বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > শান্তির শিলিগুড়িতে শেষ হাসি কার? অঙ্ক কষা শুরু
 অশোক ভট্টাচার্য (ফাইল ছবি)
 অশোক ভট্টাচার্য (ফাইল ছবি)

শান্তির শিলিগুড়িতে শেষ হাসি কার? অঙ্ক কষা শুরু

 গুরু বনাম শিষ্যের লড়াই। দুপক্ষই বলছেন ভোট হয়েছে শান্তিতে

ভোটপর্ব মিটতেই একটাই প্রশ্ন শিলিগুড়িতে, শেষ হাসি হাসবেন কে? সংবাদমাধ্যমের সামনে বিজেপি প্রার্থী শঙ্কর ঘোষ বলেন, ‘চিঠি চাপাটি থেকে বেরিয়ে এসে প্রকৃত উন্নয়ন চাইছিলেন শিলিগুড়ির মানুষ। উন্নয়ন স্তব্ধতার বিরুদ্ধে মানুষ ভোট দিয়েছে’। ওনাকে(অশোক ভট্টাচার্য) পরাস্ত করার কথা নয়, আমি জয়ী হব এটা বলতে পারি'। অন্যদিকে অশোক ভট্টাচার্য সংবাদমাধ্যমের সামনে বলেন, '১০০ শতাংশ নিশ্চিত আমি জিতব। অনেক বেশি ভোটে আমি জিতছি।শান্তিপূর্ণভাবে ভোট হয়েছে। কোথাও কোনও অশান্তি নেই। উৎসবের মেজাজে মানুষ ভোট দিয়েছেন। শিলিগুড়িতে এবারও ব্যতিক্রম হবে'।

গোটা রাজ্য জুড়ে ভোটে একের পর এক অশান্তির খবর। কিন্তু শিলিগুড়িতে সেভাবে বড় কোনও অশান্তির খবর শনিবার ভোটের দিনও নেই। এই কেন্দ্রে সংযুক্ত মোর্চার প্রার্থী অশোক ভট্টাচার্য। তিনি বাম জমানায় রাজ্যের পুরমন্ত্রী ছিলেন। তাঁর বিপরীতে বিজেপি প্রার্থী সিপিএমের প্রাক্তন যুব নেতা শঙ্কর ঘোষ। তিনি কয়েক মাস আগেও অশোক ভট্টাচার্যের ছায়াসঙ্গী হিসাবেই পরিচিত ছিলেন। 

রাজনৈতিক মহলের মতে, শিলিগুড়ির বাম ঘরানার রাজনীতিতে একথা অনেকেই জানেন অশোক ভট্টাচার্যই শঙ্কর ঘোষের রাজনৈতিক গুরু বলে পরিচিত ছিলেন। কিন্তু ভোটের মুখে সেই শঙ্করই লাল পতাকা ছেড়ে ভিড়ে গিয়েছিলেন গেরুয়া শিবিরে। সেক্ষেত্রে এদিন শিলিগুড়িতে ছিল কার্যত গুরু শিষ্যের লড়াই। অনেকের মতে, এই দুপক্ষের লড়াইয়ের মাঝে অনেকটাই গুরুত্ব হারায় তৃণমূল প্রার্থী ওমপ্রকাশ মিশ্রের লড়াই। 

বন্ধ করুন