বাংলা নিউজ > বায়োস্কোপ > Dhritishman: মায়ের সঙ্গে গান ধরল 'মিঠাই'-এর ‘শাক্য বাবু’, এই 'খুদে ওস্তাদ' সম্পর্কে এই তথ্যগুলি জানেন?

Dhritishman: মায়ের সঙ্গে গান ধরল 'মিঠাই'-এর ‘শাক্য বাবু’, এই 'খুদে ওস্তাদ' সম্পর্কে এই তথ্যগুলি জানেন?

'সিধাই'-এর 'শাক্য বাবু', ধৃতিষ্মান চক্রবর্তী

মা-ছেলের সুন্দর এই জ্যামিং সেশনে মুগ্ধ নেটনাগরিকরা প্রশংসায় ভরিয়েছেন। ধৃতিষ্মমানের বয়স মাত্র ৬ বছরের কিছু বেশি। তবে এই বয়সেই রীতিমতো পেশাদার গায়ক হিসাবে প্রতিষ্ঠিত হয়েছে ধৃতিষ্মান। চলুন শুনেনি মা-ছেলের সেই গান…। ‘মায়ের সাথে একটি জ্যামিং সেশনের কিছু মুহূর্ত’ এই ক্যাপশানে পোস্ট করা হয়েছে ভিডিয়োটি।

‘কারা যেন ভালবেসে আলো জ্বেলেছিলো/সূর্যের আলো তাই নিভে গিয়েছিলো/ নিজের ছায়ার পিছে ঘুরে ঘুরে মরি মিছে/একদিন চেয়ে দেখি আমি তুমিহারা। আমি তুমিহারা/ আমায় প্রশ্ন করে নীল ধ্রুবতারা আর কত কাল আমি রব দিশাহারা/রব দিশাহারা।’….অতি পরিচিত, এই গান শোনেননি, এমন সঙ্গীতপ্রেমী হয়ত কমই আছেন। আরও একবার এই গানে মজল নেটপাড়া। গায়ক ছোট্ট শিল্পী ধৃতিষ্মান চক্রবর্তী। সঙ্গী তাঁর মা।

মা-ছেলের সুন্দর এই জ্যামিং সেশনে মুগ্ধ নেটনাগরিকরা প্রশংসায় ভরিয়েছেন। ধৃতিষ্মমানের বয়স মাত্র ৬ বছরের কিছু বেশি। তবে এই বয়সেই রীতিমতো পেশাদার গায়ক হিসাবে প্রতিষ্ঠিত হয়েছে ধৃতিষ্মান। চলুন শুনেনি মা-ছেলের সেই গান…। ‘মায়ের সাথে একটি জ্যামিং সেশনের কিছু মুহূর্ত’ এই ক্যাপশানে পোস্ট করা হয়েছে ভিডিয়োটি।

ছোট্ট ধৃতিষ্মান চক্রবর্তীকে নেহাতই খুদে গায়ক ভাবলে কিন্তু ভুল করবেন। জাতীয়স্তরের সুপারস্টার তিনি। গোটা দেশ তাঁকে চেনে। 'ছোটে ওস্তাদ' নামে বহু আগে থেকেই তাঁর পরিচিতি।

অনেক ছোট্ট বয়সেই দেশের মোট ৫ টি বিভিন্ন ভাষাতে গান গেয়ে ভারতের সবথেকে কম বয়সী বহুভাষী গায়ক হিসেবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে রাষ্ট্রীয় বাল পুরস্কার পুরস্কার পেয়েছে ধৃতিষ্মান। এতটু ছোট্ট বয়সেই বয়সেই হিন্দি, বাংলা, ইংরেজি, অসমীয়া মিলিয়ে মিশিয়ে ৭-৮ টি ভাষাতে নিখুঁত উচ্চারণে গান গাইতে পারে সে।

ধৃতিষ্মান চক্রবর্তী
ধৃতিষ্মান চক্রবর্তী

ধৃতিষ্মানের গান শেখান তাঁর মা সোনম চক্রবর্তী। ছোট থেকেই মায়ের সঙ্গে গান গাইত সে। ধৃতিষ্মানের মা সোনম এক সাক্ষাৎকারে বলেছিলেন, ধৃতিষ্মান যখন নিজের পায়ে ভালো করে দাঁড়াতেও শেখেনি তখন থেকেই গানের প্রতি তার একটা অদ্ভুত টান তিনি খেয়াল করেছিলেন। সে ছোটবেলায় যতই দুষ্টুমি করুক না কেন, গান শুনলেই শান্ত হয়ে যেত। ধৃতিষ্মান সাক্ষাৎকারে জানিয়েছিল, বড় হয়ে সে কিশোর কুমার, অরিজিৎ সিং-এর মতো গায়ক হতে চায়।

এদিকে শুধু গানই নয়, অভিনেতা হিসাবেও এই বয়সে পরিচিতি তৈরি করেছেন ধৃতিষ্মান। টেলিপর্দার দর্শক তাঁকে চেনে ‘শাক্য’ নামে। হ্য়াঁ, ঠিকই ধরেছেন, সৌজন্য 'মিঠাই'। সেই ধারাবাহিকে সিদ্ধার্থ ও মিঠাই-এর ছেলে ‘শাক্য’ হিসাবে দেখা গিয়েছে তাঁকে। 

বায়োস্কোপ খবর

Latest News

এই ৫ দিনে হবে না কোনও শুভ কাজ, মে মাসে দ্বিতীয়বারের মতো পালিত হতে চলেছে পঞ্চক কী কারণে ভেঙে পড়েছিল প্রেসিডেন্ট রাইসির হেলিকপ্টার? জানাল ইরান রাহুল দ্রাবিড় পরবর্তী কোচ খুঁজতে মহেন্দ্র সিং ধোনির দ্বারস্থ বিসিসিআই! খাওয়ার পরেই ভুলেও ছোঁবেন না জল! স্বাস্থ্যের এই ক্ষতিগুলি হতে পারে আইপিএল ভারতীয় দলে ঢোকার শর্টকাট না হয়ে যায়… কুপ্রভাবের কথা গৌতম গম্ভীরের গলায় ভোটের দায়িত্বে থাকা জওয়ানের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ নিয়ে মুখ খুলল BSF, বলল… সেটে আসতে দেরি করত সলমন-ঐশ্বর্য… হাম দিল দে চুকে সনমের সহকর্মী কী ফাঁস করলেন? কলকাতা এয়ারপোর্ট থেকে মেট্রো চালু করতে জোড়া 'অস্ত্র'-র ব্যবহার, কবে শুরু হবে? সম্পর্কের দিক থেকে আজকের দিনটি কাদের জন্য চাপের হবে? দেখুন আজকের প্রেম রাশিফল BJP নেতার থেকে ৩৫ লাখ মিলতেই SP বদল? অভিষেকের অভিযোগের পর সামনে এল নয়া দাবি

Latest IPL News

রাহুল দ্রাবিড় পরবর্তী কোচ খুঁজতে মহেন্দ্র সিং ধোনির দ্বারস্থ বিসিসিআই! আইপিএল ভারতীয় দলে ঢোকার শর্টকাট না হয়ে যায়… কুপ্রভাবের কথা গৌতম গম্ভীরের গলায় পেশীর চোটের চিকিৎসা করাতে লন্ডনে যেতে চলেছেন MSD,ফিরেই ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.