বাংলা নিউজ > বায়োস্কোপ > Director M Manikandan: বিখ্যাত পরিচালকের জাতীয় পুরস্কার ফিরিয়ে দিলেন চোরেরা, ক্ষমা চেয়ে লিখেছেন চিঠিও

Director M Manikandan: বিখ্যাত পরিচালকের জাতীয় পুরস্কার ফিরিয়ে দিলেন চোরেরা, ক্ষমা চেয়ে লিখেছেন চিঠিও

পরিচালক এম মণিকন্দনের জাতীয় পুরস্কার ফিরিয়ে দিলেন চোরেরা

Robbers Return National Award to Director M Manikandan: 'কাকা মুত্তাই' এবং 'কাদাইসি বিভাসায়ি' ছবির জন্য বিখ্যাত দক্ষিণী সিনেমার পরিচালক এম মণিকন্দনের বাড়িতে চুরির ঘটনা ঘটেছে। তবে চোরেরা ক্ষমা চেয়ে তার জাতীয় পুরস্কার ফিরিয়ে দিয়েছে।

চুরি হয়ে গিয়েছিল পরিচালকের জাতীয় পুরস্কার। সেই পুরস্কারই ফিরিয়ে দিল চোরেরা। চিঠি লিখে চাইলেন ক্ষমাও। এমনই অদ্ভুত ঘটনার সাক্ষী থাকল তামিলনাড়ুবাসী। তামিলনাড়ুর মাদুরাই জেলায় তামিল সিনেমার পরিচালক এম মণিকন্দনের বাড়ির ঘটনা।

চুরির ঘটনায় অভিযোগ দায়ের

'কাদাইসি বিভাসায়ি' এবং 'কাকা মুত্তাই' পরিচালক মণিকন্দন যখন মাদুরাইতে তাঁর উসিলামপট্টির বাড়িতে চুরির ঘটনা জানতে পেরেছিলেন খানিকটা অবাকই হয়েছিলেন তিনি। শ্যুটিংয়ের কাজে গত দু'মাস ধরে তিনি উসিলামপট্টিতে রয়েছেন। সঙ্গে রয়েছেন পরিচালকের পরিবারের সদস্যরাও। ফেব্রুয়ারি মাসের প্রথম দিকে চুরি যাওয়ার ঘটনাটি ঘটে। জাতীয় পুরস্কারের পদক চুরি যাওয়ার অভিযোগ নিয়ে থানায় অভিযোগ দায়ের করেছিলেন তিনি। আরও পড়ুন: আচমকা সিনেমা হলে হাজির কৃতি, ভক্তদের চমকে কী করলেন ‘তেরি বাতো মে অ্যায়সা উলঝা জিয়া’ নায়িকা

জাতীয় পুরস্কার ফেরত দিয়ে যান চোরেরা

গত ৮ ফেব্রুয়ারি মণিকন্দন বাড়ি ফিরে দেখেন, উসিলামপট্টিতে তাঁর বাড়ির দরজা ভেঙে কেউ বা কারা ভিতরে ঢুকে চুরি করেছে। এ দিন জাতীয় পুরস্কারের দু'টি রুপোর পদক সহ সোনার গয়না, নগদ এক লাখ টাকা এবং অন্যান্য মূল্যবান জিনিসপত্র চুরি গিয়েছিল। 'কড়াইসি ভিবাসায়ি' সিনেমা পরিচালনার জন্য কেন্দ্রীয় সরকারের থেকে পুরস্কার হিসেবে ওই পদকগুলি পেয়েছিলেন মণিকন্দন।

এরপরই অবাক করে দেওয়ার মতো ঘটনা ঘটে। কিছু দিন পরে, চোরেরা বুঝতে পারে তাঁরা জাতীয় পুরস্কারের মেডেল চুরি করেছে। ক্ষমা চেয়ে চিঠি লিখে একটি পলিথিন ব্যাগে করে ওই মেডেল দুটি ফেরত দিয়ে যায়। চিঠি সহ পুরস্কার বাড়ি বাইরে একটি পলিথিন ব্যাগে করে ঝুলিয়ে রেখে যান ওই চোরেরা। চিঠিতে লেখা ছিল, ‘স্যর, আমাদের ক্ষমা করবেন। আপনার কঠিন পরিশ্রমের ফসল আপনাকে দিয়ে গেলাম’। 

জাতীয় পুরস্কার ফেরত দিলেও সোনার গয়না, নগদ টাকা এবং অন্যান্য মূল্যবান জিনিসপত্র এখনও পাওয়া যায়নি। ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

চেন্নাইয়ের উসিলামপট্টিতে থাকেন পরিচালক মণিকন্দন

পরিচালক মণিকন্দন এবং তাঁর পরিবার চেন্নাইয়ের উসিলামপট্টিতে থাকেন। তাঁদের একটি পোষা কুকুরও রয়েছে, যার যত্ন পরিচালকের বন্ধুরা নিচ্ছিল। বন্ধুরা পোষা কুকুরটিকে খাওয়াতে এলেই তাঁরা চুরির বিষয়টি জানতে পেরে পরিচালককে খবর দেন।

বিজয় সেতুপতির সঙ্গে ওয়েব সিরিজ মণিকন্দনের

'কাকা মুত্তাই' দিয়ে ফিচার ফিল্মের কেরিয়ার শুরু করেন মণিকন্দন। সেরা শর্ট ফিল্মের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন। পরবর্তীতে 'কুটরাম ঠাণ্ডানাই' এবং 'আনন্দবন কাট্টলাই'-এর মতো সিনেমা পরিচালনা করে একজন প্রতিভাবান পরিচালক হিসেবে খ্যাতি অর্জন করেন। শেষ ছবি ' কাদাইসি বিভাসায়ি' সেরা ফিচার ফিল্মের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছেন তিনি। বর্তমানে ডিজনি প্লাস হটস্টারের জন্য একটি ওয়েব সিরিজ পরিচালনা করছেন মণিকন্দন, যেখানে অভিনয় করেছেন বিজয় সেতুপতি।

 

 

 

বায়োস্কোপ খবর

Latest News

মমতার শাহজাহানকে সমর্থন, আমার বেলায় নীরব- অভিমানী তাপস, সুদীপের বিরুদ্ধেও অভিযোগ গঙ্গা দশেরা কবে পালিত হয়? জেনে নিন এই দিন স্নান দানের সঠিক সময় ফারহার সঙ্গে বিছানায় মাখামাখি! ঘুম ভাঙতেই চমকে গেলেন করণ জোহর, ভাইরাল ভিডিয়ো তাপস রায়ের সমর্থনে রোড-শো মোদীর, নেতাজি, বিবেকানন্দ, সারদা মাকে জানাবেন শ্রদ্ধা KKR জিততেই বিরিয়ানিতে আলু দিল সুইগি! 'WC-র আগে মিষ্টি খাইয়ে স্টার্ককে আনফিট কর' গরমকালে নিজেকে সুস্থ রাখতে খান লিচু, পালিয়ে যাবে সমস্ত রোগ ক্লাসেন-মার্করাম IPL-এ, ওদিকে উইন্ডিজের কাছে হোয়াইটওয়াশের লজ্জায় দক্ষিণ আফ্রিকা কেক নিয়ে হোলি, শ্যাম্পেনে স্নান, ট্রফি নিয়ে নাচ- KKR টিম হোটেলে যেন মায়াবী রাত রাহাকে সঙ্গে নিয়ে তড়িঘড়ি রবিবার ইতালিতে পাড়ি দিলেন রণবীর-আলিয়া, কী এমন ঘটল? সাত সকালে পথে রাজ্যপাল, টাস্ক ফোর্স নিয়ে ঘূর্ণিঝড় আক্রান্ত এলাকা পরিদর্শন

Latest IPL News

KKR জিততেই বিরিয়ানিতে আলু দিল সুইগি! 'WC-র আগে মিষ্টি খাইয়ে স্টার্ককে আনফিট কর' ক্লাসেন-মার্করাম IPL-এ, ওদিকে উইন্ডিজের কাছে হোয়াইটওয়াশের লজ্জায় দক্ষিণ আফ্রিকা কেক নিয়ে হোলি, শ্যাম্পেনে স্নান, ট্রফি নিয়ে নাচ- KKR টিম হোটেলে যেন মায়াবী রাত 'গডস প্ল্যান বেবি', IPL জিতে রিঙ্কুকে নকল SRK-র! ১ মাস আগে চাঙ্গা করেন সেভাবেই ৩টি IPL ফাইনাল খেলে ৩ বারই হার, কোহলির দলে নাম লিখিয়েও বিরল নজির রাহুল ত্রিপাঠীর অনেকেই মস্করা করেছিল আমার প্রাইস ট্যাগ নিয়ে- অকপট ফাইনালের সেরা স্টার্ক KKR-র ম্যাচ দেখতে গিয়েছিল ছেলে, আনতে গিয়ে মৃত্যু প্রৌঢ়ের, সকালে ব্যাহত মেট্রো ট্রফি জিতল KKR, পানীয়র গ্লাস হাতে নাচতে নাচতে কলকাতাকে অভিনন্দন গেইলের- ভিডিয়ো আমাদের দাঁড়াতেই দেয়নি KKR- হারের কারণ বলতে গিয়ে স্বীকারোক্তি SRH অধিনায়কের IPL Final: প্রথমে বল করার সুযোগ ভাগ্য খুলে দিয়েছে- টিম গেমের জয়গান গাইলেন শ্রেয়স

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.