বাংলা নিউজ > বায়োস্কোপ > ক্যানসারে আক্রান্ত ছিলেন, চলে গেলেন ‘হ্যারি পটার’ খ্যাত হেলেন ম্যাকক্রোরি
হেলেন ম্যাকক্রোরি
হেলেন ম্যাকক্রোরি

ক্যানসারে আক্রান্ত ছিলেন, চলে গেলেন ‘হ্যারি পটার’ খ্যাত হেলেন ম্যাকক্রোরি

  • মৃত্যুর খবর জানিয়ে শোক প্রকাশ করেন স্বামী ড্যামিয়েন লুইস।

প্রয়াত হলেন হলিউড অভিনেত্রী হেলেন ম্যাকক্রোরি। দীর্ঘদিন ক্যানসারে ভুগছিলেন তিনি। ৫২ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ‘হ্যারি পটার’ এবং পিকি ব্লাইন্ডার্স’ ছবির চরিত্রে অভিনয়ের জন্য প্রচুর জনপ্রিয়তা পেয়েছেন তিনি।

হেলেনের স্বামী ড্যামিয়েন লুইস  টুইট করে তাঁর মৃত্যুর খবর জানান। তিনি লিখেছেন, ‘ক্যানসারের সঙ্গে দীর্ঘ বীরত্বপূর্ণ লড়াইয়ের পর সুন্দরী এবং পরাক্রমশালী মহিলা হেলেন ম্যাকক্রোরি নিজের বাড়িতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। জীবনের অন্তিম মুহূর্তে বন্ধু এবং আত্মীয় পরিবেষ্টিত ছিলেন তিনি। মারা গিয়েও বেঁচে থাকবেন। একমাত্র ঈশ্বরই জানেন আমরা তাঁকে আমাদের জীবনে পেয়ে কতটা খুশি এবং ভাগ্যবান ছিলাম। তিনি এখনো উজ্জ্বল। ধন্যবাদ’।

‘হ্যারি পটার’ –এর ‘দ্য হাফ ব্লাড প্রিন্স’এ ‘নার্সিসা ম্যালফয়’ অর্থাৎ ড্রেকো ম্যালফয়ের মায়ের চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। সেই চরিত্রের জন্য প্রচুর জনপ্রিয়তা অর্জন করেছিলেন। ২০০৬ সালে ‘দ্য কুইন’ ছবিতে চেরি ব্লেইরের চরিত্রে দেখা মিলেছিল তাঁর। ২০১২ সালে ‘স্কাইফল’ ছবিতেও দেখা গিয়েছিল তাঁকে।

২০০৭ সালে পেশায় অভিনেতা ড্যামিয়েন লুইসকে বিয়ে করেন হেলেন। তাঁদের দুই সন্তান, মেয়ে ম্যানন এবং ছেলে গ্যালিভার। অভিনেত্রীর মৃত্যুতে শোকস্তব্ধ সিনে দুনিয়া। সামাজিক মাধ্যমে শোকজ্ঞাপন করেছেন অনেকে।

বন্ধ করুন