বাংলা নিউজ > বায়োস্কোপ > কৃষক আন্দোলনের সমর্থনে সুর চড়ালেন মিমি, সন্ত্রাসবাদীদের মতো আচরণ করা হচ্ছে…
মিমি চক্রবর্তী (ছবি-ইনস্টাগ্রাম)
মিমি চক্রবর্তী (ছবি-ইনস্টাগ্রাম)

কৃষক আন্দোলনের সমর্থনে সুর চড়ালেন মিমি, সন্ত্রাসবাদীদের মতো আচরণ করা হচ্ছে…

  • ‘যাঁরা গোটা বিশ্বের মুখে অন্ন তুলে দেয় তাঁদের সঙ্গে সন্ত্রাসবাদীদের মতো আচরণ করা হচ্ছে’,টুইট মিমির। 

কেন্দ্রের নয়া কৃষি আইনের বিরোধিতায় সরব কৃষকরা। এই প্রেক্ষাপটে কৃষকদের আন্দোলনকে টুইটের মাধ্যমে সমর্থন করলেন তৃণমূলের তারকা সাংসদ মিমি চক্রবর্তী। আগেই কৃষক আন্দোলনের প্রতি নিজের সমর্থন জাহির করেছেন তৃণমূল সুপ্রিমো তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর শুক্রবার কৃষকদের পাশে দাঁড়িয়ে মোদি সরকারকে বিঁধলেন যাদবপুরের তৃণমূল সাংসদ। তিনি টুইটারের দেওয়ালে কড়া বার্তা দেন। মিমির দাবি, সরকার কৃষকদের সঙ্গে সন্ত্রাসবাদীদের মতো আচরণ করছে। এদিন টুইটারের দেওয়ালে কৃষক আন্দোলনের দুটি ছবি শেয়ার করে নেন মিমি। যেখানে দেখা যায় জল কামান প্রয়োগ করে আন্দোলনরত কৃষকদের ছত্রভঙ্গ করবার চেষ্টা করছে পুলিশ। অন্য ছবিতে হাতে প্যাকার্ড হাতে কৃষকদের ঘোষণা- ‘আমরা সন্ত্রাসবাসী নই, কৃষক’। পাশাপাশি আরও দিল্লি দাঙ্গার একটি ছবিও শেয়ার করেন মিমি। 

সাংসদ মিমি চক্রবর্তী লেখেন,'যাঁরা গোটা বিশ্বের মুখে অন্ন তুলে দেয় তাঁদের সঙ্গে সন্ত্রাসবাদীদের মতো আচরণ করা হচ্ছে, অন্যদিকে একইসঙ্গে দিল্লি দাঙ্গার সময় এই ব্যক্তি প্রকাশ্য রাস্তায় বন্দুক হাতে দাঁড়িয়ে আর পুলিশ পিছনে রয়েছে। #কৃষকআন্দোলন। দেখুন আপনারা আর বিচার করুন কোন দিকে আপনারা থাকতে চান'। 

গতকাল কৃষক আন্দোলনের সমর্থনে টুইট করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।আন্দোলনের পাশে থাকার বার্তা নিয়ে মমতার নির্দেশে শুক্রব দিল্লি–হরিয়ানার–সিঙ্ঘু সীমানায় পৌঁছেছিলেন তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়েন। আন্দোলনে সহমর্মিতা জানিয়ে ফোনে কৃষক পরমজিত সিংয়ের সঙ্গে কথা বলেন তিনি। এই কথা জানিয়েছেন তৃণমূল সাংসদ ডাঃ কাকলি ঘোষদস্তিদার।

উল্লেখ্য, সরকারের সঙ্গে কথায় এখনও কোনও সমাধানসূত্র বেরোয়নি। পঞ্চম দফার আলোচনার আগে নিজেদের অবস্থান শক্ত করে আগামী সোমবার ভারত বনধ ডাকল কৃষক সংগঠনগুলি। সেদিন দিল্লিতে টোল প্লাজাগুলি তারা দখল করে নেবেন, সেই হুঁশিয়ারিও অগ্রিম দিয়ে রেখেছেন কৃষকরা।

বন্ধ করুন