বাংলা নিউজ > বায়োস্কোপ > Kaun Banega Crorepati 14: একাধিকবার সিভিল সার্ভিসের পরীক্ষা দিয়েছিলেন অমিতাভ! তারপর যা হয়েছে…
একাধিকবার সিভিল সার্ভিসের পরীক্ষা দিয়েছিলেন অমিতাভ বচ্চন

Kaun Banega Crorepati 14: একাধিকবার সিভিল সার্ভিসের পরীক্ষা দিয়েছিলেন অমিতাভ! তারপর যা হয়েছে…

  • কেবিসির মঞ্চে বসে নিজের সিভিল সার্ভিসের পরীক্ষার গল্প ফাঁস করলেন অমিতাভ বচ্চন। শুনলে হাঁ হয়ে যাবেন। 

বলিউডের 'শহেনশা' অমিতাভ বচ্চন। যুগের পর যুগ বলিউডে রাজত্ব করছেন তিনি। বড় পর্দায় দাপিয়ে বেড়ানো থেকে বর্তমানে কেবিসির মতো অন্যতম জনপ্রিয় রিয়ালিটি শো-এর সঞ্চালকের আসনে। নেটমাধ্যমে তাঁর জনপ্রিয়তা তুঙ্গে। সামাজিক মাধ্যমেও দারুণ সক্রিয় তিনি। 

‘কৌন বনেগা ক্রোড়পতি’ সিজন ১৪-র জনপ্রিয়তা দর্শকদের কাছে তুঙ্গে। বৃহস্পতিবারের এপিসোডে শো হোস্ট অমিতাভ বচ্চন ফাঁস করেছেন তিনি একাধিকবার সিভিল সার্ভিস পরীক্ষা দিয়েছিলেন। সেখানে ব্যর্থ হয়েছেন। 

অমিতাভ বচ্চনের সামনে হটসিটে বসা ছিলেন সম্পাদা সারাফ গুর্জার নামে এক প্রতিযোগী। তিনি প্রকাশ করেছিলেন, তিনি মধ্যপ্রদেশের একজন ডেপুটি কালেক্টর। বিগ বি সঙ্গে সঙ্গে তাঁর প্রশংসা করে বলে ওঠেন, ‘আপনিই তো সরকার।’ প্রত্যুত্তরে সম্পাদা বলেন, 'সরকার তো আপনি।'

আরও পড়ুন: প্রয়াত জাতীয় পুরস্কারপ্রাপ্ত গায়ক, হৃদরোগে আক্রান্ত হয়ে চলে গেলেন

দু'জনের মধ্যে কথোপকথনের সময়, অমিতাভ বচ্চন প্রকাশ করেছিলেন, শোতে আসা একাধিক প্রতিযোগীর সঙ্গে তাঁর পরিচয় হয়েছে যাঁরা সিভিল সার্ভিস পরীক্ষার প্রস্তুতি নিচ্ছেন। বিষয়টা ঠিক কতটা কঠিন এবং কিছুজন পরীক্ষার পর হাল ছেড়ে দেয় শেয়ার করেছেন অমিতাভ। অভিনেতা-সঞ্চালক বলেন, ‘আমি কলেজের পরে অনেকবার সিভিল সার্ভিস পরীক্ষার জন্য চেষ্টা করেছি। কিন্তু আমি ক্লিয়ার করতে পারিনি। ব্যর্থ হয়েছি।’

নিজের সিভিল সার্ভিস প্রস্তুতির গল্পও ভাগ করেছেন সম্পাদা সারাফ গুর্জার। প্রকাশ করেছেন, তাঁর মা-ও এই পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার জন্য অনেকবার চেষ্টা করেছিলেন। সম্পাদা জানান, এই পরীক্ষার পুরো প্রক্রিয়ায় মায়ের কথা শুনে চলেছিলেন তিনি। স্নাতক হওয়ার পর পরীক্ষা দিয়ে প্রথম প্রচেষ্টায়ই সফল হয়েছিলেন তিনি। 

সম্পাদা ডিএসপি নির্বাচন ক্লিয়ার করেন। দ্বিতীয় প্রচেষ্টায় তিনি মধ্যপ্রদেশে প্রথম স্থান অর্জন করেন এবং ডেপুটি কালেক্টর হন। বিগ বি জিজ্ঞেস করেছিলেন, ‘এ সবের পরেও তুমি এখানে কেন?’ সম্পাদা বলেন, আমিতাভ বচ্চনের সঙ্গে দেখা করার প্রত্যাশা নিয়ে তিনি ‘কৌন বনেগা ক্রোড়পতি’র মঞ্চে এসেছেন। অমিতাভ বচ্চন এরপর খানিক মজা করেই বলেন, তিনি সম্পাদাকে ভয় পান।

একদম শুরু অর্থাৎ ২০০০ সাল থেকে কেবিসি-র সঞ্চালনা করছেন অমিতাভ। মাঝে তৃতীয় সিজনের সঞ্চালনার দায়িত্ব শাহরুখ খানের ছিলেন। ৭ অগস্ট থেকে সোনি চ্যানেলে সম্প্রচার শুরু হয়েছে কেবিসির ১৪ নম্বর সিজেনের। সোনি টিভিতে সোম থেকে শুক্রবার প্রচারিত হয়। SonyLiv অ্যাপেও KBC দেখা যায়। সম্প্রতি, জনপ্রিয়-রিয়েলিটি শোটি তার ২২ বছরের যাত্রা পূর্ণ করেছে। 

 

বন্ধ করুন