বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > গরুপাচারকাণ্ডে দিল্লি থেকে গ্রেফতার অভিষেক ঘনিষ্ঠ তৃণমূল নেতার ভাই
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

গরুপাচারকাণ্ডে দিল্লি থেকে গ্রেফতার অভিষেক ঘনিষ্ঠ তৃণমূল নেতার ভাই

  • গরুপাচার কাণ্ডে ইতিমধ্যে বিকাশ মিশ্রকে ২ বার জিজ্ঞাসাবাদ করেছে CBI.  ৩ বার তাঁকে তলব করা হলেও হাজিরা দেননি তিনি। বিনয় মিশ্রর কলকাতার ঠিকানায় যখন CBI তল্লাশি চালায় তখনও তাঁর খোঁজ মেলেনি।

গরুপাচারকাণ্ডে তৃণমূল নেতা বিনয় মিশ্রের নেতা বিনয় মিশ্রের ভাই বিকাশ মিশ্রকে গ্রেফতার করেছে ED. মঙ্গলবার তাঁকে দিল্লি থেকে গ্রেফতার করেন ED-র গোয়েন্দারা। তাঁকে দিল্লির আদালতে পেশ করলে ৬ দিনের তদন্তকারী সংস্থার হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক। 

গরুপাচারকাণ্ডে বিকাশ মিশ্রকে দীর্ঘদিন ধরে খুঁজছিল ED ও CBI. তবে সম্প্রতি CBI-এর হাজিরা থেকে রেহাই পান তিনি। এর পর দিল্লি গিয়ে সুপ্রিম কোর্টে মামলা দেখভাল শুরু করে। সেই সূত্রে বেশ কিছুদিন দিল্লিতেই ছিলেন তিনি। 

গরুপাচার কাণ্ডে ইতিমধ্যে বিকাশ মিশ্রকে ২ বার জিজ্ঞাসাবাদ করেছে CBI.  ৩ বার তাঁকে তলব করা হলেও হাজিরা দেননি তিনি। বিনয় মিশ্রর কলকাতার ঠিকানায় যখন CBI তল্লাশি চালায় তখনও তাঁর খোঁজ মেলেনি। এর পর তাঁর বিরুদ্ধে লুকআউট নোটিশ জারি করে CBI. 

ED সূত্রের খবর, বিকাশ মিশ্রের মাধ্যমে পাচারকারীদের থেকে টাকা পৌঁছতো বিনয় মিশ্রের কাছে। তার পর সেই টাকা পাচার হয়ে যেত বিভিন্ন জায়গায়। সেই টাকা কোথায় গিয়েছে তা এখনো জানে না ইডি বা সিবিআই। সেই তথ্য পেতেই বিকাশকে গ্রেফতার করা হয়েছে বলে মনে করা হচ্ছে। 

 

বন্ধ করুন