বাংলা নিউজ > বায়োস্কোপ > শাহরুখ এবং হৃত্বিককে ব্যঙ্গ করে অভিনয় করেছিলেন আয়ুষ্মান! দেখেছেন সেইসব সিনেমা?
'চেক দে ইন্ডিয়া' ছবিতে কেন্দ্রীয় চরিত্রে ছিলেন আয়ুষ্মান। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)
'চেক দে ইন্ডিয়া' ছবিতে কেন্দ্রীয় চরিত্রে ছিলেন আয়ুষ্মান। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)

শাহরুখ এবং হৃত্বিককে ব্যঙ্গ করে অভিনয় করেছিলেন আয়ুষ্মান! দেখেছেন সেইসব সিনেমা?

বড়পর্দায় ডেবিউ করার আগে শাহরুখ খান এবং হৃত্বিক রোশনকে ব্যঙ্গ করে একাধিক ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন আয়ুষ্মান খুরানা।

১৪ সেপ্টেম্বর ৩৭-এ পা রাখলেন আয়ুষ্মান খুরানা। বলিপাড়ার প্রথম সারির নায়ক হয়ে ওঠার রাস্তাটা মোটেই সহজ ছিল না আয়ুষ্মানের জন্য। টেলিভিশন রিয়েলিটি শো 'রোডিজ' এর দ্বিতীয় সিজনের বিজয়ীর মুকুট পর চুটিয়ে ছোটপর্দায় সঞ্চালনা থেকে জাতীয় পুরস্কারের মঞ্চে সেরা অভিনেতার সম্মান নিতে ওঠাটা টেক্কা দিতে পারে যেকোনও রূপকথার গল্পকেও। তবে জানেন কি বড়পর্দায় ডেবিউ করার আগে শাহরুখ খান এবং হৃত্বিক রোশনকে ব্যঙ্গ করে একাধিক ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন 'ভিকি ডোনার'?

২০০৭-এ মুক্তি পেয়েছিল শাহরুখ খান অভিনীত ছবি 'চক দে ইন্ডিয়া'। বক্স অফিসে রেকর্ড সৃষ্টি করা এই সিনেমার 'স্পুফ' অর্থাৎ ব্যাঙ্গাত্মক ছবিও তৈরি হয়েছিল ছোটপর্দায়। 'চেক দে ইন্ডিয়া' নামের ওই ছবিতে কেন্দ্রীয় চরিত্রে ছিলেন আয়ুষ্মান। ছবিতে শাহরুখের বাচনভঙ্গি ও হাঁটা চলা বেদমভাবে নকল করেছিলেন 'আর্টিকল ১৫' এর নায়ক। তালিকায় রয়েছে হৃত্বিককে ব্যঙ্গ করে তৈরি করা ছবি 'জাদু এক বার'। তবে এসবই ২০১২ সালে 'ভিকি ডোনার' ছবিতে অভিনয় করার বেশ কিছু বছর আগে সেরেছিলেন এই বলি-তারকা।

যদিও জানিয়ে রাখা ভালো 'চেক দে ইন্ডিয়া'-তে অভিনয় করলেও শাহরুখ খানের বিরাট ভক্ত আয়ুষ্মান। নিজেকে 'এসআরকিয়ান' হিসেবেও পরিচয় দিতে আজও তিলমাত্র বিব্রত বোধ করেন না তিনি। চলতি বছরের গোড়ায় এক সাক্ষাৎকারে আয়ুষ্মান জানিয়েছিলেন হিমাচল প্রদেশের কসৌলি-তে 'মায়া মেমসাব'-এর শ্যুটিংয়ে শাহরুখকে দেখার অভিজ্ঞতা আজও টাটকা তাঁর স্মৃতিতে। তখন তাঁর বয়স ছিল মাত্র আট!

প্রসঙ্গত, এইমুহূর্তে মুক্তির অপেক্ষায় দিন গুনছে আয়ুষ্মান অভিনীত একগুচ্ছ ছবি। তালিকায় রয়েছে অভিষেক কাপুরের পরিচালিত 'চন্ডীগড় করে আশিকি', অনুভব সিনহার 'অনেক' এবং অনুভূতি কশ্যপের 'ডক্টর জি'।

বন্ধ করুন