বাংলা নিউজ > বায়োস্কোপ > কঙ্গনার শ্বেতাঙ্গদের নিয়ে মন্তব্য! ‘কোন যুগে বাস করছ?’ বিদ্রূপ কবিতা কৌশিকের
কবিতা কৌশিক-কঙ্গনা রানাওয়াত
কবিতা কৌশিক-কঙ্গনা রানাওয়াত

কঙ্গনার শ্বেতাঙ্গদের নিয়ে মন্তব্য! ‘কোন যুগে বাস করছ?’ বিদ্রূপ কবিতা কৌশিকের

  • ‘শ্বেতাঙ্গারা বিশ্বাস করে বাদামী চমড়ার মানুষ ওদের দাস’, আজীবন অ্যাকাউন্ট স্থগিতাদেশের পর  টুইটারকে কড়া বার্তা কঙ্গনার।

‘শ্বেতাঙ্গরা বিশ্বাস করে বাদামী চমড়ার মানুষ ওদের দাস’ টুইটার অ্যকাউন্ট আজীবন স্থগিত হওয়ার পর, ইনস্টাগ্রামে এক ভিডিয়োতে এমনই মন্তব্য করেছিলেন অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। টুইটার কর্তৃপক্ষের ওপর ক্ষোভ উগড়ে দিয়েছিলেন তিনি। যদিও অভিনেত্রীর এই মন্তব্যকে বিদ্রূপ করেছেন টেলিভিশন অভিনেত্রী কবিতা কৌশিক। 

সেই সম্পর্কে টুইট করে কবিতা লিখেছেন, ‘কোন যুগের কথা বলছ ভাই? আজকাল তো বেচারা বিদেশীরা আমাদের সিনেমায় ব্যাকগ্রাউন্ড নৃত্যশিল্পী হয়ে নাচে। পশ্চিমী সংস্কৃতিকে সম্মান জানাই’।

প্রসঙ্গত,  অ্যাকাউন্ট স্থগিত হওয়ার পর থামেননি কঙ্গনা। ইনস্টাগ্রামে একটি ভিডিয়ো বার্তা পোস্ট করেন তিনি। টুইটারের উদ্দেশে কঙ্গনার বার্তা- ‘টুইটার প্রমাণ করে দিয়েছে আমার দৃষ্টিকোণ, ওঁরা আমেরিকান, এবং জন্মগতভাবে শ্বেতাঙ্গারা বিশ্বাস করে বাদামী চমড়ার মানুষ ওদের দাস। ওরা তোমরা কী বলবে বা ভাববে, সেটা নিয়ন্ত্রণ করতে চায়। সৌভাগ্যবশত আমার কাছে আরও অনান্য মাধ্যম রয়েছে, যেখানে আমি নিজের বাক স্বাধীনতা প্রয়োগ করতে পারব, আমার নিজের শিল্প-ভাবনা নিয়ে কথা বলব। এর মধ্যে অবশ্যই রয়েছে, আমার সিনেমা।তবে আমার মন কাঁদছে আমার দেশের সেইসব মানুষের কথা ভেবে যাঁরা বছরের পর বছর নির্যাতিত হচ্ছে, অত্যাচারের শিকার হচ্ছে… এবং তাঁদের এই কষ্টের শেষ নেই’।  

যদিও অভিনেত্রীর অ্যাকাউন্ট টুইটার থেকে পুরোপুরি সাসপেন্ড হতেই বলি ইন্ডাস্ট্রির বহু তারকা তাঁদের প্রতিক্রিয়া জানিয়েছেন। তাঁদের মধ্যে রয়েছে রিচা চাড্ডা, স্বরা ভাস্কর, গুলশান দেবাইয়া, কুববার সাইত, করণ প্যাটেল এবং হনসল মেহাতা প্রমুখ। অভিনেত্রী রিচা চাড্ডা তো নাম না করে জানিয়েছেন, ‘নিজের মতো হও। অন্য কোথাও’। 

 

বন্ধ করুন