বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > সবুজ সাথীর সব সাইকেল সরবরাহ করেছেন অভিষেকের ভায়রা, বিস্ফোরক দাবি শুভেন্দুর
বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। ফাইল ছবি
বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। ফাইল ছবি

সবুজ সাথীর সব সাইকেল সরবরাহ করেছেন অভিষেকের ভায়রা, বিস্ফোরক দাবি শুভেন্দুর

  • কুলতলিতে এক জনসভায় শুভেন্দু দাবি করেন, রাজ্য সরকারের সবুজ সাথী প্রকল্পের সমস্ত সাইকেল সরবরাহের বরাত পেয়েছিলেন মেনকার স্বামী। এই নিয়ে তৃণমূলের কোনও প্রতিক্রিয়া এখনো মেলেনি।

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা মেনকা গম্ভীরের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুললেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। মঙ্গলবার দক্ষিণ ২৪ পরগনার কুলতলিতে এক জনসভায় শুভেন্দু দাবি করেন, রাজ্য সরকারের সবুজ সাথী প্রকল্পের সমস্ত সাইকেল সরবরাহের বরাত পেয়েছিলেন মেনকার স্বামী। এই নিয়ে তৃণমূলের কোনও প্রতিক্রিয়া এখনো মেলেনি। 

এদিন শুভেন্দু বলেন, ‘কাল ভাইপোর শ্যালিকা মেনকা গম্ভীরকে সিবিআই জিজ্ঞাসাবাদ করেছে। সবুজ সাথীর সাইকেল জানেন তো? পাঁচশো টাকা দিয়ে না সারালে চড়া যায় না। সেই সাইকেল সরবরাহ করেছে মেনকা গম্ভীরের স্বামী অঙ্কুশ আরোরা ও শ্বশুর পবন আরোরা।’

ক্ষমতায় আসার পর স্কুলের ছাত্রছাত্রীদের জন্য সবুজ সাথী প্রকল্প চালু করে রাজ্য সরকার। এই প্রকল্পের অধীনে স্কুলের পড়ুয়াদের ১টি করে সাইকেল দেয় সরকার। গত ১০ বছরে সেজন্য লক্ষ লক্ষ সাইকেল কিনেছে রাজ্য সরকার। কিন্তু সাইকেলের সরবরাহ কে করেছে তা এতদিন রহস্যে ঘেরা ছিল বলে দাবি ছিল বিরোধীদের। 

এদিন ফের লালার ডায়েরি নিয়ে তৃণমূলকে হুমকি দেন শুভেন্দু। বলেন, লালার ডায়েরির কপি আছে আমার কাছে। তাতে সব লেখা আছে। কে কোথায় কবে কত টাকা নিয়েছিল। 

এছাড়া শুভেন্দুর অভিযোগ, স্কুল পড়ুয়াদের পোশাক কেনার জন্য কেন্দ্রীয় সরকার যে টাকা পাঠিয়েছিল তাতেও দুর্নীতি করেছে তৃণমূল। তিনি বলেন, ‘স্কুলের বাচ্চাদের জামা – কাপড় কেনার জন্য মাথাপিছু ৪০০ টাকা করে পাঠিয়েছিল কেন্দ্রীয় সরকার। তার থেকে ১৫০ টাকার জামা – কাপড় কিনে বাকি ২৫০ টাকা ঝেড়ে দিয়েছে’।

 

বন্ধ করুন