বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > আরও বাড়ল নন্দীগ্রাম কেন্দ্রের নিরাপত্তা, নিয়োগ এসপি পদমর্যাদার অফিসার
নন্দীগ্রামে কেন্দ্রীয় বাহিনীর টহল। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
নন্দীগ্রামে কেন্দ্রীয় বাহিনীর টহল। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

আরও বাড়ল নন্দীগ্রাম কেন্দ্রের নিরাপত্তা, নিয়োগ এসপি পদমর্যাদার অফিসার

  • এবার এখানে পুলিশ সুপার পদমর্যাদার এক অফিসারকে নিয়োগ করা হচ্ছে।

রাত পোহালেই নন্দীগ্রামে নির্বাচনের মহারণ। এখন থেকেই জোর প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। এখানে ৩৫৫টি বুথকে স্পর্শকাতর ঘোষণা করা হয়েছে। জারি করা হয়েছে ১৪৪ ধারা। রাজ্যের নজরকাড়া কেন্দ্র নন্দীগ্রামের উপরে বাড়তি নজর রাখছে নির্বাচন কমিশন। প্রায় ২২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। কেন্দ্রীয় বাহিনী দিয়ে গোটা নন্দীগ্রাম মুড়ে ফেলা হয়েছে। এবার এখানে পুলিশ সুপার পদমর্যাদার এক অফিসারকে নিয়োগ করা হচ্ছে। সুতরাং ভোট হাইভোল্টেজ হতে চলেছে।

একমাত্র নন্দীগ্রাম কেন্দ্রের জন্যই একজন এসপি পদমর্যাদার অফিসার নিয়োগ করল নির্বাচন কমিশন। নগেন্দ্র ত্রিপাঠীকে নিয়োগ করা হয়েছে। তিনি এখন থেকেই শুধুমাত্র নন্দীগ্রামের আইনশৃঙ্খলা তদারকি করবেন। পূর্ব মেদিনীপুরের বাকি অংশের নিরাপত্তার দায়িত্বে থাকছেন প্রবীণ ত্রিপাঠী। নন্দীগ্রামে কোনওরকম গোলমাল যাতে ভোটের দিন না পাকায় তার জন্যই এই পদক্ষেপ বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্য, এই নন্দীগ্রামেই মমতা বন্দ্যোপাধ্যায় আঘাত পান। বাধা নেমে আসে সংযুক্ত মোর্চার প্রার্থী মীনাক্ষী মুখোপাধ্যায়ের উপর। বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডার কনভয়ে হামলার পরিপ্রেক্ষিতে দিল্লিতে ডেপুটেশনে পাঠানো হয় প্রবীণ ত্রিপাঠীকে। এবার তাঁকেই দেওয়া হল পূর্ব মেদিনীপুরের নিরাপত্তার দায়িত্ব। শুভেন্দু অধিকারী এখন দলবদলে বিজেপি প্রার্থী। তাঁকেও বিক্ষোভের মুখে পড়তে হচ্ছে। যার জন্য মহিলা সিআরপিএফ দেওয়া হল তাঁর নিরাপত্তায়। এছাড়া মঙ্গলবার আক্রান্ত হয়েছেন ময়নার বিজেপি প্রার্থী অশোক দিন্দা। তাই বাড়তি গুরুত্ব দেওয়া হচ্ছে নন্দীগ্রামকে।

বন্ধ করুন