বাংলা নিউজ > বায়োস্কোপ > ছেলের ১ বছর নষ্ট নিয়ে চিন্তিত মালাইকা আরোরা, ‘বলেছি বসে থেকে সময় নষ্ট করো না’!
মালাইকা আরোরা ছেলে আরহান খানের সঙ্গে। (ফাইল ছবি)
মালাইকা আরোরা ছেলে আরহান খানের সঙ্গে। (ফাইল ছবি)

ছেলের ১ বছর নষ্ট নিয়ে চিন্তিত মালাইকা আরোরা, ‘বলেছি বসে থেকে সময় নষ্ট করো না’!

  • লকডাউনের কারণে উচ্চশিক্ষায় বাধা এসেছে মালাইকা-পুত্র আরহানের। তাই কড়া পদক্ষেপ নিলেন তারকা-মম!

করোনা আর তার জেরে চলা লকডাউনের কারণে আর পাঁচটা পড়ুয়ার মতো সমস্যায় পড়তে হয়েছে মালাইকা আরোরার ছেলে আরহান খানকেও। গত বছর লকডাউনের মাঝে নিজের স্কুলজীবন শেষ করেছিলেন আরহান। উচ্চশিক্ষার জন্য বিদেশ পাড়ি দেওয়ার কথা ছিল। কিন্তু, এই মহামারীর মাঝে সে সুযোগ মেলেনি। পাশাপাশি ছেলেকে সেই মুহূর্তে বাইরে পাঠাতে রাজি ছিলেন না মা মালাইকাও। তাই একটা বছর কেটেছে বাড়িতে বসেই। যদিও মায়ের পরামর্শে আরহান তা কাটিয়েছেন কঠর নিয়মানুবর্তিতার মধ্য দিয়ে। সম্প্রতি এক সাক্ষাৎকারে মালাইকা আরোরা নিজেই জানালেন সেকথা। 

মালাইকা আরোরা ও আরবাজ খানের একমাত্র সন্তান আরহান খান। ২০২০-র নভেম্বরে ১৮ বছরে পা রেখেছেন আরহান। বাবা-মার বিচ্ছেদের পর মা মালাইকার সঙ্গেই থাকেন আরহান। যদিও তাঁকে প্রায়ই দেখা যায় খান-বাড়িতে। সলমন-সহ সকলের সঙ্গে সময় কাটানো, পরিবারের নানা অনুষ্ঠানে যোগ দেন। সম্প্রতি ছেলের একাডেমিক ইয়ারে আসা ১ বছরের লম্বা সময় নষ্ট নিয়ে কথা বলেন মালাইকা। এক ইংরেজি দৈনিককে দেওয়া সাক্ষাৎকারে মালাইকা জানান, ‘আমি ওকে স্পষ্ট করে বলে দিয়েছিলাম ও যদি এরকম করেও তাহলে বাড়িতে শুয়ে-বসে থাকলে চলবে না। বরং, নতুন নতুন জিনিস শিখতে হবে।’

মাল্লা জানান একদম প্রথমে আরহান লকডাউনকে ছুটির মতো উপভোগ করছিল। তারপরই নিজেকে একটা রুটিনের মধ্যে নিয়ে আসে সে। সময় মতো ঘুম থেকে ওঠা, খাওয়াদাওয়া করা, নতুন নতুন জিনিসের মধ্যে নিজেকে যুক্ত রাখা। সঙ্গে মায়ের মতো নিয়মিত শরীরচর্চা করেন আরহান। মালাইকাই তাঁকে শিখিয়েছেন, মহামারীকে জয় করতে শরীরচর্চার কতটা গুরুত্ব রয়েছে। তবে ছেলের সঙ্গে সময় কাটানোর অনেক সুযোগ পেয়েছেন এই লকডাউনের কারণে। ‘মাম্মা-বেটা’র কাটানো এই সময় পরবর্তীতে তাঁদের দু'জনের জন্যই স্মরণীয় হয়ে থাকবে বলেই মনে করছেন এই তারকা-মম।

বন্ধ করুন