বাংলা নিউজ > বায়োস্কোপ > Gadar 2: 'গদর ২'-র বাজেট কমাতে পারিশ্রমিকে আপোস! সানির প্রশংসায় কী বললেন পরিচালক?

Gadar 2: 'গদর ২'-র বাজেট কমাতে পারিশ্রমিকে আপোস! সানির প্রশংসায় কী বললেন পরিচালক?

'গদর ২'-র বাজেট কমাতে পারিশ্রমিকে আপোস সানির! 

Gadar 2: ‘গদর ২’ ছবির জন্য নিজের পারিশ্রমিকের সঙ্গে আপোস করেছেন সানি দেওল! ছবি মুক্তির আগে তেমনটাই জানালেন পরিচালক অনিল শর্মা। তিনি এবং তাঁর ছেলে তথা অভিনেতা উৎকর্ষ শর্মা প্রকাশ করলেন যে কী করে তাঁরা এই ছবির বাজেট মেনটেন করেছেন।

অবশেষে বহু প্রতীক্ষার পর তারা সিং এবং তার পরিবারের গল্প আরও একবার বড় পর্দায় ফিরছে। মাঝে আর কেবল মাত্র একটা দিনের অপেক্ষা। তার আগেই ‘গদর ২’ ছবির পরিচালক অনিল শর্মা জানালেন তাঁদের এই ছবির জন্য তেমন বিশেষ বাজেট ছিল না। ছবির নির্মাতারা মূলত প্রোডাকশনের কাজের জন্য খরচ বেশি করতে চেয়েছিলেন। এমন অবস্থায় সবটা কী করে ম্যানেজ করেছেন সেটাই জানালেন পরিচালক। তাঁর কথা সানি দেওল নাকি অনেকটাই কম পারিশ্রমিক নিয়েছেন এই ছবির জন্য।

লেহরে রেট্রোকে দেওয়া একটি সাক্ষাৎকারে অনিল শর্মা জানান ‘গদর ২’-তে তারা সিংয়ের চরিত্র করার জন্য সানি দেওল অনেকটাই কম পারিশ্রমিক নিয়েছেন। আগামী ১১ অগস্ট মুক্তি পাচ্ছে এই ছবি।

কিন্তু কত বাজেটের ছবি এটা?

অনিল শর্মাকে উপরোক্ত প্রশ্ন করাতে তিনি সাফ সাফ বলে দেন, 'এই প্রসঙ্গে জি স্টুডিওজ কথা বললেই ভালো হবে। তবে মানুষজন এই যে ৮০, ১০০, ১৫০ কোটির বাজেটের কথা বলে তেমন কিছু নয়। তার থেকে অনেক কম ছিল বাজেট।'

অনিল শর্মার ছেলে এবং অভিনেতা উৎকর্ষ শর্মা এই সাক্ষাৎকারে বলেন, ছবির অধিকাংশ টেকনিশিয়ান এবং অভিনেতারাও সহমত হন যে ছবির বাজেটের অধিকাংশ টাকা যেন প্রোডাকশনে খরচ হয়। তাই সেক্ষেত্রে সবার পারিশ্রমিক খুব মেপে বুঝে দেওয়া হয়েছে। সানিও কি কম পারিশ্রমিক নিয়েছেন? এই প্রসঙ্গে ‘গদর ২’-র পরিচালক বলেন, 'কেবল ওই একটা মানুষের পারিশ্রমিক আমাদের ম্যানেজ করতে হয়েছিল, যদিও উনি ওঁর পারিশ্রমিক অনেকটাই কমিয়ে ছিলেন। আজকাল পরিচালক, অভিনেতারা এত বেশি টাকা নেন যে ছবির বাজেট ৫০০-৬০০ কোটিতে গিয়ে ঠেকে। এর মধ্যে ১৫০-২০০ কোটি টাকা হিরোর পারিশ্রমিক থাকে। কিন্তু আমরা ভেবেছিলাম বাজেটের অধিকাংশ প্রডাকশনেই খরচ করব।'

আরও পড়ুন: 'রাজনৈতিক কারণে ঘৃণা ছড়ানো হচ্ছে', ভারত-পাক সম্পর্ক নিয়ে বেফাঁস বিজেপি সাংসদ সানি দেওল

অনিল, উৎকর্ষ দুজনেই জানান তাঁরা অ্যাকশন দৃশ্যগুলো সব বাস্তবে করেছেন, VFX -এর উপর অত নির্ভর করেননি। ভারতীয় সেনারাও নাকি তাঁদের ভীষণই সাহায্য করেছেন এই ছবির জন্য। তাঁদের গাড়ি ব্যবহার করতে দিয়েছেন। এমনকি ট্যাংক, জায়গা সবই।

প্রসঙ্গত ২০০১ সালে মুক্তি পেয়েছিল ‘গদর এক প্রেম কথা’। তার প্রায় ২২ বছর পর আসছে ‘গদর ২’। এখানে মূলত তারা সিং এবং সাকিনার কী হয় পরবর্তীতে সেটাই দেখানো হবে ১৯৭০ সালের প্রেক্ষাপটে। তারার ছেলে জিতের চরিত্রে ‘গদর এক প্রেম কথা’য় যে শিশুটিকে দেখা গিয়েছিল ‘গদর ২’ -তেও তাঁকেই দেখা যাবে, তবে তিনি এখন যুবক, উৎকর্ষ শর্মা।

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

ডেল স্টেইনের বদলি ঘোষণা করল SRH, হায়দরাবাদে যোগ দিলেন ভেত্তোরির এক সময়ের সতীর্থ এক টিকিটেই হাওড়া থেকে রুবি, ভাড়া ৫০ টাকা! বাকি স্টেশনে কত লাগবে? জানাল মেট্রো শেষ ওভারে ২ উইকেট পড়ল বাংলাদেশের, ব্যর্থ হল জাকেরের লড়াই,৩ রানে জিতল শ্রীলঙ্কা দাদাগিরিতে মিথ্যে বলে বর! ডোনার অভিযোগের পর নিজের রিপোর্ট কার্ড চাইলেন সৌরভ বিজয় উৎসবে পাকিস্তান জিন্দাবাদ স্লোগান কর্ণাটকে, গ্রেফতার ৩ রাজ্যে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ, সন্দেশখালিতে রুট মার্চ করল কেন্দ্রীয় বাহিনী বিচারপতি গঙ্গোপাধ্য়ায়ের মামলা গেল কোন বেঞ্চে? নতুন পথে বঞ্চিতের 'ভগবান' শীতকালীন বৃষ্টি ও ভূমিধসে বিপর্যস্ত পাকিস্তান, মৃত্যু ৩৬ জনের, আহত ৫০ পূর্ব মেদিনীপুরে ১০৪ বছরের পুরনো সমবায় সমিতির ভোটে ধরাশায়ী TMC, জয়ী হল BJP 'শরীরী উষ্ণতা'য় দেবকে মৃত্যুর মুখ থেকে ফেরাল পার্বতী! কাণ্ড দেখে হেসে খুন সবাই

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.