বাংলা নিউজ > বায়োস্কোপ > Sourav Ganguly's Daughter: লন্ডনের লোকাল ট্রেনে যাতায়াত করে, রান্নাও করে, সৌরভ কন্যা সানা নিরামিষ খায়, জানালেন ডোনা

Sourav Ganguly's Daughter: লন্ডনের লোকাল ট্রেনে যাতায়াত করে, রান্নাও করে, সৌরভ কন্যা সানা নিরামিষ খায়, জানালেন ডোনা

সৌরভ-ডোনা কন্য়া সানা

লোকাল ট্রেনে যাতায়াত করে সানা। ওর বাবা চেয়েছিল সানা গাড়িতে যাতায়াত করুক। তবে আমি তা চাইনি। আমি চেয়েছিলাম, মেয়ে সাধারণ মানুষের মতোই জীবন কাটাক।

নাম সানা গঙ্গোপাধ্যায়। তবে লোকে তাঁকে সৌরভ-ডোনা কন্য়া বলেই চেনেন। বাবা নামী ক্রিকেটার, মা খ্যাতনামা নৃত্যশিল্পী। তবে এসবের বাইরে গিয়ে নিজের আলাদা পরিচিতি তৈরি করেছেন সানা গঙ্গোপাধ্যায়। লোকে তাঁকে তাঁর নিজের নামেই চিনুক, সেটাই চেয়েছেন সানা।

সানার ছোটবেলা কেটেছে এই কলকাতা শহরেই। বেহালার বীরেন রায় রোডের বিশাল লাল বাড়িটার রাজকন্যা সে। তবে আপাতত দেশে বাবা-মায়ের পরিচিতি খ্যাতি থেকে দূরে লন্ডনে দিন কাটছে সৌরভ কন্যার। সেখানে মেয়ের রোজনামচা জানালেন মা ডোনা গঙ্গোপাধ্যায়।

সানাকে নিয়ে কী বলেছেন ডোনা?

ডোনা বলেন, ‘সানা লন্ডনের অ্যাপার্টমেন্টেই থাকে। সেখান থেকে ওর অফিসের দূরত্ব ঘণ্টাখানেকের। তবে টিউব নয়, লোকাল ট্রেনে যাতায়াত করে সানা। ওর বাবা চেয়েছিল সানা গাড়িতে যাতায়াত করুক। তবে আমি তা চাইনি। আমি চেয়েছিলাম, মেয়ে সাধারণ মানুষের মতোই জীবন কাটাক। সানা আর পাঁচটা মেয়ের মতোই অফিস করে। বাড়ি ফিরে বন্ধুদের সঙ্গে মিলে রান্নাও করে। ওর বন্ধুরা বেশিরভাগই নিরামিষাশী। তাই ও মাছ মাংস খেতে চায় না। আমাদের বাড়িতে একটা বিশেষ মেনু হয়। ঘি-ভাত। ঘি, সবজি সব দিয়ে পোলাও-এর মতো রান্না। সানা ওটা খেতে খুবই ভালোবাসে। ও বাড়ি ফিরলে ওটা হয়।’

আরও পড়ুন-একদিকে ভোট, তার উপর IPL, এই বাজারে কী হাল রচনার ‘দিদি নম্বর ১’ আর সৌরভের 'দাদাগিরি'র

আরও পড়ুন-‘AI দিয়ে আপনার মুখটাই বদলে দেব, আর লজ্জা পেতে হবে না’, আদিলের মন্তব্যে বেজায় চটলেন সন্দীপ

এদিকে বহুদিন পর নববর্ষে কলকাতায় এসেছেন সানা। এবার নববর্ষে বাবা-মায়ের সঙ্গেই কাটিয়েছে সে। সৌরভ অবশ্য IPL নিয়ে ব্যস্ত। তাঁর সঙ্গে যোগ দেন স্ত্রী ডোনা আর মেয়ে সানাও। 

প্রসঙ্গত, ২০২০ সাল থেকেই লন্ডনে রয়েছেন সানা। করোনা আর লকডাউনের সময়ে মেয়ের সঙ্গে সেখানে ছিলেন ডোনা নিজেও। সানা টুয়েলভ পাস করেন কলকাতার লোরেটো হাউস স্কুল থেকে। আইএসসি-তে তাঁর প্রাপ্ত নম্বর ছিল ৯৮ শতাংশ। তাই বিশ্বের অন্যতম সেরা বিশ্ববিদ্যালয়ে চান্স পেতেও কোনও সমস্যা হয়নি। পরবর্তী সময়ে সানা পড়াশোনা করে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে। স্নাতক ডিগ্রি হাতে পাওয়ার আগেই বিশ্বের অন্যতম সেরা মাল্টিন্যাশন্যাল কোম্পানি পিডব্লুসি (PWC) লন্ডন থেকে ইন্টার্নশিপ করেন। আপাতত কাজ করছেন কনসাল্টিং ফার্ম ডেলোয়েটে। বর্তমানে এই সংস্থা ইন্টার্নদের ভারতীয় মুদ্রায় প্রায় ১ লক্ষ ৯৪ হাজার টাকা বেতন দিয়ে থাকে।

বায়োস্কোপ খবর

Latest News

যদি আপনি ত্রিশোর্ধ্ব মহিলা হন, তাহলে আজকেই করার এই ৮ টি মেডিক্যাল পরীক্ষা বিছানায় খালি গায়ে রুবেল, জড়িয়ে শ্বেতা! ঘনিষ্ঠ মুহূর্তেকে ‘শো অফ’ বলে কটাক্ষ 'বাঁচিয়ে রাখুন! ৪ তারিখ গোটা দেশ সবুজময়,' কর্মীদের আবীর খেলতে দেখে বললেন অভিষেক Nigeria Women বনাম Kenya Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? বুমরাহ-র ইয়র্কারে মুগ্ধ ব্রেট লি, বিশ্বকাপের আগে দিলেন দরাজ সার্টিফিকেট ঋতুকালীন ছুটি পাবেন মহিলারা, বড় সিদ্ধান্ত সিকিম হাইকোর্টের চলতি মরশুমে মুম্বইয়ের বোলিং মেন্টরের দায়িত্বে পেসার ধাওয়াল কুলকার্নি রাহুলের বক্তৃতার মাঝে কি উঠল ‘মোদী… মোদী’ স্লোগান? না, ভাইরাল ভিডিয়োটি এডিট করা Uganda Women বনাম Botswana Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সাদা সিধে ছেলের পেটে এত...খেতে বসে গম্ভীরকে গার্লফ্রেন্ডের কথা কেন বলেছিল নারিন?

Latest IPL News

ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.