোগের প্রেক্ষিতেই এই নির্দেশ দিয়েছে রাজ্য মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতর বলে মত রাজনৈতিক বিশ্লেষকদের।

রাসবিহারীর তৃণমূল প্রার্থীকে বুথে ঢুকতে বাধা দেওয়ার অভিযোগ ওঠে। এই নিয়ে নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়েছে তৃণমূল কংগ্রেস। রাসবিহারীর তৃণমূল প্রার্থী দেবাশিস কুমারকে চারটি বুথে ঢুকতে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে। প্রার্থীর দাবি, তাঁকে বালিগঞ্জ শিক্ষাসদন, আর্য বিদ্যামন্দির, রাজেন্দ্রনাথ বিদ্যাপীঠ ও নব নালন্দা স্কুলের বুথে ঢুকতে বাধা দিয়েছে কেন্দ্রীয় বাহিনী।ভবানীপুরের তৃণমূল প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায়কেও বুথে ঢুকতে বাধা দেওয়ার অভিযোগ ওঠেছে কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে। এমনকী জামুড়িয়ায় সংযুক্ত মোর্চার সিপিএম প্রার্থী ঐশী ঘোষকে বুথে ঢুকতে বাধা দেওয়ার অভিযোগ ওঠে বাহিনীর বিরুদ্ধে।

আবার, রাসবিহারীর সংযুক্ত মোর্চা সমর্থিত কংগ্রেস প্রার্থী আশুতোষ চট্টোপাধ্যায়কে অশ্বিনী দত্ত মেমোরিয়াল গার্লস হাইস্কুলের বুথে ঢুকতে বাধা দেয় কেন্দ্রীয় বাহিনী বলে অভিযোগ। এই নিয়ে ওই প্রার্থীর সঙ্গে জওয়ানদের বাদানুবাদ হয়। শুধু তাই নয়, সংবাদমাধ্যমকেও বুথে প্রবেশে বাধা দেওয়া হয় বলে অভিযোগ। এর পরিপ্রেক্ষিতেই নির্দেশ দিয়েছে কমিশন।

ভোটযুদ্ধ খবর

Latest News

কবে পালন করা হবে মহরম? এই দিনের ইতিহাস আর গুরুত্ব জেনে নিন ‘হেলিকপ্টার ছাড়া চড়েন না’, শেখ হাসিনার প্রাক্তন পিয়ন এখন ‘৪০০ কোটি’র মালিক! সিঁথিতে সিঁদুর, ঠোঁটে হাসি, অতিথিদের পাতে ভাত দিচ্ছেন কৌশাম্বি, ভাইরাল বিশেষ ছবি একটা ক্রস ঠিক করে ক্লিয়ার করতে না পারার খেসারত দিলাম-আফসোস করে চলেছেন হ্যারি কেন সমুদ্রের জলে দেদার খেলা ইউভানের, পুরী ট্রিপে ইয়ালিনির মুখ দেখালেন রাজ-শুভশ্রী? নিয়ম মেনে ট্রেন চালানোয় দুর্ঘটনাগ্রস্ত হয় কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস, জানাল রেল কার্যত নিজেকে কোচ ঘোষণা করে দিয়েছিলেন সৌরভ, কিন্তু DC খুঁজছে গম্ভীরের মত কাউকে! দুম পটাশ পৃথ্বী! কাকা অনন্তের বিয়েতে আকাশ-শ্লোকা পুত্র পড়ে গেল এভাবে, দেখুন ‘স্পনসরশিপের ১৫৮ কোটি দেয়নি’, গৃহীত হল বাইজুসের নামে BCCI-র করা দেউলিয়ার মামলা এবার পরনে ‘উলটো’ পোশাক! ইসকনে শিশুদের ভোগ খাওয়ালেন কার্দাশিয়ান বোনেরা

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.