বাংলা নিউজ > বায়োস্কোপ > জাতীয় পুরস্কার প্রয়াত বাবা ও রাজীব কাপুরকে উৎসর্গ ‘তুলসীদাস জুনিয়ার’ পরিচালকের

জাতীয় পুরস্কার প্রয়াত বাবা ও রাজীব কাপুরকে উৎসর্গ ‘তুলসীদাস জুনিয়ার’ পরিচালকের

সেরা হিন্দি ছবি হিসেবে জাতীয় পুরস্কার পেল ‘তুলসীদাস জুনিয়ার’।

National Film Award: সেরা হিন্দি ছবির সম্মান পেল ‘তুলসীদাস জুনিয়ার’। মৃদুল তুলসীদাস ছবিটি বানিয়েছেন নিজের জীবনের উপর ভিত্তি করেই। তবে সিনেমা মুক্তি পাওয়ার আগেই মারা যান তাঁর বাবা ও তাঁর বাবার চরিত্রে অভিনয় করা রাজীব কাপুর। 

৬৮তম জাতীয় পুরস্কারের তালিকায় মৃদুল তুলসীদাসের সিনেমা ‘তুলসীদাস জুনিয়ার’ পেয়েছে সেরা ছবির সম্মান। আশুতোষ গোয়ারিকর প্রযোজিত এই ছবি পরিচালকের নিজের গল্প অবলম্বনে তৈরি। ছোটবেলায় বাবার সঙ্গে কাটানো মুহূর্তই এই ছবির বিষয়বস্তু। সঙ্গে এটাই অভিনেতা রাজীব কাপুরের শেষ কাজ। মারা যাওয়ার আগে এই ছবিতেই শেষবার অভিনয় করেছিলেন তিনি। আর সেই কারণে মৃদুল এই সম্মান উৎসর্গ করলেন নিজের প্রয়াত বাবা আর অভিনেতা রাজীব কাপুরকে। 

সেরা ছবি হিসেবে নির্বাচিত হয়েছে ‘তুলসীদাস জুনিয়ার’ জানার পরেই মৃদুল বলেন, ‘আমার রিল আর রিয়েল বাবাকে এর থেকে বড় কোনও সম্মান আমি হয়তো দিতে পারতাম না। তুলসীদাস জুনিয়ার ছিল আমার অনেক আবেগের। কিন্তু ছবি মুক্তি পাওয়ার আগেই মারা যান আমার বাবা আর রাজীবজি। তবে আমি নিশ্চিত ওদের আশীর্বাদেই আজ এত বড় একটা জয় এল।’

‘তুলসীদাস জুনিয়ার’ ছবির মুখ্য অভিনেতা বরুণ বুদ্ধদেবের নাম বিশেষ করে নিয়েছেন জাতীয় পুরস্কারের দায়িত্বে থাকা জুরিরা। এক স্নুকার চাম্পিয়ন (রাজীব কাপুর) জড়িয়ে পড়ে মাদকের নেশায়, তাই জিততে পারে না ট্রফি। তবে বিজেতা তালিকায় পরিবারের নাম তুলতে বদ্ধপরিকর হয় ছেলে। তুলসী দাস জুনিয়ার (বরুণ বুদ্ধদেব) বিশেষ প্রশিক্ষণ নেয় ভারতের প্রাক্তন বিজেতা (সঞ্জয় দত্ত)-র থেকে। পরিচালক মৃদুলের বাস্তব জীবনের গল্প এটা। 

‘তুলসীদাস জুনিয়ার’ প্রযোজনা করেছেন আশুকোষ গোয়ারিকর। প্রায় দু' দশক আগে গোয়ারিকরের আরেক ছবি জিতেছিল জাতীয় পুরস্কার। আমিরের কেরিয়ারের মোড় ঘোরানো ছবি, লাগান। সেটাও ছিল স্পোর্টস ড্রামা। 

‘তুলসীদাস জুনিয়ার’ ছবিটি মুক্তি পেয়েছিল সোনি ম্যাক্স চ্যানেলে মার্চ, ২০২২-এ। ঠিক তাঁর দিন দুই পর থেকে নেটফ্লিক্সে চলে আসে সিনেমাটি। 

 

বায়োস্কোপ খবর

Latest News

IAS-দের এত কম বেতন? CA-রা তো শুরুতেই এই টাকা পান, পোস্ট করতেই শোরগোল নেটপাড়ায় NRC করার অধিকার রাজ্য সরকারের, ভোটপ্রচারে চাঞ্চল্যকর দাবি মমতা বন্দ্যোপাধ্যায়ের কলকাতায় পিঠে বিক্রি করলেন সন্দেশখালির মহিলারা, চেটে পুটে খেলেন কুণাল চেলসিকে ১-০ গোলে হারিয়ে FA কাপের ফাইনালে সিটি, এবার কি ম্যাঞ্চেস্টার ডার্বি? অনিন্দিতা-সৌরভের লিভ-ইন সম্পর্ক পরিণতি পাইনি, তাই কি বিয়েটা সেরে নেন দর্শনা? IPL 2024: মাহির জন্য শিবম দুবের স্ত্রী আঞ্জুম খানের আবেগপূর্ণ বার্তা গরু নয় গাধাদের ‘গোয়াল’ আছে এই ব্যক্তির! লিটারে ৫ হাজার টাকায় বিক্রি হয় দুধ হরগৌরী থেকে ‘বাদ’ মিঠু চক্রবর্তী! ঐশানীর শাশুড়ি এবার তুলিকা, আচমকা কেন এই বদল? গরমে কুল থাকবেন কীভাবে? পরামর্শ দিলেন দিলীপ ঘোষ, মার্কেটে এল পদ্মমার্কা হাতপাখা ‘আমি শো পিস!’ ফের ক্ষোভ মনোরঞ্জন ব্যাপারীর, কী বললেন হুগলির তৃণমূল প্রার্থী রচনা

Latest IPL News

IPL 2024: মাহির জন্য শিবম দুবের স্ত্রী আঞ্জুম খানের আবেগপূর্ণ বার্তা রোহিতের পছন্দ নয়, তাই ইম্প্যাক্ট প্লেয়ারের নিয়ম ভেবে দেখবে BCCI SRK সেরা মালিক! আমায় বলেছিল যে যতদিন KKR-এ আছো, ততদিন একাদশে থাকবে-গম্ভীর সুস্থ হয়ে উঠছেন শিখর, তবে কবে ক্যাপ্টেন মাঠে ফিরবেন, জানেন না PBKS-র সহকারী কোচ T20 বিশ্বকাপে সুযোগ পেতে দলকে ডুবিয়ে নিজের জন্য খেলেছেন পন্ত! ক্ষোভ নেটিজেনদের বিরাটের ব্যাট ভেঙেছেন, আরও ১টা নেওয়ার ধান্দা রিঙ্কুর, 'তোমার দিব্যি, আর ভাঙব না' 'কখনও চাই না তোমার মাথা ঝুঁকে পড়ুক', হতাশ পন্তকে উদ্দীপ্ত করার চেষ্টা গাভাসকরের IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.