বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > প্রার্থী তালিকায় জায়গা না পেয়ে কলকাতার পথে আরাবুল, গন্তব্য কোথায়?

প্রার্থী তালিকায় ঠাঁই হয়নি। সেই নিয়ে ক্ষোভ জন্মেছে ‘‌জায়গা’‌ না—পাওয়া তৃণমূল নেতাদের মধ্যে। সেই তালিকায় অন্যতম চর্চিত মুখ ভাঙড়ের আরাবুল ইসলাম। এবারের প্রার্থী হতে না—পারায়, কেঁদেও ফেলেন তিনি।এবার তাঁকে প্রার্থী না—করা নিয়ে দলবদলের সিদ্ধান্তের সম্ভাবনা তৈরি হয়েছে। এবিষয়ে সরাসরি কিছু না—বললেও পরোক্ষভাবে তেমনই ইঙ্গিত মিলেছে।

প্রার্থী তালিকায় নিজের নাম না—দেখে সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টও করেছেন ক্ষুব্ধ আরাবুল। সেখানে লিখেছেন, ‘‌দলের আজকে আমার প্রয়োজন ফুরাল।’‌

এদিন ভাঙড় পঞ্চায়েত সমিতিতে যান তিনি। সেখান থেকে কলকাতার উদ্দেশে রওনা দেওয়ার আগে বলেন, ‘‌আমার যা বলার কলকাতা থেকে ফিরে এসে বলব।’‌ মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে ডেকেছেন কি না এই প্রশ্ন করা হলে, তাঁর উত্তর, ‘‌আমাকে সেই সুযোগ দেওয়া হয়নি। আমি নিজের কাজে কলকাতা যাচ্ছি। কাজ সেরে ভাঙড়ে ফিরে যা বলার বলব।’‌ তাঁর এই কলকাতায় যাওয়াকে ঘিরেই জল্পনার সৃষ্টি হয়েছে রাজনৈতিক মহলে।রাজনৈতিক বিশ্লেষকদের মতে, টিকিট না—পাওয়ায়, ক্ষুব্ধ নেতা বিকল্পের সন্ধানেই কলকাতার দিকে যেতে পারেন।

এবারে ভাঙড়ের প্রার্থী করা হয়েছে মহম্মদ রেজাউল করিমকে। তবে বহিরাগত প্রার্থী তত্ত্বে আরাবুল ইসলামের সমর্থকরা বিক্ষোভ প্রদর্শন করেছেন। আরাবুল অনুগামীদের দাবি, কোনওভাবেই তাঁরা বহিরাগত প্রার্থীকে মেনে নেবেন না।আরাবুলের উদ্দেশ্যে তাঁদের আবেদন, প্রয়োজনে তিনি নির্দল প্রার্থী হিসেবে ভোটে দাঁড়ান।

বন্ধ করুন