বাংলা নিউজ > বায়োস্কোপ > Biswajit Chatterjee: ‘রবি ঠাকুর’ বেশে অনুপমকে নিয়ে ছিল হইচই! এছবি বানাচ্ছেন বিশ্বজিৎ, কে হচ্ছেন বিবেকানন্দ ও নেতাজি?

Biswajit Chatterjee: ‘রবি ঠাকুর’ বেশে অনুপমকে নিয়ে ছিল হইচই! এছবি বানাচ্ছেন বিশ্বজিৎ, কে হচ্ছেন বিবেকানন্দ ও নেতাজি?

ধর্মেন্দ্র, মধু, বিশ্বজিৎ, অনুপম খের

চমক আরও আছে। এই ছবিতে লালা লাজপত রাইয়ের চরিত্রে দেখা যাবে বিশ্বজিতের বহু পুরনো বন্ধু অভিনেতা ধর্মেন্দ্রকে। ক্যাপটেইন লক্ষ্মী সায়গলের চরিত্রে থাকছেন ‘রোজা’র মধু। ছবিতে রয়েছেন বহু দক্ষিণী অভিনেতা। তবে মহাত্মা গান্ধী, বিবেকানন্দ, নেতাজির চরিত্রে কে? তা জানা যায়নি।

রবীন্দ্রনাথ ঠাকুরের বেশে কয়েকমাস আগেই একটা ছবি শেয়ার করেছিলেন বর্ষীয়ান অভিনেতা অনুপম খের। তাঁর পোস্ট করা সেই ছবি ঘিরে কিছু কম হইচই হয়নি।  ভাইরাল হয়েছিল সেই ছবি। অনুপম জানিয়েছিলেন, তিনি তাঁর ৫৩৮তম প্রোজেক্টে বিশ্বকবির চরিত্রে অভিনয় করতে চলেছেন। সেসময় তাতে কিছুটা বিরক্তি প্রকাশ করেছিলেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়। নাম না করে লিখেছিলেন, ‘রবি ঠাকুরকে দয়া করে ছেড়ে দিন’। স্বস্তিকার সঙ্গে সহমত ছিলেন অনেকেই। উঠে এসেছিল আরও অনেক মন্তব্য। আবার অনেকেই অনুপম খেরের এই লুকের প্রশংসা করেছিলেন।

তবে সেসময় নিজের সেই প্রোজেক্টের বিষয়ে খোলসা করে কিছুই জানাননি অনুপম খের। অবশেষে প্রকাশ্যে এসেছে সেই ছবির বিস্তারিত তথ্য। জানা যাচ্ছে, এই ছবি বানাচ্ছেন খোদ বিশ্বজিৎ চট্টোপাধ্যায়। হ্যাঁ, একসময়ের সুপারস্টার বিশ্বাজিৎ (প্রসেনজিতের বাবা) আবারও এই ছবির হাত ধরে পরিচালনায় ফিরছেন। জানা যাচ্ছে প্রাক-স্বাধীনতা সংগ্রামের সময় নিয়ে এই ছবি বানাতে চলেছেন বিশ্বজিৎ চট্টোপাধ্যায়।

বিশ্বজিতের এই ছবির নাম ‘অগ্নিযুগ: দ্য ফায়ার’। এবিষয়ে সংবাদ প্রতিদিনকে পরিচালক বিশ্বজিৎ চট্টোপাধ্যায় জানান, ‘এটা আমার বহুদিনের স্বপ্ন, এটা শুধু ছবি নয়। এটা আমার প্যাশন ও মিশন। নাচ-গান, হই হুল্লোড় নিয়ে তো অনেক কাজ করেছি, এবার দেশের জন্য কিছু করতে চাই। রবীন্দ্রনাথ ঠাকুর এই ছবির কেন্দ্রে। অনুপম সেই ছবিতে অভিনয় করছেন। কিরণকে (অনুপমের স্ত্রী) এই ছবি অনুপম পাঠিয়েছিলেন আর তাতে কিরণ প্রশ্ন করেছিলেন, আমাকে কেন রবি ঠাকুরের ছবি পাঠানো হল! উনি চিনতে পারেননি। এতটাই অথেনটিক এই লুক। এই ছবি প্রযোজনা করছেন আমার স্ত্রী ইরা চট্টোপাধ্যায়। ’

এখানেই শেষ নয়, চমক আরও আছে। এই ছবিতে লালা লাজপত রাইয়ের চরিত্রে দেখা যাবে বিশ্বজিতের বহু পুরনো বন্ধু, অভিনেতা ধর্মেন্দ্রকে। ক্যাপটেইন লক্ষ্মী সায়গলের চরিত্রে থাকছেন ‘রোজা’র মধু। ছবিতে রয়েছেন বহু দক্ষিণী অভিনেতা। তবে মহাত্মা গান্ধী, বিবেকানন্দ, নেতাজির চরিত্রে কাদের দেখা যাবে, তা এখনই খোলসা করতে চাননি বিশ্বজিৎ চট্টোপাধ্যায়। 

তবে বিশ্বজিৎ জানিয়েছেন, এই ছবি অনেক অজানা সত্যকে সামনে আনবে। এই ছবিতে 'রবীন্দ্রনাথ' অনুপম খেরে উপর থাকবে ‘যদি তোর ডাক শুনে কেউ না আসে’ গানটি। যেটি গেয়েছেন কুমার শানু। গানের রেকর্ডিং ইতিমধ্যেই হয়ে গিয়েছে। ২০২৪-এই মুক্তি পাওয়ার কথা এই ছবির।

বায়োস্কোপ খবর

Latest News

ঘূর্ণিঝড় রেমালে বিপর্যস্ত ভারত ও বাংলাদেশ, প্রকাশ্যে এল ভয়ঙ্কর সব ছবি ক্রুজে বসে প্রেম সেলিব্রেট করবেন অনন্ত রাধিকা, আসন্ন ইভেন্টের মুহূর্ত কোটি টাকার আগামিকাল কেমন কাটবে আপনার? শুভ ঘটনা অপেক্ষায় রয়েছে? জানুন ২৯ মে’র রাশিফল নিউ টাউনের আবাসনের সেপটিক ট্যাঙ্ক থেকে উদ্ধার হল বাংলাদেশি সাংসদের দেহাংশ দরিদ্র দশা পাকিস্তানে! আইএমএফের কাছে ফের লোন চাইছে ভারতের প্রতিবেশী ঝাড়খণ্ড থেকেই লাভ জেহাদ শুরু হয়েছিল, প্রচারে গিয়ে বিরাট নিশানা করলেন মোদী দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট ‘‌আমাদের আর্শীবাদ করো’‌, এন্টালি-বালিগঞ্জ ফাঁড়ি হেঁটে রিজওয়ানুর মাকে আর্জি মমতার দিয়া মির্জা থেকে সামান্থা কোন ভারতীয় সেলেবরা প্যালেস্টাইনের ঘটনায় জানলেন সমবেদনা শীঘ্রই শিখরের সঙ্গে গাঁটছড়া বাঁধছেন জাহ্নবী? বিয়ের নিয়ে বললেন, ‘এই মুহূর্তে…’

Latest IPL News

দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি? T20 WC 2024-এ বদলে যাবে হার্দিকের IPL 2024 ভাগ্য- ভারতীয় দলকে হরভজনের পরামর্শ মন্নাতে বসে গম্ভীরকে ব্ল্যাঙ্ক চেক দিয়েছিলেন শাহরুখ, কিছুই টের পাননি LSG কর্ণধার KKR-এর ৩টি IPL খেতাব জয়েই জড়িয়ে তিনজন, গম্ভীর-নারিন ছাড়া তৃতীয় ব্যক্তি কে? ‘এই টিমটা যদি সারাজীবন থাকত’, IPL জিতলেও মন খারাপ শাহরুখের, নিলামে কী হবে KKR-র?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.