বাংলা নিউজ > বায়োস্কোপ > Amitabh Bachchan-Award: লতা দীননাথ মঙ্গেশকর পুরস্কারে সম্মানিত হচ্ছেন অমিতাভ বচ্চন, কেন দেওয়া হয় এই পুরস্কার

Amitabh Bachchan-Award: লতা দীননাথ মঙ্গেশকর পুরস্কারে সম্মানিত হচ্ছেন অমিতাভ বচ্চন, কেন দেওয়া হয় এই পুরস্কার

লতা দীননাথ মঙ্গেশকার পুরস্কার পাচ্ছেন অমিতাভ

Amitabh Bachchan-Lata Deenanath Mangeshkar Award: ২০২২ সালে প্রয়াত হন কিংবদন্তী গায়িকা লতা মঙ্গেশকর। গায়িকার প্রয়ানের পর তাঁর পরিবার এবং ট্রাস্ট গায়িকার স্মৃতিতে লতা দীননাথ মঙ্গেশকর পুরস্কার প্রদানের রীতি শুরু করে।

লতা দীননাথ মঙ্গেশকর পুরস্কারে সম্মানিত করা হবে মেগাস্টার অমিতাভ বচ্চনকে। মঙ্গেশকর পরিবারের তরফে মঙ্গলবার ঘোষণা করা হয়েছে। ২০২২ সালে প্রয়াত হন কিংবদন্তী গায়িকা লতা মঙ্গেশকর। গায়িকার প্রয়ানের পর তাঁর পরিবার এবং ট্রাস্ট গায়িকার স্মৃতিতে এই পুরস্কার প্রদানের রীতি শুরু করে। 

লতা দীননাথ মঙ্গেশকর পুরস্কার পাচ্ছেন অমিতাভ

২৪ এপ্রিল, লতা মঙ্গেশকরের বাবা প্রখ্যাত থিয়েটার এবং সঙ্গীতশিল্পী দীননাথ মঙ্গেশকরের মৃত্যু বার্ষিকীতে এই পুরস্কার পাবেন অমিতাভ বচ্চন। অভিনেতার বয়স ৮১ বছর। 

প্রথম ব্যক্তি হিসেবে ‘লতা দীননাথ মঙ্গেশকর পুরস্কার’ গ্রহণ করেছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ২০২৩ সালে এই পুরস্কার পেয়েছিলেন প্রধানমন্ত্রী। প্রতি বছর এমন এক ব্যক্তিকে লতা দীনানাথ মঙ্গেশকর পুরস্কার দেওয়া হয়, যিনি সমাজ এবং মানুষের মঙ্গলার্থে নানা উল্লেখযোগ্য অবদান রাখেন। চলতি বছরে এই পুরস্কার পেতে চলেছেন অমিতাভ বচ্চন।

আরও পড়ুন: দ্বিতীয়বার বিয়ের পিঁড়িতে পরিচালক শংকর কন্যা ঐশ্বর্য, হাজির রজনীকান্ত থেকে কমল হাসানরা

আরও পড়ুন: ‘আমার জন্য কল্পনাতীত, গ্রহণযোগ্য নয়...’, জিনাতের ‘লিভ-ইন’ মন্তব্য শুনে বিস্ফোরক সায়রা বানু

লতা দীননাথ মঙ্গেশকার পুরস্কার সম্পর্কে

২০২২ সালের ৬ ফেব্রুয়ারি ৯২ বছর বয়সে মারা যান লতা মঙ্গেশকর। এরপরই কিংবদন্তি গায়িকার স্মরণে ও সম্মানে ‘লতা দীনানাথ মঙ্গেশকর পুরস্কার’ প্রবর্তন করা হয়। মাস্টার দীননাথ মঙ্গেশকর স্মৃতি প্রতিষ্ঠান চ্যারিটেবল ট্রাস্ট একটি বিবৃতিতে জানানো হয়, এই পুরস্কার প্রতিবছর একজন ব্যক্তিকেই দেওয়া হবে। দেশ, সমাজ ও জনতার কল্যাণে যাঁরা দৃষ্টান্তমূলক কাজ করেছেন, তাঁদের উদাহরণ হিসেবে সামনে আনতে এই পুরস্কার প্রদান করা হবে।

আরও পড়ুন: নববর্ষে নিজেকে KIA Seltos উপহার দিলেন শ্রীলেখা, দেখুন নায়িকার ব্র্যান্ড নিউ গাড়ির ঝলক

মঙ্গেশকর পরিবারের পক্ষ থেকে জারি করা এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভারতীয় সঙ্গীতে অবদানের জন্য সঙ্গীত শিল্পী এ আর রহমান মাস্টার দীনানাথ মঙ্গেশকর পুরস্কার পাবেন। প্রবীণ অভিনেতা অশোক সরফ এবং পদ্মিনী কোলাপুরি সিনেমায় তাঁদের অবদানের জন্য মাস্টার দীনানাথ মঙ্গেশকর পুরস্কারে সম্মানিত হবেন।

KBC নিয়ে ফিরছেন বিগ বি

অন্যদিকে, জনপ্রিয় টেলিভিশন কুইজ শো 'কৌন বনেগা ক্রোড়পতি'-এর একটি নতুন সিজন নিয়ে ফিরতে প্রস্তুত অমিতাভ বচ্চন। সোনি টিভির অফিসিয়াল ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে শেয়ার করা প্রোমোতে অমিতাভ ঘোষণা করেছেন, ‘আপনি যা শুরু করেন তার শেষ অনিবার্য। কিন্তু, যখন আপনাকে অনেক লোক ভালোবাসে, তখন না ফিরে আসা অসম্ভব।’ 

নির্মাতারা আরও ঘোষণা করেছেন যে, কেবিসি ১৬ (KBC 16) শুরু হবে ২৬ এপ্রিল থেকে। বলা হয়েছে, 'আমরা এত ভালবাসা পেয়েছি যে আমরা আবার ফিরে আসছি। কেবিসি শুরু হবে ২৬ এপ্রিল থেকে রাত ৯টায়।' কৌন বনেগা ক্রোড়পতির প্রথম সিজন ২০০০ সালে সম্প্রচারিত হয়েছিল। অমিতাভ বচ্চন তখন থেকে রয়েছেন হট সিটে। শাহরুখ খান ২০০৬ সালে অনুষ্ঠানের তৃতীয় সিজনে কেবিসি হোস্ট করেছিলেন।

অমিতাভ বচ্চনের আগামী কাজ

বিগ বি-কে আগামীতে দীপিকা পাড়ুকোন ও প্রভাসের সঙ্গে সাই-ফাই অ্যাকশন থ্রিলার ছবি 'কলকি ২৮৯৮ এডি'-তে দেখা যাবে। এই ছবির মুক্তির তারিখ নির্ধারণ করা হয়েছে ২০২৪ সালের ১২ জুলাই। এছাড়াও তাঁর ঝুলিতে রয়েছে কোর্টরুম ড্রামা ফিল্ম 'সেকশন ৮৪'।

 

 

বায়োস্কোপ খবর

Latest News

কম্বোডিয়ায় অস্বাভাবিক মৃত্যু বীরভূমের যুবকের, দেহ আনতে বিপুল খরচ,আতান্তরে পরিবার অনির্বাণে ফিদা রাঘবের দুই সুন্দরী কন্যে, নায়ককে কাছে পেয়ে বাকরুদ্ধ আহিরী-আনন্দী ব্যর্থ হয়েও সুপারিশের সৌজন্যে কেন দলে আজম…সাংবাদিকের প্রশ্নে চটলেন ফখর জামান 'মে মাসেই বেরিয়েছে বসিরহাটের ফলাফল,' সন্দেশখালি ক্ষত মেরামতিতে মরিয়া অভিষেক ‘বিয়ের পর বরগুলো এমনই হয়ে যায়…’, রাজার কোন কাজে রাগল মধুবনী? মিল পেল নেটপাড়া সৌভাগ্য এনে দিতে পারে দরজাও! তবে তার সাজ সজ্জায় এই ৪ জিনিস রাখতে ভুলবেন না Video: রেমালের চোখ রাঙানি! কালো মেঘে ঢাকল সুন্দরবনের আকাশ আইপিএল ফাইনালের ঠিক আগে কাউন্টিতে ফের সেঞ্চুরি পূজারার, রান পেলেন না করুণ নায়ার রেমাল ঘূর্ণিঝড়ের জের, বাতিল মমতা,অভিষেক, সুকান্ত এবং শুভেন্দুর একাধিক কর্মসূচি রেমাল ঘূর্ণিঝড়ের জের! পরীক্ষা স্থগিত করা হল বিশ্ববিদ্যালয়ে

Latest IPL News

কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র? KKR-এর হাতেই উঠবে IPL ট্রফি, আত্মবিশ্বাসী বনির; ফাইনালে দর্শনার পাশে নেই সৌরভ! CSK, MI অথবা RCB, তিন দলের কাউকে ছাড়া IPL ফাইনাল এই নিয়ে তৃতীয়বার, দেখুন ইতিহাস এটা আলাদা অনুভূতি, আমরা নিশ্চিত ট্রফি জিতব- ফাইনালের আগে ভুবনেশ্বরের হুঙ্কার নির্বাচন নিয়ে ভাবি না-T20 WC-এর দলে সুযোগ না পাওয়া নিয়ে বড় বার্তা KKR অধিনায়কের জল্পনার অবসান! IPL ফাইনালে KKR-এর পাশে শাহরুখ,হুডিতে মুখ ঢেকে রওনা দিলেন চেন্নাই ক্রিকেট ছেড়ে হঠাৎই অটোওয়ালার ভূমিকায় শ্রেয়স, পিছনে বিশ্বকাপজয়ী কামিন্সও, ভিডিয়ো টস নাকি শিশির না হেড বনাম স্টার্ক! IPL 2024 Final-এ কোন ফ্যাক্টর কাজ করবে KKR vs SRH: জার্সিটা ভালো, টিম না- এভাবে হ্যাটা করেছিল লোকজন,স্মৃতিচারণ শাহরুখের শাহরুখের উপরেই কি নির্ভর করছে ভারতীয় দলে গম্ভীরের কোচ হওয়ার ভাগ্য?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.